শুক্রবার ১৫ শ্রাবণ ১৪২৮, ৩০ জুলাই ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রংপুরে ব্যাংক ডাকাতির উদ্দেশ্যে বন্ধ মাদরাসার কক্ষে থেকে সুড়ঙ্গ খনন

রংপুরে ব্যাংক ডাকাতির উদ্দেশ্যে বন্ধ মাদরাসার কক্ষে থেকে সুড়ঙ্গ খনন

নিজস্ব সংবাদদাতা, রংপুর ॥ রংপুরের মিঠাপুকুর উপজেলার জায়গীরহাটে সোনালী ব্যাংকের পাশে সুড়ঙ্গের সন্ধান পাওয়া গেছে। ব্যাংক ডাকাতির উদ্দেশ্যে সুড়ঙ্গটি খনন করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। একটি মাদরাসার কক্ষ থেকে ব্যাংক বরাবর সুড়ঙ্গটি খোঁড়া হয়।এ ঘটনা প্রকাশ হওয়ার পর ব্যাংকে নিরাপত্তা জোরদার করা হয়েছে। খবর পেয়ে সোমবার (১৪ জুন) রাতে ঘটনাস্থল পরিদর্শন করেছে মিঠাপুকুর থানা পুলিশ।

মিঠাপুকুর থানার ওসি (তদন্ত) জাকির হোসেন বলেন, ওই ব্যাংকের অদূরে ফখরুল উলুম সিনিয়র মাদরাসা। সেই মাদরাসার একটি কক্ষে কে বা কারা একটি বড় গর্ত খুঁড়েছে, যা সুড়ঙ্গ আকৃতির। তিনি বলেন, যেখানে সুড়ঙ্গটি খোঁড়া হয়েছে তার পাশে বড় পাকা রাস্তা এবং সেই রাস্তার পরেই একটি সেপটিক ট্যাংক, তারপর ব্যাংকটি অবস্থিত।

ওসি জাকির হোসেন আরও জানান, করোনার কারণে মাদরাসাটি বন্ধ রয়েছে। স্থানীয় ছেলেরা ওই মাদরাসার মাঠে ফুটবল খেলছিল। একপর্যায়ে বলটি সেখানে যায়। ওই বল আনতে গেলে সুড়ঙ্গটি দেখতে পায় এক কিশোর। পরে বিষয়টি তার বাবাকে জানালে স্থানীয়রা সেটি দেখতে যায়। ওসি বলেন, ব্যাংকটি একতলা ভবনে অবস্থিত। ধারণা করা হচ্ছে এটা খুঁড়ে ব্যাংক পর্যন্ত যেতে পারলে দুর্ঘটনা ঘটতে পারত।

মাদরাসাটির সভাপতি এনামুল হক বলেন, আমাদের মাদরাসা দেড় বছর ধরে বন্ধ। মূল গেটও বন্ধ থাকে। কিন্তু মাদরাসার পূর্বপাশে একটি রুম আছে সেখানে কাঠসহ কিছু জিনিস আছে। ওই রুমেই এই সুড়ঙ্গটি করা হয়েছে। এখানে সুড়ঙ্গ করলে তো কিছু করার নেই। তাই আমরা ধারণা করছি যারা এটি করেছে তারা হয়তো ব্যাংক ডাকাতির উদ্দেশ্যে করেছে।

ব্যাংকটির ম্যানেজার মুহাম্মদ সামিউল ইসলাম বলেন, বর্তমানে ব্যাংকে নিরাপত্তা জোরদার করা হয়েছে। এ ঘটনায় সোমবার রাতেই থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৯৭৫৪৫৩২৩
আক্রান্ত
১২৪০১১৫
সুস্থ
১৭৮৬৬৬৭৫৯
সুস্থ
১০৬৪১৯৫
শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে আরও ২১২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৩ হাজার ৮৬২         নিয়ম-নীতিহীন আইপি টিভি’র বিরুদ্ধে ব্যবস্থা ॥ তথ্যমন্ত্রী         আলোচিত সেফুদার সঙ্গে লেনদেন ছিল হেলেনার ॥ র‍্যাব         ‘১০ টায় ১০ মিনিট প্রতি শনিবার, নিজ নিজ বাসাবাড়ি করি পরিষ্কার’         সাংসদ অধ্যাপক আলী আশরাফ আর নেই         ৩১ আগস্ট পর্যন্ত প্রাথমিক বিদ্যালয়-কিন্ডারগার্টেনের ছুটি বাড়ালো         ‘অপপ্রচার ও বিভ্রান্তিকর তথ্য ছড়ানোর’অভিযোগে গ্রেফতার হেলেনা জাহাঙ্গীর         খুলনা বিভাগে করোনায় ৩৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৭৯৩         ১৪ থেকে ২৮ জুলাই পর্যন্ত দেশে ২৬২ টি দুর্ঘটনায় ২৯৫ জন নিহত         অলিম্পিকে দক্ষিণ আফ্রিকার সাঁতারু তাতিয়ানার বিশ্বরেকর্ড         করোনার ডেল্টা ধরণটি দ্রুততায় একজন থেকে আরেকজনে ছড়াচ্ছে         চীন থেকে সিনোফার্মের ৩০ লাখ টিকা ঢাকায় পৌঁছেছে         বগুড়ার ৩ হাসপাতালে করোনায় ২০ জনের মৃত্যু         বরিশালে করোনায় একদিনে ১৬ জনের মৃত্যু , নতুন শনাক্ত ৭৩৮         রামেক হাসপাতালে করোনায় আরও ১৩ জনের মৃত্যু         খুলনার তিন হাসপাতালে করোনায় ৮ জনের মৃত্যু         আওয়ামী লীগে পদ হারানো ব্যবসায়ী হেলেনার জয়যাত্রা টিভি অবৈধ         যুক্তরাষ্ট্রে টিকাগ্রহীতাদের ১০০ ডলার করে প্রণোদনা দিতে বললেন বাইডেন         ঝিনাইদহে গত ২৪ ঘন্টায় করোনায় ৬ জনের মৃত্যু, আক্রান্ত ৭৫         চুয়াডাঙ্গায় করোনা আক্রান্তে ২ ও উপসর্গে ২ জনের মৃত্যু