বৃহস্পতিবার ১১ আষাঢ় ১৪২৮, ২৪ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সবুরা খাতুনরা আপন ঠিকানায় ঈদ করবে

সবুরা খাতুনরা আপন ঠিকানায় ঈদ করবে

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ ॥ কেউ করেন ভিক্ষা। কেউ দিনমজুরি। আবার কেউ করেন গৃহকর্মীর কাজ। তাদের ছিল না মাথা গোঁজার ঠাঁই। অবশেষে মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ উপজেলার কেশবপুর আশ্রয়ণে পেলেন তারা আপন ঠিকানা। তাই এবারের ঈদুল ফিতর এ ঠিকানায় পালন করবে হতদরিদ্র ১৫টি পরিবার। এনিয়ে কি যে আনন্দ তাদের।

সরেজমিন গেলে দেখা গেছে, দুই শতক জমিতে ঢেউটিনের ছাউনীতে পাকাঘরে বসবাস করছেন হতদরিদ্র লোকেরা। আলাপকালে সবুরা খাতুন বলেন, ছিল না ঘরবাড়ি। অন্যের বাড়িতে বসবাস করতে হচ্ছিল। নিজ ঘরে বসে ঈদ পালন করতে পারার আনন্দটা বলে বোঝানো কঠিন। আবুল মিয়া বলেন, শরীর ভালো না। তবে মনটা ভালো। কারণ ঈদের আগে সরকার থেকে ঘর উপহার পেলাম। নিজ ঘরে বসে ঈদ পালন করার আনন্দটা উপভোগ করবো।

মিনারা খাতুন বলেন, লাগছে স্বপ্নেরমত। নিজের ঘর হবে, ভাবতে অবাক লাগছে। নিজ গৃহে বসবাস করে মনে তৃপ্তি পাচ্ছি। একই ধরণের কথা শোনালেন, জাহানারা বেগম, শিরই বেগম, বিধান আলী, লালু মিয়াসহ আশ্রয়ণের অন্যান্য বাসিন্দারা।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ মিনহাজুল ইসলাম বলেন, চারদিকে ফসলি জমি। মাঝখানে এ আশ্রয়ণে ১৫টি পরিবার স্বাচ্ছন্দে বসবাস করছে। আশ্রয়ণে সুপেয় পানির জন্য দুইটি নলকূপ বসানো হয়েছে। ব্যবস্থা করা হয়েছে বিদ্যুতের। এছাড়া আরো সুযোগ সুবিধা তৈরী করে দেওয়ার জন্য উপজেলা প্রশাসন কাজ করছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৭৯৬১৪৮৯৫
আক্রান্ত
৮৬৬৮৭৭
সুস্থ
১৬৪৩১৪৩৭২
সুস্থ
৭৯১৫৫৩
শীর্ষ সংবাদ:
টিকা কিনতে ৮ হাজার কোটি টাকা দিচ্ছে এডিবি         ঐতিহ্য মেনে ওয়ানগালা উৎসব, চর্চা বাঁচিয়ে রাখার চেষ্টা         কোন শক্তিই আওয়ামী লীগকে জনগণ থেকে বিচ্ছিন্ন করতে পারবে না ॥ কাদের         রোহিঙ্গা প্রত্যাবাসনে বিশ্বনেতাদের সহযোগিতা চাইলেন প্রধানমন্ত্রী         করোনা : ২৪ ঘণ্টায় ৮৫ মৃত্যু, শনাক্ত ৫৭২৭         দ্বিতীয় ডোজে অন্য টিকার কথাও ভাবছে স্বাস্থ্য অধিদফতর         এনআইডি নিয়ে যেসব কথা হচ্ছে তা অবান্তর         করোনা ভাইরাস ॥ টিকা কিনতে বাংলাদেশকে ৯৪ কোটি ডলার দিচ্ছে এডিবি         এনআইডি সেবা টেবিল-চেয়ার না যে উঠিয়ে নিয়ে গেলাম ॥ সিইসি         অটোরিকশা-ভ্যান বন্ধে নতুন সিদ্ধান্ত         “আজকের অঙ্গীকার মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী ও সাম্প্রদায়িক শক্তির মূলোৎপাটন”         অর্থনীতির প্রতিটি সুচকই উর্ধ্বমুখী         করোনার প্রেক্ষাপটেও বাংলাদেশের অর্থনীতি ভালো করেছে : সালমান এফ রহমান         “দেশের সব মহৎ অর্জনের নেতৃত্ব দিয়েছে আওয়ামী লীগ”         ইয়াবা দিয়ে ফাঁসিয়ে চাঁদাবাজির অভিযোগে ডিএমপি’র দুই কর্মকর্তা গ্রেফতার         রাজধানীতে কিশোর গ্যাংয়ের ৫ সদস্য গ্রেফতার         বাংলাবাজার ঘাটে জরুরী সেবায় নিয়োজিত ফেরিতে মানুষের চাপ         সুইজারল্যান্ডে এমপি হলেন বাংলাদেশি সুলতানা         রাজধানীর খিলগাঁওয়ে নিখোঁজ যুবকের মরদেহ উদ্ধার         করোনা ভাইরাসের নতুন ধরণ ‘ডেল্টা প্লাস’ ॥ ভারতে শঙ্কা