বৃহস্পতিবার ১০ আষাঢ় ১৪২৮, ২৪ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কুষ্টিয়ায় দরবার শরিফ থেকে হরিণ উদ্ধার

কুষ্টিয়ায় দরবার শরিফ থেকে হরিণ উদ্ধার

জনকণ্ঠ ডেস্ক ॥ কুষ্টিয়ার দৌলতপুরে দরবার শরিফ থেকে দুটি হরিণ উদ্ধার করা হয়েছে। ওই স্থানীয় পীরের নামে মামলাও হয়েছে। ঘটনায় আটক হয়েছে একজন। অন্যদিকে সুন্দরবনে হরিণের মাংস ও ফাঁদসহ বাপ-বেটা আটক হয়েছে। খরব স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতার।

জানা গেছে, কুষ্টিয়ার দৌলতপুরের কল্যাণপুর চরদিয়াড় এলাকার কথিত তাছের পীরের দরবার শরিফ থেকে দুটি হরিণ উদ্ধার করেছে পুলিশ। ঘটনার সঙ্গে জড়িত থাকার অপরাধে একজন আটক হয়েছে। বুধবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ওই পীরের দরবার শরিফ থেকে হরিণ দুটি উদ্ধার করা হয়। এ সময় আটক করা হয় শের খান নামে দরবার শরিফের কথিত তাছের পীরের শ্যালককে।

দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার, দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসিরউদ্দিনসহ বন বিভাগের কর্মকর্তার উপস্থিতিতে কল্যাণপুর দরবার শরিফে অভিযান চালানো হয়। এ ঘটনায় দরবার শরিফের পীর তাছেরসহ দুজনের নামে মামলা দায়ের করেছে বন বিভাগ।

বন বিভাগের কর্মকর্তা আবু বক্কর সিদ্দিক জানান, কল্যাণপুর দরবার শরিফের ভেতরে অবৈধভাবে দুটি হরিণ আটক করে রাখা হয়েছে এমন গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়। দৌলতপুর উপজেলা প্রশাসন ও দৌলতপুর থানা পুলিশের সহযোগিতায় দরবার শরিফের ভেতর থেকে হরিণ দুটি উদ্ধার করা হয় এবং আটক করা হয় শের খান নামের একজনকে।

এ ঘটনায় বন্যপ্রাণী সংরক্ষণ আইন-২০১৭ ধারায় কল্যাণপুর দরবার শরিফের পীর তাছেরসহ দুজনের নামে মামলা দায়ের করা হয়েছে। তবে মামলায় শের খান গ্রেফতার হলেও পলাতক দেখানো হয়েছে দরবারের কথিত পীর তাছেরকে।

হরিণের মাংস ও ফাঁদ ॥ সুন্দরবনের পূর্ব বন বিভাগের শরণখোলা রেঞ্জের ডুমুরিয়া এলাকা থেকে হরিণের মাংস ও ফাঁদসহ হানিফ মিস্ত্রি (৪৮) ও তার ছেলে মাসুম মিস্ত্রিকে (২৮) আটক করেছে বন বিভাগ। বৃহস্পতিবার সকালে ১২ কেজি হরিণের মাংস, ৩০০ ফুট ফাঁদ, একটি নৌকা, একটি ট্রলারসহ তাদের আটক করে বন বিভাগ। আটক বাপ-ছেলের বাড়ি পিরোজপুর জেলার মঠবাড়িয়া উপজেলার খেতাছেড়া গ্রামে।

শীর্ষ সংবাদ:
যেন সার্কাসের ক্লাউনরা বক্তব্য রাখছেন, বিএনপিকে কাদের         দেশে চীনের নতুন এক টিকার মানবদেহে পরীক্ষামূলক প্রয়োগের অনুমতি         জেনারেল র‌্যাংক ব্যাজ পরানো হলো নতুন সেনাপ্রধানকে         নারী ও শিশু পাচারে কাউকে ছাড় দেয়া হবে না ॥ বিজিবি মহাপরিচালক         বাংলাদেশে করোনা টিকা উৎপাদনে আন্তর্জাতিক সহায়তা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী         কৃষি মন্ত্রণালয়ের এডিপি বাস্তবায়ন ৭৬ শতাংশ         ‘ওভারনাইট বান্দরবান পাঠিয়ে দেব’ বিজ্ঞাপন বন্ধের নির্দেশ         খুলনা বিভাগে ২৪ ঘন্টায় আরও ২০ জনের প্রাণ ঝড়লো         চুয়াডাঙ্গায় শতভাগ করোনা শনাক্ত, মৃত্যু দুই জনের         রমনা বটমূলে বোমা হামলা ॥ ডেথ রেফারেন্স ও আপিল শুনানি ২৪ অক্টোবর         রাজশাহীতে করোনায় একদিনে সর্বোচ্চ আরও ১৮ জনের মৃত্যুর রেকর্ড         ভারতে ফের করোনাভাইরাসে দৈনিক শনাক্ত ও মৃত্যু বাড়ল         কঠোর লকডাউনেও দিনাজপুরে করোনায় মৃত্যু বাড়ছে, গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৪৮.৭৮         আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে তিন ম্যাচের সিরিজ চায় কোহলি         সব বিভাগে বৃষ্টিপাত হবার সম্ভাবনা         ‘স্ট্রবেরি মুন’ দেখা যাবে আজ         ঝিনাইদহে করোনায় ৩ জনের মৃত্যু, নতুন করে আক্রান্ত ৭৩         তিন পার্বত্য জেলায় ১৪২ প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের সুপরিশ         ঢাকার সব বার ও ক্লাবে নিষিদ্ধ হচ্ছেন পরীমনি         করোনার সময় সিঙ্গাপুরে জীবনযাত্রা স্বাভাবিক করার চেষ্টা