বুধবার ২০ শ্রাবণ ১৪২৮, ০৪ আগস্ট ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কিশোর গ্যাং: ১ মাসে ১১ গ্রুপের ৬২ জন গ্রেফতার

কিশোর গ্যাং: ১ মাসে ১১ গ্রুপের ৬২ জন গ্রেফতার

অনলাইন রিপোর্টার ॥ টিকটকের নামে বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করে নানা অপরাধমূলক কাজ করে আসছিলেন কিশোর গ্যাং ‘ডন সাগর’ ও ‘মুন্না গ্রুপ’র সদস্যরা। শুধু তাই নয়, সংঘবদ্ধভাবে এলাকায় মাদকসেবন ও ইভটিজিং, ছিনতাই ও ডাকাতির মতো সব ধরনের অপরাধ ঘটাতেন ওই গ্রুপের সদস্যরা।

অভিযোগ ও গোপন তথ্যের ভিত্তিতে রাজধানীর হাজারীবাগ ও দারুসসালাম এলাকায় অভিযান চালিয়ে কিশোর গ্যাংয়ে ‘ডন সাগর’ ও ‘মুন্না গ্রুপ’ দুটির ১৬ সদস্যকে দেশীয় অস্ত্রসহ আটক করে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-২)।

আটক আসামিরা হলো-কিশোর গ্যাং ‘ডন সাগর’ গ্রুপের সদস্য- সাগর (১৩), সরফরাজ আহমেদ রিমন (১৭), রায়হান (১৭), পলাশ হোসেন (৩২), রাসেল (১৬), উজ্জল হোসেন (১৪), শাকিল হাওলাদার (১৮) ও মুরাদ হোসেন (২০)। অপর একটি গ্যাং ‘মুন্না গ্রুপের’ সদস্য মুন্না (১৫), মামুন খান (১৮), রিফাদ হোসেন (১৮), রায়হান (১৮), হাসান শেখ (১৯), হাসনাইন (১৯), নাসির উদ্দিন আলবানী (১৯), জয় চন্দ্র ঘোষ (১৯), অভিযানে তাদের কাছ থেকে ১১টি ছুরি, ১টি চাপাতি, ৩টি ফোল্ডিং চাকু, ১টি ক্ষুর জব্দ করা হয়।

গত এক মাসে কিশোর গ্যাংয়ের এই দুটি গ্রুপসহ তালিকাভুক্ত মোট ১১টি গ্রুপের মোট ৬২ জনকে গ্রেফতারের মাধ্যমে আইনের আওতায় আনা হয়েছে বলেও জানিয়েছে র‍্যাব-২।

সোমবার (২১ জুন) দুপুরে র‍্যাব-২ এর অপারেশন অফিসার সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. ফজলুল হক বলেন, বিভিন্ন মাধ্যম থেকে তথ্য সংগ্রহ ও বিশ্লেষণ করে কিশোর গ্যাং গ্রুপের একটি তালিকা প্রস্তুত করা হয়। ওই তালিকা অনুযায়ী অভিযান চালিয়ে গত এক মাসে কিশোর গ্যাংয়ের ১১টি গ্রুপের মোট ৬২ জনকে গ্রেফতার করকে আমরা সক্ষম হয়। এরই ধারাবাহিকতায় রোববার দিনগত রাতে রাজধানীর হাজারীবাগ ও দারুসসালাম থানা এলাকায় পৃথক দুটি অভিযান চালিয়ে কিশোর গ্যাংয়ের ‘ডন সাগর’ ও ‘মুন্না গ্রুপ’র ১৬ সদস্যকে দেশীয় অস্ত্রসহ আটক করা হয়।

তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক সদস্যরা নানা অপকর্মের বিষয়টি স্বীকার করেছে। আটককৃতরা জানায়, তারা বিভিন্ন দলে ভাগ হয়ে ডাকাতি, ছিনতাই, মাদকসেবন, ইভটিজিংসহ বিভিন্ন অপরাধে লিপ্ত রয়েছে।

এছাড়াও টিকটকসহ অন্যান্য সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন ধরনের অপরাধমূলক কর্মকাণ্ড (ছবি ও ভিডিও) করতেন। এছাড়াও আটক আসামিরা এলাকায় ভয়ভীতি ও নিজেদের আধিপত্য বিস্তার করতে অন্যগ্রুপের সঙ্গে মারামারি এবং এলাকার সাধারণ কিশোরদের মারধর কনতো বলেও স্বীকার করেছে।

র‍্যাবের এই কর্মকর্তা বলেন, সমাজে এ ধরনের বিপথগামী কিশোর অপরাধীদের গ্রেফতারের মাধ্যমে আইনের আওতায় নিয়ে আসতে র‍্যাব-২ এর অভিযান অব্যাহত থাকবে।

শীর্ষ সংবাদ:
চাঁপাইনবাবগঞ্জে বরযাত্রীর নৌকায় বজ্রপাতে বরসহ ২০ জনের মৃত্যু         খুলনা বিভাগে করোনায় আরও ৩৫ জনের মৃত্যু         রূপগঞ্জে অগ্নিকাণ্ড ॥ আজ স্বজনদের কাছে লাশ হস্তান্তর         টিকা ছাড়া চলাফেরায় শাস্তি ॥ বক্তব্য প্রত্যাহার করলেন মন্ত্রী         মালিতে চাকা ফেটে শ্রমিকবাহী ট্রাক-যাত্রীবোঝাই বাসের সংঘর্ষে নিহত ৪১         আরব আমিরাতের উপকূলে জাহাজ ছিনতাই         ‘পরিষ্কার-পরিচ্ছন্নতার মাধ্যমে ডেঙ্গু প্রতিরোধ করতে হবে’         টিকা নিতে উদ্বুদ্ধ করতে সারাদেশে ক্যাম্পেইন চালাবে আ.লীগ         টিকা ছাড়া বের হলেই শাস্তি, এমন সিদ্ধান্ত নেয়নি সরকার         মাদারীপুরে পিনাক-৬ লঞ্চ ট্রাজেডির ৭ বছর আজ         রামেক হাসপাতালে করোনায় আরও ১৪ জনের মৃত্যু         বরিশালে নতুন করে ৭৭৩ জনের করোনা শনাক্ত ॥ মৃত্যু-১৪         শেবাচিমে অক্সিজেনের অভাবে রোগী মৃত্যুর অভিযোগ         টিকা ছাড়া রাস্তায় বের হলে শাস্তির খবর সঠিক নয় ॥ স্বাস্থ্য মন্ত্রণালয়         শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে আজও যাত্রীদের ভিড়         নিকলীতে বজ্রপাতে ২ জেলে নিহত, আহত ২         সেই দর্জি মনিরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা         শেখ মুজিবের বাংলাদেশে সবার জীবন হবে উন্নত         আজ ব্যাংক বন্ধ