বৃহস্পতিবার ১৩ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নওগাঁয় ৫০২টি পরিবারকে সেমিপাকা ঘর দেয়া হবে

নওগাঁয় ৫০২টি পরিবারকে সেমিপাকা ঘর দেয়া হবে

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ ॥ সরকারের আশ্রয়ণ প্রকল্পের আওতায় (২য় পযায়ে) নওগাঁয় আরো ৫০২টি গৃহহীন পরিবারের মুখে হাসি ফুটতে যাচ্ছে বর্তমান সরকার। মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় নওগাঁয় ১১টি উপজেলায় ৫০২টি বসতহারা পরিবারকে সেমিপাকা এসব ঘর করে দেয়া হচ্ছে।

শুক্রবার দুপুর ১২টায় নওগাঁ সার্কিট হাউজে জেলা প্রশাসক মো: হারুন অর রশীদ এক প্রেস ব্রিফিংয়ে এসব কথা জানান। তিনি বলেন, আগামী রবিবার সকাল সাড়ে ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারা দেশের ন্যায় নওগাঁতেও এসব ঘর প্রদানের উদ্বোধন করবেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

তিনি আরো বলেন, ইতোমধ্যেই ৫০২টি পরিবারকে ২ শতাংশ খাস জমি বন্দোবস্তপূর্বক গৃহপ্রদান করা হচ্ছে। এছাড়াও এসব গৃহ নিমানের কাজ সমাপ্ত হয়েছে এবং কবুলিয়ত ও নামজারি সম্পন্ন হয়েছে। রবিবার প্রধানমন্ত্রীর উদ্বোধন শেষে এসব ঘর ভৃমিহীন ও গৃহহীনদের কাছে বুঝে দেয়া হবে। এর মধ্যে সদর উপজেলায় ১০টি, বদলগাছী উপজেলায় ৯টি, মহাদেবপুর উপজেলায় ৭৬টি, আত্রাই উপজেলায় ১০টি, রানীনগর উপজেলায় ৩৩টি, মান্দা উপজেলায় ২১টি, পত্নীতলা উপজেলায় ১১৭টি, ধামইরহাট উপজেলায় ২০টি, পোরশা উপজেলায় ৭১টি, নিয়ামতপুর উপজেলায় ৭৫টি এবং সাপাহার উপজেলায় ৬০টি গৃহহীন ও ভূমিহীন পরিবার এসব ঘর পাবেন। এসব ঘরে ব্যয় হয়েছে পরিবহন সহ ১ লাখ ৯৪ হাজার টাকা করে।

সংবাদ সম্মেলনে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক উত্তম কুমার রায়, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ ইব্রাহিম. অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মিল্টন কুমার রায়, সদর উপজেলা নির্বাহী অফিসার মির্জাা ইমাম উদ্দিন, আরডিসি ফারাহ ফাতেহা তাকমিলা, এনডিসি রফিকুল ইসলামসহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য এর আগে ২৩ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধনের পর জেলায় ১ হাজার ৫৬টি গৃহহীন ও ভূমিহীন পরিবারের মাঝে সেমিপাকা এসব ঘর করে হস্তান্তর করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
দেশে করোনাকালেও খাদ্যের সংকট নেই ॥ কৃষিমন্ত্রী         ১ নবেম্বর থেকে স্কুল শিক্ষার্থীদের টিকা দেওয়া শুরু         ‘পুলিশের সব কর্মকাণ্ডে শৃঙ্খলা বজায় রাখার আহ্বান’         রোহিঙ্গাদের সহায়তায় আরও ১২ মিলিয়ন ইউরো দেবে ইইউ         অবশেষে বধ্যভূমি দখলমুক্ত করা হলো         বরিশাল বাজারে ডিমওয়ালা ইলিশ পাওয়া যাচ্ছে         বাংলাদেশে ফাইজারের আরও ৩৫ লাখ টিকা পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র         বিনিয়োগ চাইলেন আফগানিস্তানের তালেবান সরকারের প্রতিরক্ষামন্ত্রী         দেড় বছর পর ঢাকা-সিঙ্গাপুর ফ্লাইট শুরু         চুয়াডাঙ্গায় ৬ স্বর্ণের বারসহ গৃহবধূ আটক         আবাসিক হোটেল থেকে ঢাবি শিক্ষার্থীর মরদেহ উদ্ধার         সমালোচনা জীবনের একটা অংশ, এটা সহ্য করাও একটা আর্ট ॥ মাশরাফি         ভারতের উড়িষ্যায় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা         রাজধানীতে মাদক বিক্রি ও সেবনের অপরাধে ৮৯ জনকে আটক         বার্সেলোনার কোচ রোনাল্ড কোম্যান বরখাস্ত         নরসিংদীর রায়পুরায় দুই গ্রুপের সংঘর্ষে নিহত ২, আহত ৩০         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৮ হাজার ৫৯৫ জন         কুয়াকাটার জেলেরা বিপাকে ॥ এখনও মিলছেনা কাঙ্খিত ইলিশ         ‘বেলজিয়াম রোহিঙ্গাদের প্রত্যাবাসনে সহায়তা অব্যাহত রাখবে’         ইরানে সাইবার আক্রমণে জ্বালানি বিতরণ নেটওয়ার্ক অচল