বুধবার ৯ আষাঢ় ১৪২৮, ২৩ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আদমদীঘিতে সওজে’র উচ্ছেদ অভিযানে তিন শতাধিক স্থাপনা উচ্ছেদ

আদমদীঘিতে সওজে’র উচ্ছেদ অভিযানে তিন শতাধিক স্থাপনা উচ্ছেদ

নিজস্ব সংবাদদাতা, সান্তাহার ॥ বগুড়ার আদমদীঘিতে উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে বগুড়া সড়ক ও জনপথ বিভাগ। বৃহস্পতিবার বেলা ১১টার দিক থেকে শুরু করা উচ্ছেদ অভিযানে উপজেলার মুরুইল বাজার ও আদমদীঘি সদরের প্রায় তিন শতাধিক বিভিন্ন অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

এসময় বিপুল সংখ্যক আইন শৃংখলা রক্ষাকারি বাহিনীর সদস্য মোতায়েন করা হয়। এই অভিযান পরিচালনা করেন বগুড়া সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী রাফিউল ইসলাম।

অভিযানে আধাপাকা ও পাকা স্থাপনার পাশাপশি ঝুপড়ি স্থাপনাও বুলডোজার দিয়ে গুড়িয়ে দেয়া হয়। মুরুইল বাজার এলাকার বেশ কিছু দোকানী অভিযোগ করে বলেন, উচ্ছেদের সময় তাদের দোকানে থাকা মালামাল সরাতে পারেনি।

সরেজমিন থাকা কর্তৃপক্ষের কাছে কিছু সময়ের আবেদন করা হলেও তাদের কোন সময় না দিয়ে ফ্রিজ, আসবাবপত্র, টাকাপয়সাসহ বিভিন্ন পণ্য বুলডোজার দিয়ে গুড়িয়ে দেয়া হয়। এদিকে আদমদীঘি উপজেলা সদরের হাটখোলা এলাকায় থাকা ইউনিয়ন আওয়ামীলীগের অস্থায়ী কার্যালয়টি দলের পক্ষ থেকে সরিয়ে নেয়া হয়।

বগুড়া সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী রাফিউল ইসলাম গণমাধ্যম কর্মীদের বলেন, বার বার উচ্ছেদ করার পরও সড়কের জায়গায় অবৈধ স্থাপনা নির্মাণ অব্যহত থাকায় এই অভিযান চালানো হয়। অভিযানের আগে এলাকায় মাইকিং করে সকলকে সতর্ক করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাস ॥ টিকা কিনতে বাংলাদেশকে ৯৪ কোটি ডলার দিচ্ছে এডিবি         “দেশের সব মহৎ অর্জনের নেতৃত্ব দিয়েছে আওয়ামী লীগ”         করোনা ভাইরাসের নতুন ধরণ ‘ডেল্টা প্লাস’ ॥ ভারতে শঙ্কা         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা         বঙ্গবন্ধু ৩ বার, শেখ হাসিনা ৯ বার আ.লীগের সভাপতি নির্বাচিত হয়েছেন         দুর্ভিক্ষের মুখে বিশ্বের চার কোটির বেশি মানুষ ॥ ডব্লিউএফপি         “আজকের অঙ্গীকার মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী ও সাম্প্রদায়িক শক্তির মূলোৎপাটন”         খুলনা বিভাগে করোনায় ২৪ ঘন্টায় রেকর্ড মৃত্যু ৩২ জনের         ফের তাইওয়ান প্রণালীতে মার্কিন যুদ্ধজাহাজ, চীনের নিন্দা         রাজধানীর খিলগাঁওয়ে নিখোঁজ যুবকের মরদেহ উদ্ধার         রাজশাহীতে করোনায় আরও ১৬ জনের মৃত্যু         আওয়ামী লীগ, বঙ্গবন্ধু ও বাংলাদেশ একই সূত্রে গাঁথা ॥ হুইপ আতিক         খুলনার সরকারী ও বেসরকারী হাসপাতালে আরও ১৩ জনের মৃত্যু         ঝিনাইদহে গত ২৪ ঘন্টায় করোনায় ৮ জনের মৃত্যু, শনাক্ত ১১৭         ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকীতে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন         চাঁপাইনবাবগঞ্জে আম চাষীদের জিম্মি করে ৫০ কেজিতে আমের মণ         ঐতিহাসিক ‘পলাশী ট্র্যাজেডি’ দিবস আজ         খাশুগজির হত্যাকারীরা ছিল যুক্তরাষ্ট্রে প্রশিক্ষিত         ফের বাড়তে পারে বৃষ্টি         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৪৮