বৃহস্পতিবার ২১ শ্রাবণ ১৪২৮, ০৫ আগস্ট ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

‘স্বাস্থ্যবিধি মেনে দূরপাল্লার গণপরিবহন চালানো সম্ভব’

‘স্বাস্থ্যবিধি মেনে দূরপাল্লার গণপরিবহন চালানো সম্ভব’

অনলাইন রিপোর্টার ॥ স্বাস্থ্যবিধি মেনে দূরপাল্লার গণপরিবহন চালু সম্ভব। এতে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি তেমন থাকবে না বলে জানিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন ও ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি। শুক্রবার (১৪ মে) ঈদের দিন রাজধানীর মহাখালী টার্মিনালে ঢাকা জেলা বাস-মিনিবাস সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের ব্যানারে আয়োজিত ধর্মঘট কর্মসূচিতে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ এ কথা বলেন।

ঈদের দিন সারাদেশের টার্মিনালগুলোতে ধর্মঘট পালন করা হচ্ছে। সকালে রাজধানীর মহাখালী টার্মিনালে ঢাকা জেলা বাস-মিনিবাস সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের ব্যানারে এ কর্মসূচি পালন করেন শ্রমিকরা।

এনায়েত উল্যাহ বলেন, স্থাস্থ্যবিধি মেনে দূরপাল্লার গণপরিবহন চালু সম্ভব। ঈদের সময় ফেরিসহ সড়কে আপনারা যে চিত্র দেখেছেন, যদি গণপরিবহন চলতে দেওয়া হতো তাহলে এই অবস্থা সৃষ্টি হতো না। লাখ লাখ মানুষ স্বাস্থ্যবিধি মেনে সুন্দরভাবে যাড়ি যেতে পারতো।

তিনি বলেন, ঈদে যে লোকগুলো বাড়িতে গেছে, তারা আবার ঢাকায় ফিরে আসবে। আবার একই অবস্থা সৃষ্টি হবে। তখন যদি বাস চলাচল স্বাভাবিক থাকে তাহলে এই অবস্থার সৃষ্টি হবে না। তাই আমরা সরকারের কাছে আহ্বান জানাই, অনতিবিলম্বে যেন দূর পাল্লার বাস চলাচলের অনুমতি দেওয়া হয়।

এক প্রশ্নের জবাবে এনায়েত উল্যাহ বলেন, এই কর্মসূচি সরকারের বিরুদ্ধে নয়। আজকের কর্মসূচি সরকারের দৃষ্টি আকর্ষণ করার জন্য। যারা পরামর্শক কমিটিতে রয়েছেন তারাসহ প্রধানমন্ত্রীর নজরে আনার জন্য এই কর্মসূচি।

ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব আরও বলেন, ‘লকডাউন চলবে। আমরা এর সঙ্গে দ্বিমত পোষণ করছি না। আমাদের বক্তব্য একটাই দূরপাল্লার বাসে স্বাস্থ্যবিধি মেনে পরিবহন চালানো সম্ভব।’

এ সময় শ্রমিকরা স্লোগান দিয়ে বলেন, ‘পেটে ভাত নাই, স্বাস্থ্যবিধি মেনে পরিবহন চালাতে চাই।’

ধর্মঘটে শ্রমিকরা বলেন, ‘সড়ক পরিবহন মালিক ও শ্রমিকদের আর্থিক অনুদান ও খাদ্য সহায়তা দিতে হবে। সারাদেশে বাস ও ট্রাক টার্মিনালগুলোতে পরিবহন শ্রমিকদের জন্য ১০ টাকা মূল্যের ওএমএসের চাল বিতরণ করতে হবে।’

শীর্ষ সংবাদ:
৬০ লাখ ডোজ ফাইজারের করোনার টিকা আসছে সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে         দেশে করোনায় এক দিনে রেকর্ড ২৬৪ জনের মৃত্যু         জুলাই মাসে করোনায় আক্রান্ত ৯৮ শতাংশের শরীরে ডেল্টা ভ্যারিয়েন্ট         ‘ক্রীড়া ও সাংস্কৃতিক জগতে শেখ কামালের গুরুত্বপূর্ণ অবদান রয়েছে ’         খুলনা বিভাগে করোনায় আরও ৩৪ জনের মৃত্যু         শেখ কামালের জন্মদিন ॥ স্মারক ডাকটিকিট অবমুক্ত করলেন প্রধানমন্ত্রী         ‘শেখ কামালের পদ-পদবি-ক্ষমতার প্রতি আকর্ষণ ছিল না’         পরীমনি ও রাজের বিরুদ্ধে একাধিক মামলা হচ্ছে         ‘শেখ কামাল সৃষ্টিশীল অনন্য প্রতিভার দৃষ্টান্ত হয়ে থাকবেন’         প্রজ্ঞাপন জারি ॥ লকডাউন বাড়ল ১০ আগস্ট পর্যন্ত         ১১ আগস্ট থেকে চলবে ট্রেন         রাজশাহীতে করোনায় একদিনে আরও ১৭ জনের মৃত্যু         শেখ কামালের কবরে প্রধানমন্ত্রী ও দলের শ্রদ্ধা         দিনাজপুরে করোনায় ৭ জনের মৃত্যু         শেখ কামালের জন্মবার্ষিকীতে ১০ প্রবীন ক্রীড়াবিদ ও বীরমুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান         আগামীকাল থেকে শিল্পকারখানা খোলা, চলবে বিমান         ৭ আগস্ট নয়, গণটিকা কার্যক্রম শুরু ১৪ আগস্ট         খুলনায় করোনায় চার জনের মৃত্যু         ঝিনাইদহে করোনা পজিটিভ ও উপসর্গে ৫ জনের মৃত্যু         ৫ বিভাগে বৃষ্টির সম্ভাবনা