বুধবার ১৯ শ্রাবণ ১৪২৮, ০৪ আগস্ট ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দিনাজপুর ও দামুড়হুদায় লকডাউন ঘোষণা

নিজস্ব সংবাদদাতা, চুয়াডাঙ্গা, ১৪ জুন ॥ করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় চুয়াডাঙ্গার ভারত সীমান্তবর্তী দামুড়হুদা উপজেলা লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন। মঙ্গলবার সকাল থেকে ১৪ দিন এই লকডাউন চলবে। সোমবার দুপুরে দামুড়হুদা উপজেলা প্রশাসনের আয়োজনে দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা দিলারা রহমানের সভাপতিত্বে করোনা প্রতিরোধ সংক্রান্ত জরুরী সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। এর আগে ২ জুন দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গা ইউনিয়নের সীমান্তবর্তী ৭টি গ্রামে এবং ৬ জুন কুড়ুলগাছি এবং পারকৃষ্ণপুর-মদনা ইউনিয়নের আরও ৯টি গ্রামসহ মোট ১৬টি গ্রামে লকডাউন ঘোষণা করেছিল উপজেলা প্রশাসন।

চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার বলেন, চুয়াডাঙ্গায় করোনা সংক্রমণের হার বাড়ছে। বিশেষ করে দামুড়হুদা উপজেলায় ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে। এ কারণে দামুড়হুদা উপজেলা লকডাউন দেয়া হয়েছে। সোমবার সন্ধ্যার আগে মাইকিং করে লকডাউনের বিধিনিষেধগুলো জানিয়ে দেয়া হয়।

চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডাঃ এএসএম মারুফ হাসান জানান, রবিবার রাতে চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগের নিকট ১৩২টি নমুনা পরীক্ষার ফল আসে। নতুন আক্রান্ত ৫৭ জনের মধ্যে ৩৫ জনই দামুড়হুদা উপজেলার বাসিন্দা। দামুড়হুদা উপজেলায় আশঙ্কাজনক হারে করোনা বৃদ্ধি পাচ্ছে।

দিনাজপুরে লকডাউন শুরু আজ ॥

স্টাফ রিপোর্টার জানান, করোনা সংক্রমণ ও মৃত্যু বেড়ে যাওয়ায় দিনাজপুর সদর উপজেলা আগামী সাতদিনের জন্য লকডাউনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। মঙ্গলবার সকাল ৬টা থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে। রবিবার রাতে দিনাজপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে করোনা প্রতিরোধ কমিটির জরুরী বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়। সিদ্ধান্ত অনুযায়ী, মঙ্গলবার সকাল ৬টা থেকে সদর উপজেলায় কোন ধরনের যানবাহন চলাচল করবে না, বন্ধ থাকবে সব ধরনের দোকানপাট। শুধু ওষুধের দোকান খোলা থাকবে। এছাড়া কাঁচাবাজার ও মুদি দোকান সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত খোলা থাকবে। শহরে শুধু এ্যাম্বুলেন্স ও জরুরী সেবার যানবাহন চলাচল করবে।

মাগুরা শহর ও মহম্মদপুর উপজেলায় লকডাউন শুরু ॥ নিজস্ব সংবাদদাতা জানান, করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় সোমবার সকাল থেকে মাগুরা শহর ও মহম্মদপুর উপজেলায় লকডাউন শুরু হয়েছে। লকডাউনের কারণে শহরের প্রবেশপথে ভায়না মোড় ও ঢাকা রোডে বাঁশ দিয়ে ব্যারিকেড দেয়া হয়েছে। লোকজনের চলাচল কমে গেছে এবং মোটরসাইকেল, ইজিবাইক, রিক্সা চলাচল নিয়ন্ত্রণ করা হয়েছে। পুলিশী টহল চলছে এবং প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হচ্ছে। জনগণকে সচেতন করতে চলছে মাইকিং। রবিবার বিকেলে জেলা প্রশাসন ও মহম্মদপুর উপজেলা এই লকডাউন ঘোষণা করে। ঘোষণা অনুযায়ী, লকডাউন চলাকালে মাগুরা শহর ও মহম্মদপুর উপজেলা শহরে জরুরী পরিষেবা ব্যতীত সব ধরনের যানবাহন বন্ধ থাকবে। সন্ধ্যার পর থেকে ওষুধ ও খাবারের হোটেল ব্যতীত সব ধরনের দোকান বন্ধ থাকবে।

শীর্ষ সংবাদ:
শেখ মুজিবের বাংলাদেশে সবার জীবন হবে উন্নত         অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঐতিহাসিক টি২০ জয়         এ্যাস্ট্রাজেনেকার আরও ছয় লাখ ডোজ টিকা এসেছে         বিভ্রান্তিকর তথ্য দিয়ে গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সম্মানহানির অপচেষ্টা         প্রথম টি-২০তে অস্ট্রেলিয়াকে হতাশায় ফেলে বাংলাদেশের দারুণ জয়         করোনা ভাইরাসে আরও ২৩৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৭৭৬         লকডাউন ১০ আগস্ট পর্যন্ত বাড়ল         ‘জাতির পিতার এই দেশে কেউ গৃহহীন থাকবে না’         ১১ আগস্ট থেকে দোকানপাট খোলা হবে         হাসপাতালে জায়গা নেই, হোটেল খুঁজছি ॥ স্বাস্থ্যমন্ত্রী         লকডাউনের দ্বাদশ দিনে ৩৫৪ জনকে গ্রেফতার         ডেঙ্গু ॥ হাসপাতালে ভর্তির সংখ্যা হাজার ছাড়িয়েছে         জাপান থেকে এলো আরও ৬ লাখ ১৭ হাজার টিকা         ভ্যাকসিন জনগণের কাছে পৌঁছে যাবে, দৌড়াতে হবে না         টিকা ছাড়া রাস্তায় বের হলেই শাস্তি         ১৪ দিনের রিমান্ডে হেলেনা জাহাঙ্গীর         খুলনা বিভাগে করোনায় আরও ৩১ জনের মৃত্যু         আধুনিক ফ্ল্যাট পেলেন বস্তির ৩০০ পরিবার         ভারতীয় টিকা 'কোভ্যাক্সিন' ॥ বাংলাদেশে ট্রায়ালের অনুমোদন         শেষ হবার আগেই ‘শেষ’ কঠোর বিধিনিষেধ