বুধবার ৫ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৯ মে ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সুনামগঞ্জে মানসিক ভারসাম্যহীন তরুনীর কোল জুড়ে ফুটফুটে সন্তান

সুনামগঞ্জে মানসিক ভারসাম্যহীন তরুনীর কোল জুড়ে ফুটফুটে সন্তান
  • বাবা হলো না কেউ

নিজস্ব সংবাদদাতা, সুনামগঞ্জ ॥ সুনামগঞ্জের তাহিরপুরে মানসিক ভারসাম্যহীন এক তরুনীর কোল জুড়ে এলো ফুটফুটে ছেলে সন্তান। জন্ম ওই সন্তানের বাবা হলো না কেউ। তবে ওই মানসিক ভারসাম্যহীন তরুণী সম্পর্কে কোনো তথ্য কেউ দিতে পারছেনা। এ বিষয়টি নিয়ে নানান কানাঘুষা শুরু হয়েছে উপজেলা জুড়ে।

স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, ওই মানসিক ভারসাম্যহীন তরুনী চার মাস পূর্বে উপজেলা সদরের তাহিরপুর বাজারে বিভিন্ন স্থানে অবস্থান করে। বাজারের রেস্তুরাগুলোর কর্মচারী-মালিক ও বাজারে আসা লোকজন স্থনীয় ক্রেতা যা খেতে দিত তাই খেয়ে তার চলছিল। দিন দিন তার শারীরিক পরিবর্তন হতে থাকলে অন্তঃন্ত¡ার বিষয়টি সবার নজরে পড়ে। তার সন্তান ভূমিষ্ঠের বিষয়টি নিয়ে বাজারের ব্যবসায়ীরা চিন্তিত হয়ে পড়েন। এমনি করে আরো কয়েকমাস চলে যায়।

গত সোমবার (৩ মে) সকালে ওই মানসিক ভারসাম্যহীন তরুণীর প্রসব ব্যথা উঠলে তাকে বাজার কমিটির দায়িত্বশীল লোকজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে ফুটফুটে একটি ছেলে সন্তান ভূমিষ্ঠ হয়। হাসপাতাল কর্তৃপক্ষ চিকিৎসা দিচ্ছে মা-ছেলে দু’জনকেই। কর্তব্যরত চিকিৎসক, নার্স, আয়া-মাসীরা জানিয়েছেন তারা সুস্থ রয়েছে।

তাহিরপুর বাজার বনিক সমিতির সাধারণ সম্পাদক এরশাদ আলী বলেন, ওই পাগলী চার মাস পূর্বে আমাদের বাজারে আসে এবং অবস্থান শুরু করে। আজ সকালে প্রসব ব্যথা উঠলে আমদের বাজার কমিটির লোকজন তাকে নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পরে একটি ফুটফুটে ছেলে সন্তান জন্ম দেয়। নবজাতকটিকে লালন-পালনে অনেকেই আগ্রহ নিয়ে এগিয়ে এসেছেন। কয়েকজন ওই নবজাতককে দত্তক হিসেবে নিতে চাইছেন।

বিষয়টি নিয়ে যখন স্থানীয়ভাবে চলছে নানান কানাঘুষা ঠিক তখনই প্রশাসনের সহায়তায় এই মানসিক ভারসাম্যহীন তরুণীর বাচ্চাকে দত্তক নিতে চান পার্শবর্তী বিশ^ম্ভরপুর উপজেলার এক নারীও। তিনি নিজ সন্তানের মতো লালন-পালন করতে চান। উপজেলা সমাজসেবা অফিসারের দেয়া তথ্যমতে ও স্থানীয়দের সহায়তায় ওই নারীকেই বেশী আগ্রহী ও দায়িত্বশীল মনে হয়েছে প্রশসনের।

তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. সুমন চন্দ্র বলেন, শিশুটি ও মা দু’জনই ভালো আছে। এই মুহুর্তে তাদের কোনো সমস্যা নেই। তারা আমাদের পর্যবেক্ষণে রয়েছে। এখন স্থনীয় প্রশাসন যে ব্যবস্থা নেয় সেই ভাবে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

এব্যপারে তাহিরপুর উপজেলা নির্বহী অফিসার পদ্মাসন সিংহ বলেন, যেহেতু নবজাতক সন্তানটি লালন-পালন ও ভরণপোষণ করা মানসিক ভারসাম্যহীন তরুণীর পক্ষে অসম্ভব। সেহেতু বাচ্চাটির লালন-পালন ও ভরণপোষণের বিষটি প্রশাসনের নজরে আসে। বাচ্চাটিকে দত্তক নিতে চায় এরকম একাধিক লোকজন আগ্রহী হয়ে উপজেলা প্রশাসনের কাছে আবেদন করে। তাই নবজাতকটিকে দত্তক নিতে চাওয়া লোকজন থেকে উপজেলা সমাজসেবা অফিসারের দেয়া তথ্যমতে ও স্থানীয়দের সহায়তায় প্রাথমিকভাবে বিশ^ম্ভরপুর উপজেলার এক নারীকে দত্তক দেয়ার কথা ভাবছি।

শীর্ষ সংবাদ:
জীবন-জীবিকার বাজেট ॥ শতভাগ বাস্তবমুখী করার চেষ্টা         দুই লাখ ৩৬ হাজার ৭৯৩ কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন         সারাদেশে ঝড়বৃষ্টি বজ্রপাতে ১৬ জনের মৃত্যু         কারাগারে সাংবাদিক রোজিনা, কাল জামিন শুনানি         সাংবাদিক নির্যাতনের কথা অস্বীকার করলেন স্বাস্থ্যমন্ত্রী         বিভিন্ন মহলের নিন্দা         কানাডার কাছে ২০ লাখ এ্যাস্ট্রাজেনেকা ভ্যাকসিন চাইলেন মোমেন         অপরাজনীতি করছে বিএনপি ॥ কাদের         বাবুলের ডিগবাজি ও ফিরে দেখা অতীত         চ্যাটগ্রুপ তৈরি করে ফের জঙ্গী সংগ্রহ করা হচ্ছে         ব্যস্ত হয়ে উঠছে রাজধানী, দুদিনে ফিরেছেন ১১ লাখ মোবাইলধারী         ঈদের পর মার্কেট শপিংমল খুলতে শুরু করেছে         খিলক্ষেতে বন্দুকযুদ্ধে দুই ছিনতাইকারী নিহত         করোনায় আরও ৩০ জনের মৃত্যু         ভারতে করোনায় একদিনে মৃত্যুর নতুন রেকর্ড         সাংবাদিক রোজিনাকে হেনস্তার ঘটনায় তদন্ত কমিটি গঠন         করোনা : গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৩০, নতুন শনাক্ত ১২৭২         করোনায় ক্ষতিগ্রস্ত প্রকল্প সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে শেষ করতে হবে ॥ নির্দেশনা প্রধানমন্ত্রীর         গণপূর্ত, রাজউক,পাউবোর খালের দায়িত্ব ২ সিটি করপোরেশনে : স্থানীয় সরকার মন্ত্রী         তিউনিসিয়া উপকূলে নৌকাডুবি