বৃহস্পতিবার ১০ আষাঢ় ১৪২৮, ২৪ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দিনাজপুরে আলুচাষীদের মানববন্ধন

দিনাজপুরে আলুচাষীদের মানববন্ধন

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ হিমাগারের ন্যায্য ভাড়ার দাবিতে দিনাজপুরের বীরগঞ্জ উপজেলায় আলু ব্যবসায়ী ও চাষীরা মানববন্ধন করেছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় আলু চাষী ও আলু ব্যবসায়ী কল্যাণ সমিতির উদ্যোগে বীরগঞ্জ পৌর শহরের বিজয় চত্বরে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন করা হয়।

মানববন্ধনে বক্তাগণ দ্রুত হিমাগারের বর্ধিত ভাড়া প্রত্যাহার করে, বস্তাপ্রতি ২০০ টাকা করার দাবি জানায়। বক্তারা বলেন, সারা দেশের হিমাগারে আলু বস্তাপ্রতি ১৫০ টাকা হতে ২০০ টাকা করে নেয়া হলেও, শুধু দিনাজপুর জেলায় এর ব্যতিক্রম। গত বছর দিনাজপুরেও হিমাগার মালিকরা আলুর বস্তাপ্রতি ২০০ টাকা করে নিলেও, এই মৌসুমে প্রতিবস্তা আলুর ভাড়া ৩০০ টাকা করা হয়েছে।

এতে করে আলু চাষী এবং ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্থ হবেন। পাশাপাশি ভোক্তা পর্যায়ে এর প্রভাব পড়বে। তাই আলু চাষী এবং ব্যবসায়ীদের রক্ষায় আগামী ২৪ ঘন্টার মধ্যে ভাড়া না কমানো হলে, হিমাগার মালিকদের বিরুদ্ধে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। প্রয়োজনে অনির্দিষ্টকালের জন্য আলু উত্তোলন বন্ধ রাখার ডাক দেওয়া হবে বলে মানববন্ধন থেকে জানানো হয়।

বীরগঞ্জ উপজেলা আলু চাষী ও আলু ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি আব্দুল মালেকের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন দিনাজপুর জেলা আলু চাষী ও আলু ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি লিয়াকত আলী, ঠাকুরগাঁও আলু চাষী ও আলু ব্যবসায়ী কল্যাণ সমিতির প্রধান উপদেষ্টা নুরুল ইসলাম, দিনাজপুর চেম্বার অব কমার্স সদস্য মো. রুবেল ইসলাম, আলু ব্যবসায়ী ও ইউপি সদস্য আব্দুর রাজ্জাক, আলু চাষী আরিফুজ্জামান আরিফ ও মো. মোকলেছুর রহমান প্রমুখ।

শীর্ষ সংবাদ:
করোনা: ১৪ দিনের ‘শাটডাউনের’ সুপারিশ জাতীয় পরামর্শক কমিটির         করোনা : গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৮১         যেন সার্কাসের ক্লাউনরা বক্তব্য রাখছেন, বিএনপিকে কাদের         দেশে চীনের নতুন এক টিকার মানবদেহে পরীক্ষামূলক প্রয়োগের অনুমতি         জেনারেল র‌্যাংক ব্যাজ পরানো হলো নতুন সেনাপ্রধানকে         নারী ও শিশু পাচারে কাউকে ছাড় দেয়া হবে না ॥ বিজিবি মহাপরিচালক         বাংলাদেশে করোনা টিকা উৎপাদনে আন্তর্জাতিক সহায়তা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী         কৃষি মন্ত্রণালয়ের এডিপি বাস্তবায়ন ৭৬ শতাংশ         ‘ওভারনাইট বান্দরবান পাঠিয়ে দেব’ বিজ্ঞাপন বন্ধের নির্দেশ         খুলনা বিভাগে ২৪ ঘন্টায় আরও ২০ জনের প্রাণ ঝড়লো         চুয়াডাঙ্গায় শতভাগ করোনা শনাক্ত, মৃত্যু দুই জনের         রমনা বটমূলে বোমা হামলা ॥ ডেথ রেফারেন্স ও আপিল শুনানি ২৪ অক্টোবর         রাজশাহীতে করোনায় একদিনে সর্বোচ্চ আরও ১৮ জনের মৃত্যুর রেকর্ড         ভারতে ফের করোনাভাইরাসে দৈনিক শনাক্ত ও মৃত্যু বাড়ল         কঠোর লকডাউনেও দিনাজপুরে করোনায় মৃত্যু বাড়ছে, গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৪৮.৭৮         আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে তিন ম্যাচের সিরিজ চায় কোহলি         সব বিভাগে বৃষ্টিপাত হবার সম্ভাবনা         ‘স্ট্রবেরি মুন’ দেখা যাবে আজ         ঝিনাইদহে করোনায় ৩ জনের মৃত্যু, নতুন করে আক্রান্ত ৭৩         তিন পার্বত্য জেলায় ১৪২ প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের সুপরিশ