শুক্রবার ৪ আষাঢ় ১৪২৮, ১৮ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনায় ঈদ : জনগণের নিরাপত্তায় সজাগ র‍্যাব-পুলিশ

করোনায় ঈদ : জনগণের নিরাপত্তায় সজাগ র‍্যাব-পুলিশ

অনলাইন রিপোর্টার ॥ সারাদেশে যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যে উদযাপিত হচ্ছে ঈদুল ফিতর। তাই ঈদকে কেন্দ্র করে প্রতি বছরের মতো এবারও রাজধানীতে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনীর সূত্রে জানা যায়, ঈদের ৩-৪ দিন আগে থেকেই রাজধানীর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে ডিএমপি ও র‌্যাব। চলমান এই নিরাপত্তা ব্যবস্থা বহাল থাকবে ঈদের তৃতীয় দিন পর্যন্ত।

পুলিশ সূত্রে জানা গেছে, ঈদের আনন্দ পরিবার পরিজনের সঙ্গে উপভোগ করতে লাখ লাখ মানুষ ঢাকা ছেড়েছেন। ফলে শহর এখন প্রায় ফাঁকা। তাই বাসা বাড়ি এবং রাস্তা ঘাটে চুরি-ছিনতাইসহ যেকোনো ধরনের অপরাধ ঠেকাতে মাঠে রয়েছে পুলিশ। বিভিন্ন পাড়া মহল্লায় স্থানীয় থানা পুলিশ ছাড়াও বাড়ানো হয়েছে গোয়েন্দা নজরদারি। রাজধানীর নিরাপত্তায় পোশাকধারী পাশাপাশি নিয়োজিত আছে পর্যাপ্ত সংখ্যক সাদা পোশাকের পুলিশও।

আরও জানা যায়, এই কয়দিন দুপুরে এবং বিকেলের দিকে রাজধানীর হাতিরঝিলসহ বিনোদন কেন্দ্রগুলোতে ভিড় জমাবেন মানুষ। এ সময় যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশের বিশেষ নজর থাকবে। এছাড়া এলাকা ভিত্তিক টহল দিয়েও রাজধানীর নিরাপত্তা ব্যবস্থা সমুন্নত রাখার জন্য কাজ করছে পুলিশ।

এ বিষয়ে পুলিশ সদরদফতরের এআইজি (মিডিয়া) সোহেল রানা বলেন, প্রতিবারের মতো এবারও ঈদকে কেন্দ্র করে রাজধানী ঢাকাসহ সারাদেশে পুলিশের নিরাপত্তা ব্যবস্থা রয়েছে। মানুষের ঈদ উদযাপন নির্বিঘ্নে ও শান্তিপূর্ণ করতে পুলিশ সজাগ রয়েছে।

এদিকে ঈদের জামাতকে কেন্দ্র করে এলিট ফোর্স র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) পক্ষ থেকেও নেওয়া হয় পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা।

র‍্যাব সূত্রে জানা গেছে, ঈদকে কেন্দ্র করে ঢাকাসহ সারাদেশের নিরাপত্তা ব্যবস্থা র‍্যাব মনিটরিং করছে। ঈদের ছুটি শেষ না হওয়া পর্যন্ত রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে র‍্যাবের বিশেষ টহল ও চেকপোস্ট থাকবে। অন্যদিকে রাজধানীর বিশেষ বিশেষ এলাকায় গোয়েন্দা নজরদারিও চালানো হচ্ছে।

এ বিষয়ে র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক (এএসপি) ইমরান খান বলেন, ঈদকে কেন্দ্র করে সবসময় র‍্যাবের বিশেষ নিরাপত্তা ব্যবস্থা থাকে। এবারও এর ব্যতিক্রম নয়। সারাদেশে ঈদকালীন নিরাপত্তা ব্যবস্থা মনিটরিং করছে র‍্যাব। যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রস্তুত রয়েছে পুলিশও। অপরাধ সংগঠিত হতে পারে এমন সব জায়গায় আমাদের গোয়েন্দা নজরদারি ও টহল রয়েছে।

শীর্ষ সংবাদ:
সবাই যেন ভ্যাকসিন পায় ॥ জাতিসংঘ মহাসচিবকে পররাষ্ট্রমন্ত্রী         বৈশ্বিক শান্তি সূচকে বাংলাদেশ গতবারের চেয়ে সাত ধাপ এগিয়েছে ॥ সেতুমন্ত্রী         বিএনপির রাজনীতি এখন খালেদা জিয়ার অসুস্থতার মধ্যে ঘুরপাক খাচ্ছে ॥ হানিফ         খোঁজ মিলেছে ইসলামি বক্তা আবু ত্ব-হা আদনানের         গাজীপুরে দ্বিতীয় পর্যায়ে আরো ২০২টি পরিবার পাচ্ছেন ঘর ও জমি         নদী ভাঙ্গনের সমস্যা থাকবেনা ॥ গলাচিপায় নৌপরিবহন প্রতিমন্ত্রী         ঠাকুরগাঁওয়ে দ্বিতীয় ধাপে সরকারী ঘর পাচ্ছেন ২২’শ ৯৬টি পরিবার         জলাবদ্ধতায় টঙ্গী থানা পানির নিচে, দ্রুত সমাধানের আশ্বাস মেয়র জাহাঙ্গীরের         চাঁদপুরে প্রধানমন্ত্রীর উপহার ঘর পাবে ১০৯ পরিবার         কুমিল্লায় বাস ও প্রাইভেটকারের সংঘর্ষে নিহত ৩         বরিশালে হামলা চালিয়ে চেয়ারম্যান প্রার্থীর গাড়ি ভাংচুর         রাজশাহীতে ২৪ ঘন্টায় করোনায় আরও ১২ জনের মৃত্যু         বিশ্বজুড়ে করোনা মহামারীতে প্রাণহানি ৪০ লাখ ছাড়িয়েছে         বরিশালে ব্রিজ দখল করে নির্বাচনী অফিস         পেঁয়াজের আমদানি মজুদ ও সরবরাহ বাড়ানোর উদ্যোগ         পশুরহাটে স্বাস্থ্যবিধি নিশ্চিতে উদ্যোগ নেয়া হবে ॥ তাপস