বৃহস্পতিবার ১০ আষাঢ় ১৪২৮, ২৪ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মহিলা ফুটবল লীগের মধ্যবর্তী দলবদল শুরু

মহিলা ফুটবল লীগের মধ্যবর্তী দলবদল শুরু

স্পোর্টস রিপোর্টার ॥ নারী লিগের মধ্যবর্তী দলবদল শুরু হয়েছে বৃহস্পতিবার থেকে। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) মহিলা উইংয়ের সিদ্ধান্ত অনুযায়ী মধ্যবর্তী দলবদলের সময়সীমা নির্ধারণ করা হয়েছে আগামী ১৬ জুন পর্যন্ত। উক্ত সময়সীমার প্রত্যেকদিন দুপুর ২টা থেকে বিােল ৫টা পর্যন্ত বাফুফে ভবনে খেলোয়াড় রেজিস্ট্রেশনের কার্যক্রম চালু থাকবে। দ্বিতীয় খেলোয়াড় রেজিস্ট্রেশন উইন্ডোতে প্রতিটি দল উক্ত লীগের রেগুলেশন্স অনুযায়ী সর্বোচ্চ ২৩ খেলোয়াড় নিজ নিজ দলে রেজিষ্ট্রেশন করাতে পারবে। তবে অ-১৮ বছরের খেলোয়াড় এবং বাফুফে ক্যাম্পে অবস্থানকৃত খেলোয়াড়দের নিবন্ধনের ক্ষেত্রে নিজ নিজ অভিভাবকদের সম্মতিপত্রও লাগবে। যদি নিবন্ধিত কোন খেলোয়াড় চলমান লীগের এক দল থেকে অন্য কোনো দলে যোগ দিতে চায় সেক্ষেত্রে অবশ্যই পূর্ববর্তী ক্লাবের ছাড়পত্রের প্রয়োজন হবে। যদি পূর্ববর্তী ক্লাব ছাড়পত্র প্রদান না করে তাহলে কোনো খেলোয়াড় পূর্ববর্তী ক্লাব ছেড়ে নতুন কোনো ক্লাবে নিবন্ধিত হতে পারবে না।

এরই মধ্যে শেষ হয়েছে নারী লিগের ৭ রাউন্ডের খেলা। প্রতিটি দল খেলেছে ৭ টি করে ম্যাচ। এর মধ্যে বসুন্ধরা কিংস সর্বোচ্চ ২১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। এখন পর্যন্ত একটি ম্যাচেও পয়েন্ট না হারানো একমাত্র দল তারা। ১৮ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে এআরবিসি (আতাউর রহমান ভুঁইয়া কলেজ) স্পোর্টিং ক্লাব। ১০ পয়েন্ট নিয়ে তিনে আছে নাসরিন স্পোর্টস একাডেমি। ৯ পয়েন্ট নিয়ে চারে এফসি ব্রাহ্মণবাড়িয়া। কুমিল্লা ইউনাইটেডের ৮ পয়েন্ট। তারা আছে পাঁচে। সমান পয়েন্ট কাচিঝুলি স্পোর্টিং ক্লাবেরও। তবে গোল গড়ে পিছিয়ে আরেকধাপ নিচে তারা। সাতে থাকা জামালপুর কাচারিপাড়া একাদশের ৬ পয়েন্ট। এখন পর্যন্ত পয়েন্টের খাতা খুলতে না পারা একমাত্র দল সদ্যপুস্করিনি যুব স্পোর্টিং ক্লাব। মাঝে প্রায় ৭ বছরের বিরতি পড়লেও এবার গত আসর শেষ হবার প্রায় ৪ মাসের মধ্যেই আরেকটি লিগ আয়োজন করতে সক্ষম হয় বাফুফের মহিলা উইং।

বুধবার লীগের প্রথম পর্বের লড়াই শেষ হয়। প্রথম পর্বে ২৮ ম্যাচে গোল হয়েছে মোট ১৫৩ গোল। সবচেয়ে বেশি গোল করেছে বসুন্ধরা কিংস, ৬৬টি। সবচেয়ে কম গোল করেছে কাচারিপাড়া ও সদ্যপুষ্কুরিনী, ৫টি করে। সবচেয়ে কম গোল হজম করেছে কিংস ও এআরবিসি, ১টি করে। সবচেয়ে বেশি গোল খেয়েছে সদ্যপুষ্কুরিনী, ৩৩টি। সর্বোচ্চ গোলদাতার লড়াইয়ে এগিয়ে আছেন কিংসের ফরোয়ার্ড কৃষ্ণা রানী সরকার, ১৭ গোল করে। এক ম্যাচে ব্যক্তিগত সর্বোচ্চ ৭ গোল করার কৃতিত্বও তার। এক ম্যাচে সবচেয়ে বেশি গোল করেছে কিংস, ২০টি (বিপক্ষ নাসরিন এসসি)। ১ ম্যাচে ২ দল মিলে সর্বোচ্চ ২০ গোল হয়েছে কিংস-নাসরিন খেলায়।

শীর্ষ সংবাদ:
দেশে চীনের নতুন এক টিকার মানবদেহে পরীক্ষামূলক প্রয়োগের অনুমতি         জেনারেল র‌্যাংক ব্যাজ পরানো হলো নতুন সেনাপ্রধানকে         নারী ও শিশু পাচারে কাউকে ছাড় দেয়া হবে না ॥ বিজিবি মহাপরিচালক         বাংলাদেশে করোনা টিকা উৎপাদনে আন্তর্জাতিক সহায়তা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী         কৃষি মন্ত্রণালয়ের এডিপি বাস্তবায়ন ৭৬ শতাংশ         ‘ওভারনাইট বান্দরবান পাঠিয়ে দেব’ বিজ্ঞাপন বন্ধের নির্দেশ         খুলনা বিভাগে ২৪ ঘন্টায় আরও ২০ জনের প্রাণ ঝড়লো         চুয়াডাঙ্গায় শতভাগ করোনা শনাক্ত, মৃত্যু দুই জনের         রমনা বটমূলে বোমা হামলা ॥ ডেথ রেফারেন্স ও আপিল শুনানি ২৪ অক্টোবর         রাজশাহীতে করোনায় একদিনে সর্বোচ্চ আরও ১৮ জনের মৃত্যুর রেকর্ড         ভারতে ফের করোনাভাইরাসে দৈনিক শনাক্ত ও মৃত্যু বাড়ল         কঠোর লকডাউনেও দিনাজপুরে করোনায় মৃত্যু বাড়ছে, গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৪৮.৭৮         আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে তিন ম্যাচের সিরিজ চায় কোহলি         সব বিভাগে বৃষ্টিপাত হবার সম্ভাবনা         ‘স্ট্রবেরি মুন’ দেখা যাবে আজ         ঝিনাইদহে করোনায় ৩ জনের মৃত্যু, নতুন করে আক্রান্ত ৭৩         তিন পার্বত্য জেলায় ১৪২ প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের সুপরিশ         ঢাকার সব বার ও ক্লাবে নিষিদ্ধ হচ্ছেন পরীমনি         করোনার সময় সিঙ্গাপুরে জীবনযাত্রা স্বাভাবিক করার চেষ্টা         অ্যান্টি-ভাইরাসের স্রষ্টা জন ম্যাকাফির কারাগারে মৃত