বৃহস্পতিবার ১০ আষাঢ় ১৪২৮, ২৪ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ক্যাটাগরি অনুযায়ী বেতন কাঠামো চালু হচ্ছে জাতীয় ফুটবল দলে

ক্যাটাগরি অনুযায়ী বেতন কাঠামো চালু হচ্ছে জাতীয় ফুটবল দলে

স্পোর্টস রিপোর্টার ॥ করোনা ও চোটের কারণে কাতারে যেতে না পাঁচ ফুটবলারকে (শেখ রাসেল ক্রীড়াচক্রের আশরাফুল ইসলাম রানা, বসুন্ধরা কিংসের বিশ্বনাথ ঘোষ, মাহবুবুর রহমান সুফিল, আবাহনীর টুটুল হোসেন বাদশা ও সাদ উদ্দিন) বৃহস্পতিবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ডেকেছিলেন বাফুফে সভাপতি কাজী মোঃ সালাউদ্দিন। তাদের সঙ্গে আলোচনা ও লাঞ্চ করেন তিনি। আগামীর জন্য গাইডলাইন নিয়ে এই খেলোয়াড়দের সঙ্গে কথা বলেন তিনি।

আগামী মৌসুমে জাতীয় দলের কার্যক্রম-পরিকল্পনা নিয়ে একটা ধারণা দিয়েছেন বাফুফে সভাপতি। তিনি বলেছেন জাতীয় দলে একটা পুল করবেন তিনি, ৩০ জনের। এই ৩০ জনকে তিনি বেতনের আওতায় নিয়ে আসবেন।

এই পুলের খেলোয়াড়দের বেতন পদ্ধতিটা হবে গ্রেডিং অনুযায়ী। এ, বি, সি ... তিনটি গ্রেড থাকবে। এ গ্রেড যারা থাকবে, তাদের পারফরম্যান্সের অবনতি হলে তারা তখন বি গ্রেডে নেমে যাবেন। তেমনি বি থেকে নেমে যাবেন সি-তে।

প্রথম ক্যাটাগরিতে থাকবেন ২ গোলরক্ষকসহ ১৫, দ্বিতীয় ক্যাটাগরিতে ১০ এবং তৃতীয় ক্যাটাগরিতে ৫ জন।

বেতনের আওতায় আসা খেলোয়াড়দের মূল্যায়নের ব্যবস্থাও থাকবে, জানান বাফুফে সভাপতি। তিনি বলেন, আমাদের টেকনিক্যাল কমিটি থাকবে। তাদের সুপারিশের ভিত্তিতে খেলোয়াড়দের ক্যাটাগরি পরিবর্তন হবে। ভালো করলে বেশি বেতন পাবেন, খারাপ করলে বাদ পড়বেন। কার্ড ও শৃংখলাজনিত কারণে কার কী শাস্তি হবে, সেটাও বিবেচনা করা হবে গ্রেড পরিবর্তনের ক্ষেত্রে।

শীর্ষ সংবাদ:
করোনা: ১৪ দিনের ‘শাটডাউনের’ সুপারিশ জাতীয় পরামর্শক কমিটির         করোনা : গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৮১         যেন সার্কাসের ক্লাউনরা বক্তব্য রাখছেন, বিএনপিকে কাদের         দেশে চীনের নতুন এক টিকার মানবদেহে পরীক্ষামূলক প্রয়োগের অনুমতি         জেনারেল র‌্যাংক ব্যাজ পরানো হলো নতুন সেনাপ্রধানকে         নারী ও শিশু পাচারে কাউকে ছাড় দেয়া হবে না ॥ বিজিবি মহাপরিচালক         বাংলাদেশে করোনা টিকা উৎপাদনে আন্তর্জাতিক সহায়তা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী         কৃষি মন্ত্রণালয়ের এডিপি বাস্তবায়ন ৭৬ শতাংশ         ‘ওভারনাইট বান্দরবান পাঠিয়ে দেব’ বিজ্ঞাপন বন্ধের নির্দেশ         খুলনা বিভাগে ২৪ ঘন্টায় আরও ২০ জনের প্রাণ ঝড়লো         চুয়াডাঙ্গায় শতভাগ করোনা শনাক্ত, মৃত্যু দুই জনের         রমনা বটমূলে বোমা হামলা ॥ ডেথ রেফারেন্স ও আপিল শুনানি ২৪ অক্টোবর         রাজশাহীতে করোনায় একদিনে সর্বোচ্চ আরও ১৮ জনের মৃত্যুর রেকর্ড         ভারতে ফের করোনাভাইরাসে দৈনিক শনাক্ত ও মৃত্যু বাড়ল         কঠোর লকডাউনেও দিনাজপুরে করোনায় মৃত্যু বাড়ছে, গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৪৮.৭৮         আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে তিন ম্যাচের সিরিজ চায় কোহলি         সব বিভাগে বৃষ্টিপাত হবার সম্ভাবনা         ‘স্ট্রবেরি মুন’ দেখা যাবে আজ         ঝিনাইদহে করোনায় ৩ জনের মৃত্যু, নতুন করে আক্রান্ত ৭৩         তিন পার্বত্য জেলায় ১৪২ প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের সুপরিশ