শুক্রবার ১৫ শ্রাবণ ১৪২৮, ৩০ জুলাই ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নওগাঁয় করোনা ভাইরাসে শনাক্তের সংখ্যা ভয়াবহ

নওগাঁয় করোনা ভাইরাসে শনাক্তের সংখ্যা ভয়াবহ

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ ॥ নওগাঁ জেলায় করোনা ভাইরাসে শনাক্তের সংখ্যা ভয়াবহ। গত ২৪ ঘন্টায় জেলায় ২৩০ ব্যক্তির শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। শনিবার সকাল ৮টা থেকে রবিবার সকাল ৮টা পর্যন্ত এই ২৪ ঘন্টায় নওগাঁ সদর হাসপাতালে এ্যান্টিজেন ২০৮ এবং রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পিসিআর ল্যাবে ৫২১ জনসহ সর্বমোট ৭২৯ ব্যক্তির নমুনা পরীক্ষা করে এই ২৩০ ব্যক্তির শরীরে কোভিড-১৯ শনাক্ত হয়েছে। আক্রান্তের হার ৩১ দশমিক ৫৫ শতাংশ। জেলায় মোট আক্রান্তের সংখ্যা হলো ৩ হাজার ৫৬২ জন।

নওগাঁর সিভিল সার্জন ডাক্তার এ বি এম আবু হানিফ জানান, উপজেলাভিত্তিক আক্রান্তের সংখ্যা হচ্ছে নওগাঁ সদর উপজেলায় ৭৯ জন, রানীনগর উপজেলায় ১০ জন, আত্রাই উপজেলায় ৭ জন, মহাদেবপুর উপজেলায় ২১ জন, মান্দা উপজেলায় ২২ জন, বদলগাছি উপজেলায় ১৯ জন, পত্নীতলা উপজেলায় ১৭ জন, ধামইরহাট উপজেলায় ১০ জন, নিয়ামতপুর উপজেলায় ২০ জন, সাপাহার উপজেলয় ১৫ জন এবং পোরশা উপজেলায় ১০ জন। এই চব্বিশ ঘন্টায় মহাদেবপুর উপজেলায় করোনায় আক্রান্ত এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৬১ জন।

এ সময় নতুন করে সুস্থ হয়েছেন ২৪ জন এবং এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ২হাজার ৩২৭ জন। সুস্থ হওয়ার পর বর্তমানে ১হাজার ২৩৫ জন মোট করোনা ভাইরাসে আক্রান্ত রয়েছেন। এদের মধ্যে নওগাঁ জেলা সদর হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৪৬ জন। অন্যরা চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী স্ব স্ব বাড়িতে অবস্থান করে চিকিৎসা সেবা গ্রহণ করছেন।

এ সময় জেলায় মোট কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে ২৫৩ ব্যক্তিকে। কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র পেয়েছেন ৫৪ জন। বর্তমানে জেলায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছেন, ৬৮ জন এবং হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ২হাজার ৮৪২ জন।

শীর্ষ সংবাদ:
১ আগস্ট থেকে রফতানিমুখী শিল্পকারখানা খোলা         করোনা ভাইরাসে আরও ২১২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৩ হাজার ৮৬২         নিয়ম-নীতিহীন আইপি টিভি’র বিরুদ্ধে ব্যবস্থা ॥ তথ্যমন্ত্রী         ১ দিনে আরও ১৭০ ডেঙ্গু রোগী হাসপাতালে         আলোচিত সেফুদার সঙ্গে লেনদেন ছিল হেলেনার ॥ র‍্যাব         ‘১০ টায় ১০ মিনিট প্রতি শনিবার, নিজ নিজ বাসাবাড়ি করি পরিষ্কার’         সাংসদ অধ্যাপক আলী আশরাফ আর নেই         ৩১ আগস্ট পর্যন্ত প্রাথমিক বিদ্যালয়-কিন্ডারগার্টেনের ছুটি বাড়ালো         ‘অপপ্রচার ও বিভ্রান্তিকর তথ্য ছড়ানোর’অভিযোগে গ্রেফতার হেলেনা জাহাঙ্গীর         খুলনা বিভাগে করোনায় ৩৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৭৯৩         ১৪ থেকে ২৮ জুলাই পর্যন্ত দেশে ২৬২ টি দুর্ঘটনায় ২৯৫ জন নিহত         অলিম্পিকে দক্ষিণ আফ্রিকার সাঁতারু তাতিয়ানার বিশ্বরেকর্ড         করোনার ডেল্টা ধরণটি দ্রুততায় একজন থেকে আরেকজনে ছড়াচ্ছে         চীন থেকে সিনোফার্মের ৩০ লাখ টিকা ঢাকায় পৌঁছেছে         রামেক হাসপাতালে করোনায় আরও ১৩ জনের মৃত্যু         যুক্তরাষ্ট্রে টিকাগ্রহীতাদের ১০০ ডলার করে প্রণোদনা দিতে বললেন বাইডেন