সোমবার ১৮ শ্রাবণ ১৪২৮, ০২ আগস্ট ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাংবাদিক রোজিনাকে হেনস্তার ঘটনায় তদন্ত কমিটি গঠন

সাংবাদিক রোজিনাকে হেনস্তার ঘটনায় তদন্ত কমিটি গঠন

অনলাইন রিপোর্টার ॥ সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা করার ঘটনা তদন্তে একটি তদন্ত কমিটি গঠন করেছে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়।

মঙ্গলবার (১৮ মে) স্বাস্থ্যসেবা বিভাগ থেকে তিন সদস্যের এই তদন্ত কমিটি গঠন করা হয় বলে একজন কর্মকর্তা জানিয়েছেন। স্বাস্থ্যসেবা বিভাগের যুগ্ম-সচিব (উন্নয়ন অধিশাখা) মো. সাইফুল্লাহিল আজমকে কমিটির আহ্বায়ক করা হয়েছে। সদস্যরা হলেন- উপ-সচিব (প্রশাসন-২ শাখা) মো. আবদুছ সালাম ও উপ-সচিব (জনস্বাস্থ্য-১) মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লা।

কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। পেশাগত দায়িত্ব পালনকালে সোমবার (১৭ মে) সচিবালয়ে স্বাস্থ্যসেবা বিভাগের সচিবের দপ্তরে দৈনিক প্রথম আলোর সাংবাদিক রোজিনা ইসলামকে পাঁচ ঘণ্টার বেশি সময় আটকে রেখে পুলিশে দেওয়া হয়। পরে তার বিরুদ্ধে অফিসিয়াল সিক্রেসি অ্যাক্টে মামলা দায়ের করা হয়েছে।

রোজিনা ইসলামকে মঙ্গলবার (১৮ মে) আদালতে তুলে রিমান্ডের আবেদন জানায় পুলিশ। আদালত রিমান্ড নামঞ্জুর করে কারাগারে পাঠিয়ে বৃহস্পতিবার শুনানির দিন ধার্য করেছেন।

সাংবাদিকরা বলছেন, রোজিনা ইসলাম স্বাস্থ্যখাত নিয়ে অনুসন্ধানী প্রতিবেদন করায় পরিকল্পিতভাবে তাকে ফাঁসানো হয়েছে। পেশাগত দায়িত্ব পালনকালে একজন সাংবাদিককে আটকে রেখে হেনস্তা এবং মামলা দায়েরের প্রতিবাদে সারাদেশের সাংবাদিকরা ফুঁসে উঠেছেন। তার নিঃশর্ত মুক্তি দাবিতে মানববন্ধন-প্রতিবাদ সমাবেশসহ নানা কর্মসূচি পালন করছেন সাংবাদিকেরা।

শীর্ষ সংবাদ:
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে চলছে বাস, আজও ফিরছেন কর্মজীবীরা         শিমুলিয়া ঘাট ॥ আজও লঞ্চযোগে ফিরছে শত শত যাত্রী         ফের বন্ধ সব নৌযান         ১ দি‌ন গণপরিবহন চালু ॥ বঙ্গবন্ধু সেতুতে আয় পৌনে ৩ কোটি টাকা         ভাড়া বেশি নেওয়ার প্রতিবাদে পোশাক শ্রমিকদের বিক্ষোভ         ঢাকায় অ্যাস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজ টিকাদান কার্যক্রম শুরু         হেলেনার ফোনালাপ ফাঁস ॥ ‘৫ লাখ দিলে ব্যুরো চিফ বানিয়ে দেব’         আজ ব্যাংক লেনদেন চলবে আড়াইটা পর্যন্ত         মিরপুরে গৃহবধূর আত্মহত্যা         ঝিনাইদহে গত ২৪ ঘন্টায় করোনায় ৩ জনের মৃত্যু         ভারতে দৈনিক সংক্রমণ কমছেই না         রামেক হাসপাতালে করোনায় আরও ১৫ জনের মৃত্যু         খুনীদের পুরস্কৃত করেন এরশাদ খালেদা         ১৫ ও ২১ আগস্ট হত্যাকান্ডের কুশীলবরা এখনও সক্রিয় ॥ সেতুমন্ত্রী         শোক দিবসের সব অনুষ্ঠানে র‌্যাবের টহল থাকবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         বঙ্গবন্ধুর স্বাধীনতার প্রদীপ অনন্তকাল জ্বলবে ॥ তথ্যমন্ত্রী         এক সপ্তাহে ১ কোটি মানুষকে টিকা দেয়া হবে ॥ স্বাস্থ্যমন্ত্রী         লিঙ্গ-বয়সভেদে করোনার উপসর্গ ভিন্ন         আজ থেকে শুরু হচ্ছে এ্যাস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজ টিকাদান         পর্যটনেই সম্ভব কোটি মানুষের কাক্সিক্ষত কর্মসংস্থান