শুক্রবার ৪ আষাঢ় ১৪২৮, ১৮ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

‘স্বাস্থ্যবিধি মেনে দূরপাল্লার গণপরিবহন চালানো সম্ভব’

‘স্বাস্থ্যবিধি মেনে দূরপাল্লার গণপরিবহন চালানো সম্ভব’

অনলাইন রিপোর্টার ॥ স্বাস্থ্যবিধি মেনে দূরপাল্লার গণপরিবহন চালু সম্ভব। এতে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি তেমন থাকবে না বলে জানিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন ও ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি। শুক্রবার (১৪ মে) ঈদের দিন রাজধানীর মহাখালী টার্মিনালে ঢাকা জেলা বাস-মিনিবাস সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের ব্যানারে আয়োজিত ধর্মঘট কর্মসূচিতে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ এ কথা বলেন।

ঈদের দিন সারাদেশের টার্মিনালগুলোতে ধর্মঘট পালন করা হচ্ছে। সকালে রাজধানীর মহাখালী টার্মিনালে ঢাকা জেলা বাস-মিনিবাস সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের ব্যানারে এ কর্মসূচি পালন করেন শ্রমিকরা।

এনায়েত উল্যাহ বলেন, স্থাস্থ্যবিধি মেনে দূরপাল্লার গণপরিবহন চালু সম্ভব। ঈদের সময় ফেরিসহ সড়কে আপনারা যে চিত্র দেখেছেন, যদি গণপরিবহন চলতে দেওয়া হতো তাহলে এই অবস্থা সৃষ্টি হতো না। লাখ লাখ মানুষ স্বাস্থ্যবিধি মেনে সুন্দরভাবে যাড়ি যেতে পারতো।

তিনি বলেন, ঈদে যে লোকগুলো বাড়িতে গেছে, তারা আবার ঢাকায় ফিরে আসবে। আবার একই অবস্থা সৃষ্টি হবে। তখন যদি বাস চলাচল স্বাভাবিক থাকে তাহলে এই অবস্থার সৃষ্টি হবে না। তাই আমরা সরকারের কাছে আহ্বান জানাই, অনতিবিলম্বে যেন দূর পাল্লার বাস চলাচলের অনুমতি দেওয়া হয়।

এক প্রশ্নের জবাবে এনায়েত উল্যাহ বলেন, এই কর্মসূচি সরকারের বিরুদ্ধে নয়। আজকের কর্মসূচি সরকারের দৃষ্টি আকর্ষণ করার জন্য। যারা পরামর্শক কমিটিতে রয়েছেন তারাসহ প্রধানমন্ত্রীর নজরে আনার জন্য এই কর্মসূচি।

ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব আরও বলেন, ‘লকডাউন চলবে। আমরা এর সঙ্গে দ্বিমত পোষণ করছি না। আমাদের বক্তব্য একটাই দূরপাল্লার বাসে স্বাস্থ্যবিধি মেনে পরিবহন চালানো সম্ভব।’

এ সময় শ্রমিকরা স্লোগান দিয়ে বলেন, ‘পেটে ভাত নাই, স্বাস্থ্যবিধি মেনে পরিবহন চালাতে চাই।’

ধর্মঘটে শ্রমিকরা বলেন, ‘সড়ক পরিবহন মালিক ও শ্রমিকদের আর্থিক অনুদান ও খাদ্য সহায়তা দিতে হবে। সারাদেশে বাস ও ট্রাক টার্মিনালগুলোতে পরিবহন শ্রমিকদের জন্য ১০ টাকা মূল্যের ওএমএসের চাল বিতরণ করতে হবে।’

শীর্ষ সংবাদ:
সবাই যেন ভ্যাকসিন পায় ॥ জাতিসংঘ মহাসচিবকে পররাষ্ট্রমন্ত্রী         বৈশ্বিক শান্তি সূচকে বাংলাদেশ গতবারের চেয়ে সাত ধাপ এগিয়েছে ॥ সেতুমন্ত্রী         বিএনপির রাজনীতি এখন খালেদা জিয়ার অসুস্থতার মধ্যে ঘুরপাক খাচ্ছে ॥ হানিফ         খোঁজ মিলেছে ইসলামি বক্তা আবু ত্ব-হা আদনানের         গাজীপুরে দ্বিতীয় পর্যায়ে আরো ২০২টি পরিবার পাচ্ছেন ঘর ও জমি         নদী ভাঙ্গনের সমস্যা থাকবেনা ॥ গলাচিপায় নৌপরিবহন প্রতিমন্ত্রী         ঠাকুরগাঁওয়ে দ্বিতীয় ধাপে সরকারী ঘর পাচ্ছেন ২২’শ ৯৬টি পরিবার         জলাবদ্ধতায় টঙ্গী থানা পানির নিচে, দ্রুত সমাধানের আশ্বাস মেয়র জাহাঙ্গীরের         চাঁদপুরে প্রধানমন্ত্রীর উপহার ঘর পাবে ১০৯ পরিবার         কুমিল্লায় বাস ও প্রাইভেটকারের সংঘর্ষে নিহত ৩         বরিশালে হামলা চালিয়ে চেয়ারম্যান প্রার্থীর গাড়ি ভাংচুর         রাজশাহীতে ২৪ ঘন্টায় করোনায় আরও ১২ জনের মৃত্যু         বিশ্বজুড়ে করোনা মহামারীতে প্রাণহানি ৪০ লাখ ছাড়িয়েছে         বরিশালে ব্রিজ দখল করে নির্বাচনী অফিস         পেঁয়াজের আমদানি মজুদ ও সরবরাহ বাড়ানোর উদ্যোগ         পশুরহাটে স্বাস্থ্যবিধি নিশ্চিতে উদ্যোগ নেয়া হবে ॥ তাপস