সোমবার ৮ আষাঢ় ১৪২৮, ২১ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দুস্থদের মাঝে প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণ

দুস্থদের মাঝে প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণ
  • ৩৩৩ ফোন করে খাদ্য সহায়তা পেল বরিশালের দুই পরিবার

জনকণ্ঠ ডেস্ক ॥ বরিশালে ৩৩৩ নম্বরে ফোন করে প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে খাদ্য সহায়তা পেল দুটি পরিবার। ব্রাহ্মণবাড়িয়ায় প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে নগদ অর্থ এবং খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। এছাড়া বগুড়া, ভোলা, নাটোরের লালপুর এবং চট্টগ্রামের পটিয়ায় পৃথকভাবে প্রধানমন্ত্রীর ঈদ উপহার গরিব দুস্থ এবং অসহায় মানুষের মধ্যে বিতরণ করা হয়েছে। খবর স্টাফ রিপোর্টার, নিজস্ব সংবাদদাতা এবং সংবাদদাতাদের পাঠানো।

বরিশালে করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় কঠোর লকডাউনের কারণে কর্মহীন হয়ে চরম খাদ্য সঙ্কটে পড়েছিলেন গৌরনদী উপজেলার বার্থী ইউনিয়নের দুটি পরিবার। এরইমধ্যে স্থানীয় এক যুবকের কাছে ওই দুটি পরিবার সরকারের ৩৩৩ নাম্বারের সুফল পাওয়ার কথা জানতে পারেন।

একপর্যায়ে শনিবার দুপুরে ওই দুটি পরিবারের পক্ষ থেকে ৩৩৩ ফোন করে তাদের খাদ্য সঙ্কটের কথা জানিয়ে তথ্য দেয়া হয়। ফোন করার মাত্র এক ঘণ্টার মধ্যেই ওই দুটি বাড়িতে প্রধানমন্ত্রীর উপহার খাদ্যসামগ্রী সহায়তা নিয়ে হাজির হয়েছেন গৌরনদী উপজেলা নির্বাহী অফিসার বিপিন চন্দ্র বিশ্বাস। এ সময় স্থানীয় ইউপি চেয়ারম্যান শাহজাহান প্যাদা, ইউপি সদস্য বদরুজ্জামান খান সবুজ উপস্থিত ছিলেন। মাত্র এক ঘণ্টার ব্যবধানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার খাদ্যসামগ্রীর সহায়তা পেয়ে অসহায় ওই দুটি পরিবারের সদস্যদের মুখে আনন্দের হাসি ফুটে ওঠে।

ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়ায় সদর উপজেলার মাছিহাতায় প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে নগদ অর্থ বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। রবিবার সকালে মাছিহাতা ইউনিয়ন পরিষদ চত্বরে প্রধান অতিথি থেকে কার্যক্রমের উদ্বোধন করেন ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি রিয়াজ উদ্দিন জামি। অনুষ্ঠানে মাছিহাতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলামিন হক পাভেলের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় সমবায় ব্যাংকের ভাইস চেয়ারম্যান এম,এ, এইচ মাহবুব আলম, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজন, আইসিটি সম্পাদক মজিবুর রহমান খান, মাছিহাতা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কামরুল হাসান চৌধুরী, সাধারণ সম্পাদক সুলাইমান ভুইয়া, মাছিহাতা কমিউনিটি পুলিশের সভাপতি সেলিম আহমেদ চৌধুরী। পরে অতিথিবৃন্দ এলাকার সুবিধাবঞ্চিতদের মাঝে প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে নগদ অর্থ বিতরণ করেন। এই কার্যক্রমের আওতায় মাছিহাতা ইউপির ১৭শ’ ৭৬ জন সুবিধাবঞ্চিতদের মাঝে ভিজিএফ এর ঈদ উপহার হিসেবে নগদ ৪৫০ টাকা করে ৭ লাখ ৯৯ হাজার ২শ’ টাকা দেয়া হবে।

এদিকে চলমান করোনা সঙ্কটে সাময়িক কর্মহীন হয়ে পড়া নানা শ্রেণী পেশার ১ হাজার পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে খাদ্য সহায়তা দেয়া হয়েছে। রবিবার সকালে স্থানীয় নিয়াজ মুহাম্মদ স্টেডিয়ামে জেলা প্রশাসনের উদ্যোগে প্রধান অতিথি থেকে এসব খাদ্য সহায়তা পৌঁছে দেন স্থানীয় সংসদ সদস্য র,আ,ম উবায়দুল মোক্তাদির চৌধুরী। পরে অতিথিবৃন্দ বেদে সম্প্রদায়, তৃতীয় লিঙ্গসহ নানা শ্রেণী পেশার মানুষের মাঝে খাদ্য সহায়তা পৌঁছে দেন। খাদ্যসামগ্রী মধ্যে রয়েছে ১০ কেজি চাল ও ডাল, তেল, চিনি, সেমাইসহ নানা উপকরণ।

