শুক্রবার ৩০ বৈশাখ ১৪২৮, ১৪ মে ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ধর্ম ব্যবসায়ীদের ষড়যন্ত্র সফল হবে না ॥ আওয়ামী লীগ

বিশেষ প্রতিনিধি ॥ আওয়ামী লীগ নেতারা বলেছেন, অপরাজনীতিক ও ধর্মব্যবসায়ীদের ষড়যন্ত্র সফল হবে না। করোনাভাইরাসের এই সঙ্কটেও একটি কুচক্রী মহল অপরাজনীতি করছে। কিন্তু তারা জানে না শেখ হাসিনার ডাকে তাঁর নেতাকর্মীরা পিছপা হয় না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যে কোন ষড়যন্ত্র মোকাবেলা করবে আওয়ামী লীগ। আওয়ামী লীগের নেতাকর্মীরা সজাগ ও সক্রিয় আছেন কেউ পেছন থেকে ছুরিকাঘাত করতে পারবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবতার কাছে একাত্তরের পরাজিত শকুনদের ষড়যন্ত্র খড়কুটোর মতো উড়ে যাবে।

মঙ্গলবার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মাঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে দরিদ্র ও অসহায় কৃষক পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে নেতারা এ কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য আবদুর রহমান বলেন, করোনার মহামারী সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ দেশের ১৮ কোটি মানুষকে বাঁচানোর জন্য প্রাণপণ লড়াই করে যাচ্ছেন। তখন একাত্তরের পরাজিত শকুনেরা পেছন দিয়ে ক্ষমতায় যেতে চায়। কিন্তু তাদের এই অভিলাষ পূরণ হবে না। শেখ হাসিনার মানবতার কাছে ওদের এই ষড়যন্ত্র খড়কুটোর মতো উড়ে যাবে।

তিনি আরও বলেন, যারা ধর্মীয় উন্মাদনা দিয়ে শেখ হাসিনা সরকারকে উৎখাত করতে চায়, বিদেশ থেকে অর্থ দিয়ে নতুন করে বদরের যুদ্ধ করতে চায়, শাপলা চত্বরে জড়ো হওয়ার ডাক দেয়, বঙ্গবন্ধু ভাস্কর্য ভেঙ্গে দিতে চায়, তাদের মূলত লক্ষ্য রাষ্ট্রীয় ক্ষমতায় আশা। কিন্তু তারা জানে না শেখ হাসিনার ডাকে তার নেতাকর্মীরা পিছপা হয় না। আওয়ামী লীগের নেতাকর্মীরা সক্রিয় আছে, কেউ পেছন দিয়ে ছুরিকাঘাত করতে পারবে না। কোন অপশক্তি মাথা চাড়া দিয়ে উঠতে পারবে না।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যেকোন ষড়যন্ত্র মোকাবেলা করে যাবে আওয়ামী লীগ। যত অপরাজনীতি আসুক, ধর্মব্যবসায়ী আসুক, তারা ষড়যন্ত্র করে সফল হবে না। ১৭ কোটি মানুষের আকাক্সক্ষাকে দাবিয়ে রাখতে যারা চায়, তারা কোনদিন সফল হবে না। বাংলাদেশকে আফগানিস্তান, সুদান, ইয়েমেন বানানো যাবে না। আমরাই পারি, আমরাই পারব শেখ হাসিনার নেতৃত্বে সকল শ্রেণী-পেশার মানুষকে নিয়ে দেশকে এগিয়ে নিয়ে যেতে। বাংলাদেশ হবে বিশ্বের উন্নত, সমৃদ্ধশালী দেশ।

কেন্দ্রীয় দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় আওয়ামী লীগ, কৃষক লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা কৃষকের পাশে দাঁড়িয়েছেন। তারা ধান কেটে বাড়ি বাড়ি পৌঁছে দিয়েছেন। এ সঙ্কট শেষ না হওয়া পর্যন্ত আওয়ামী লীগের নেতাকর্মী মাঠে থাকবে। কারণ সঙ্কট-দুঃসময়ে মানবতাই হচ্ছে আওয়ামী লীগের রাজনীতি।

সভাপতির বক্তব্যে কৃষক লীগ সভাপতি কৃষিবিদ সমীর চন্দ বলেন, জাতির পিতা মানুষের ভাত ও ভোটের অধিকার প্রতিষ্ঠায় আমৃত্যু সংগ্রাম করেছেন। সব সময় চাইতেন রাজনীতির মাধ্যমে মানুষের ভাগ্যের পরিবর্তন করতে। আজ তার কন্যা সেই স্বপ্ন বাস্তবায়নে কঠোর পরিশ্রম করে যাচ্ছেন। তবে ষড়যন্ত্র থেমে নেই, ষড়যন্ত্র হচ্ছে। এই ষড়যন্ত্র মোকাবেলায় কৃষক লীগের প্রতিটি নেতাকর্মীকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান তিনি।

কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ্রের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি এমপির সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, কৃষক লীগের হোসনে আরা এমপি, সাখাওয়াত হোসেন সুইট, বিশ্বনাথ সরকার বিটু, শামীমা শাহরিয়ার এমপি, আসাদুজ্জামান বিপ্লব, ড. হাবিবুর রহমান মোল্লা প্রমুখ।

শীর্ষ সংবাদ:
স্বাস্থ্যবিধি মেনে ঈদ উদযাপন করার আহবান প্রধানমন্ত্রীর         কাল পবিত্র ঈদ-উল ফিতর         দেশবাসীকে রাষ্ট্রপতির ঈদ শুভেচ্ছা         ঈদ জামাত কখন কোথায়         ২৩ মে পর্যন্ত বিধিনিষেধ বাড়ছে, ১৬ মে প্রজ্ঞাপন জারি : জনপ্রশাসন প্রতিমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় ৩১ জনের মৃত্যু, শনাক্ত ১২৯০         হালকা বৃষ্টি থাকবে ঈদের দিন, তাপমাত্রাও হবে সহনীয়         পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক         ফেরিতে ৫ মৃত্যু ॥ এককোটি টাকা করে ক্ষতিপূরণ দিতে নোটিশ         সংকটে ব্লেম গেম থেকে বিরত থাকুন ॥ কাদের         ফাঁকা ঢাকা         চালুর পর বঙ্গবন্ধু সেতুতে টোল আদায়ের রেকর্ড         ঈদের দিনেও চলছে হামলা ॥ নিহতের সংখ্যা বেড়ে ৬৯         আল-আকসায় ঈদ জামাতে মুসল্লিদের ঢল         ভারতে করোনা ভাইরাসে আরও ৪১২০ জনের মৃত্যু         সৌদিসহ মধ্যপ্রাচ্যে উদযাপিত হচ্ছে ঈদুল ফিতর         রাত পোহালেই ঈদ ॥ শিমুলিয়ায় ঈদযাত্রার শেষ দিনে চলছে ১৬ ফেরী         গাজায় ইসরায়েলি হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৬৫         ইসরাইলের বিরুদ্ধে আন্তর্জাতিক বাহিনী তৈরি করতে চান এরদোগান