বৃহস্পতিবার ১০ আষাঢ় ১৪২৮, ২৪ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মতলবে নিখোঁজ দুই নৌযান শ্রমিকের মরদেহ উদ্ধার

মতলবে নিখোঁজ দুই নৌযান শ্রমিকের মরদেহ উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, চাঁদপুর ॥ চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মোহনপুর এলাকায় মেঘনা নদীতে এমভি মক্কা মদিনা-৩ নামে নোঙ্গর করে রাখা বাল্কহেড ডুবিতে নিখোঁজ দুই নৌযান শ্রমিকের মরদেহ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (১০ জুন) বিকাল ৩টায় মোহনপুর দশআনিঘাট সংলগ্ন এলাকা থেকে নিখোঁজ মো. মিজানুর রহমান (২৫) ও মো. সাজু শিকদার নামে দুই নৌযান শ্রমিকের মরদেহ উদ্ধার করে কোস্টগার্ড চাঁদপুর স্টেশনের ডুবুরি দল।

কোস্টগার্ড চাঁদপুর স্টেশন থেকে জানানো হয়, আজ ভোর আনুমানিক ৪টার দিকে মোহনপুর দশআনি ঘাট সংলগ্ন এলাকায় এম ভি মক্কা মদিনা-৩ নামে বালুর বাল্কহেড নোঙ্গর অবস্থায় ৪ জন নৌযান শ্রমিকসহ ডুবে যায়। এর মধ্যে মহিউদ্দিন ও মো. নাঈম সিকদার নামে দুই জন সাঁতার দিয়ে পাড়ে উঠে যেতে সক্ষম হলেও অপর দুইজন পানিতে ডুবে যায়।

খরব পেয়ে ঘটনাস্থলে দ্রুততার সাথে কোস্টগার্ড স্টেশন চাঁদপুর স্টেশনের কমান্ডার লেঃ এম সাদিক হোসেনের নেতৃত্বে ১ টি ডুবুরি দল উদ্ধার কার্যক্রম শুরু করে বিকাল ৩ টায় দুইজনের মরদেহ বাল্কহেডে ইঞ্জিন রুমের ভিতর থেকে উদ্ধার করতে সক্ষম হয়।

উদ্ধারকৃত দুজন হলেন- বরগুনা জেলার তালতলী থানার পশ্চিম জারাখী গ্রামের মো. জাহাঙ্গীর হাওলাদারের ছেলে মো. মিজানুর রহমান ও একই গ্রামের সালাম শিকদারের ছেলে মো. সাজু শিকদার (২৩)।

কোস্টগার্ড চাঁদপুর স্টেশন কমান্ডার লেঃ এম সাদিক হোসেন বলেন, বাল্কহেডটি ঘটনাস্থরে নোঙ্গর অবস্থায় ছিলো। কি কারণে ডুবুছে তার কারণ জানা যায়নি। তবে ডুবে যাওয়ার সময় দুইজন শ্রমিক উপরে থাকায় সাঁতার কেটে উপরে উঠতে সক্ষম হয়। কিন্তু বাল্কহেডের ইঞ্জিন রুমে থাকা দুই শ্রমিক উঠতে না পারায় নিখোঁজ হয়। সকাল ১১টা থেকে বিকাল ৩টা পর্যন্ত উদ্ধার কার্যক্রম চালিয়ে ডুবুরি দল তাদের উদ্ধার করতে সক্ষম হয়।

তিনি আরো বলেন, উদ্ধারকৃত দুই শ্রমিকের মরদেহ মোহনপুর নৌপুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে। কোস্টগার্ড ছাড়াও নৌ পুলিশ এবং ফায়ার সার্ভিসের ডুবুরি দল উদ্ধার অভিযানে অংশ নিয়েছে।

শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৮১         যেন সার্কাসের ক্লাউনরা বক্তব্য রাখছেন, বিএনপিকে কাদের         দেশে চীনের নতুন এক টিকার মানবদেহে পরীক্ষামূলক প্রয়োগের অনুমতি         জেনারেল র‌্যাংক ব্যাজ পরানো হলো নতুন সেনাপ্রধানকে         নারী ও শিশু পাচারে কাউকে ছাড় দেয়া হবে না ॥ বিজিবি মহাপরিচালক         বাংলাদেশে করোনা টিকা উৎপাদনে আন্তর্জাতিক সহায়তা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী         কৃষি মন্ত্রণালয়ের এডিপি বাস্তবায়ন ৭৬ শতাংশ         ‘ওভারনাইট বান্দরবান পাঠিয়ে দেব’ বিজ্ঞাপন বন্ধের নির্দেশ         খুলনা বিভাগে ২৪ ঘন্টায় আরও ২০ জনের প্রাণ ঝড়লো         চুয়াডাঙ্গায় শতভাগ করোনা শনাক্ত, মৃত্যু দুই জনের         রমনা বটমূলে বোমা হামলা ॥ ডেথ রেফারেন্স ও আপিল শুনানি ২৪ অক্টোবর         রাজশাহীতে করোনায় একদিনে সর্বোচ্চ আরও ১৮ জনের মৃত্যুর রেকর্ড         ভারতে ফের করোনাভাইরাসে দৈনিক শনাক্ত ও মৃত্যু বাড়ল         কঠোর লকডাউনেও দিনাজপুরে করোনায় মৃত্যু বাড়ছে, গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৪৮.৭৮         আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে তিন ম্যাচের সিরিজ চায় কোহলি         সব বিভাগে বৃষ্টিপাত হবার সম্ভাবনা         ‘স্ট্রবেরি মুন’ দেখা যাবে আজ         ঝিনাইদহে করোনায় ৩ জনের মৃত্যু, নতুন করে আক্রান্ত ৭৩         তিন পার্বত্য জেলায় ১৪২ প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের সুপরিশ         ঢাকার সব বার ও ক্লাবে নিষিদ্ধ হচ্ছেন পরীমনি