বগুড়া

শনিবার বগুড়ায় করোনা পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত ৪ শতাধিক মানুষের হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার খাদ্য সহায়তা তুলে দেয়া হয়েছে। জেলা প্রশাসনের উদ্যোগে এই খাদ্য সহায়তা বিতরণ করা হয়। দুপুরে শহরের আলতাফুন্নেছা খেলার মাঠে করোনায় ক্ষতিগ্রস্তদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার খাদ্য সহায়তা বিতরণ করেন জেলা প্রশাসক মোঃ জিয়াউল হক। এ সময় পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, বগুড়া পৌরসভার মেয়র মোঃ রেজাউল করিম বাদশা, অতিরিক্ত জেলা প্রশাসক উজ্জল কুমার ঘোষ, এনডিসি জিএম রাশেদুল ইসলামসহ জেলা প্রশাসনের অন্য কর্মকর্তা এবং পৌর কমিশনারবৃন্দ উপস্থিত ছিলেন। বগুড়া পৌরসভার ২১টি ওয়ার্ড থেকে ২০জন করে মোট ৪২০ জন ক্ষতিগ্রস্ত অসহায় মানুষকে উপহার হিসেবে খাদ্য সহায়তায় চাল, ডাল, তেল,চিনি, লবণ, সেমাইসহ অন্য সামগ্রী দেয়া হয়।

ভোলা

ভোলায় করোনাকালীন কর্মহীন ও দরিদ্র ২৮ হাজার ৯৫৩ জন দরিদ্র মানুষকে ২ হাজার ৫০০ টাকা করে আর্থিক সহায়তা দিয়েছেন প্রধানমন্ত্রী। রবিবার বেলা ১১টায় গণভবন থেকে ভার্চুয়াল সভার মাধ্যমে এর উদ্বোধন করেন। করোনাভাইরাসের কারণে ক্ষতিগ্রস্ত দরিদ্র অসহায় মানুষের দ্বিতীয় পর্যায়ের মোবাইল ব্যাংকিং পরিষেবার মাধ্যমে এ আর্থিক সহায়তা দেয়া হয়। ভোলা জেলা প্রশাসকে সভাকক্ষের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন, বরিশাল বিভাগীয় কমিশনার, বরিশাল রেঞ্জের ডিআইজি, জেলা পরিষদ চেয়ারম্যান, জেলা আওয়ামী লীগ সভাপতি, উপজেলা চেয়ারম্যানগণ ও বিভিন্ন দফতর প্রধান।

লালপুর, নাটোর

করোনার ২য় ঢেউয়ে নাটোরের লালপুরে অর্ধশতাধিক কুলিদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ইসাহাক আলী। আজ রবিবার দুপুর ১২টার দিকে উপজেলার আজিমনগর রেলওয়ে স্টেশনে এই সামগ্রী বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, নাটোর জেলা আওয়ামী লীগের নেতা উপাধ্যক্ষ বাবুল আকতার, এবি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, গোপালপুর পৌর যুবলীগের সভাপতি নাজমুল হোসেন প্রমুখ। এ সময় চাউল,ডালসহ অন্য খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

পটিয়া, চট্টগ্রাম

চট্টগ্রামের পটিয়ায় গভীর রাতে অসহায় ও ছিন্নমূল মানুষের মাঝে সেহরির খাবার বিতরণ করেছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ বদিউল আলম বদি। শনিবার রাত ২টা ৩০ মিনিটে পটিয়া রেল স্টেশনে থাকা ছিন্নমূল ও অসহায় মানুষের মাঝে এই খাবার বিতরণ করেন। এ সময় উপস্থিত ছিলেন, দেশরত্ম পরিষদ চট্টগ্রাম দক্ষিণ জেলার সভাপতি মোঃ শাহজাহান, দক্ষিণ জেলা ছাত্রলীগ নেতা তৌহিদুল ইসলাম জুয়েল, ছাত্রনেতা মোঃ সাজ্জাদ, উজ্জ্বল ও ছাত্রলীগ নেতা মোঃ হারুন।

শীর্ষ সংবাদ:
কর্ণফুলী গ্যাস কোম্পানির জমি ক্রয়ে ৮৭ কোটি টাকা লোপাট         টেকসই উন্নয়নের সমতাভিত্তিক আইনী কাঠামো অপরিহার্য ॥ আইনমন্ত্রী         ব্যক্তিগত ও পারিবারিক দ্বন্দ্বের কারণেই এমন পৈশাচিকতা         পদ্মা সেতুতে রেলওয়ে স্ল্যাব বসানো শেষ         বিটকয়েন বিক্রির টাকায় পর্নোগ্রাফির বাণিজ্য         সন্ধান দিলে         ভারত থেকে বাংলাদেশের টিকা পাওয়া এখনো অনিশ্চিত : হাইকমিশনার         যেকোনো ধরনের দুর্যোগ মোকাবিলায় সর্বদা প্রস্তুত থাকার আহ্বান প্রধানমন্ত্রীর         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৮২         ক্ষমতা মানে ভোগ বিলাস নয়, ক্ষমতা হলো মানুষের সেবা করা         ব্যাটারিচালিত রিকশা-ভ্যান বন্ধ করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী         টেকসই উন্নয়নের জন্য বৈষম্যহীন ও সমতাভিত্তিক আইনি কাঠামো অপরিহার্য ॥ আইনমন্ত্রী         বীর মুক্তিযোদ্ধারা মাসিক সম্মানী পাবেন ২০ হাজার টাকা : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী         রোহিঙ্গা সংকট সমাধানে আন্তর্জাতিক শক্তির জোর তৎপরতা দরকার         রাজশাহীতে ধসে পড়ল বহুতল ভবন         খুবির সকল পরীক্ষা স্থগিত         ‘দুর্নীতি ও অপকর্মের বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে’         প্রথম ধাপের ২০৪ ইউনিয়ন পরিষদের নির্বাচন সোমবার         ‘নিবন্ধনহীন মোটরসাইকেল বাইরে বের হতে পারবে না’         হাসপাতালে মাহবুব তালুকদার