শুক্রবার ৩০ বৈশাখ ১৪২৮, ১৪ মে ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খালেদার চিকিৎসা বাসায় রেখেই করা হবে

খালেদার চিকিৎসা বাসায় রেখেই করা হবে

স্টাফ রিপোর্টার ॥ করোনাক্রান্ত বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার নতুন করে শারীরিক সমস্যা দেখা দেয়নি। তিনি আগে যেমন ছিলেন, তেমনই আছেন। তাঁর মনোবলও শক্ত রয়েছে। তাই তাঁর চিকিৎসা আপাতত গুলশানের বাসায় রেখেই করা হবে। তবে লন্ডন থেকে ব্যক্তিগত চিকিৎসকদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রেখে পুত্রবধূ ডাঃ জোবাইদা রহমানই তাঁর চিকিৎসার তত্ত্বাবধান করছেন। মঙ্গলবার বিকেলে খালেদা জিয়ার শারীরিক অবস্থা পর্যবেক্ষণ শেষে ব্যক্তিগত চিকিৎসক ডাঃ আল মামুন সাংবাদিকদের এসব তথ্য জানিয়েছেন।

আগের দিনের মতো মঙ্গলবার বিকেলেও খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকরা গুলশানের বাসা ফিরোজায় গিয়ে তাঁর শারীরিক বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করে দেখেন। পরে ডাঃ আল মামুন জানান, করোনাভাইরাসে আক্রান্ত হলেও খালেদা জিয়ার শরীরে এখনও কোন উপসর্গ নেই। তিনি শারীরিকভাবেও সুস্থ আছেন, ভাল আছেন। ফলে তাঁকে বাসায় রেখেই চিকিৎসা সম্ভব।

তিনি বলেন, পরীক্ষার জন্য খালেদা জিয়ার রক্তের নমুনা নেয়া হয়েছে। তার রক্তের বায়োকেমিক্যাল টেস্ট হয়েছে। রক্তের মধ্যে কোন ঝুঁকি আছে কি না, তা রিপোর্ট এলে পর্যালোচনা করে বোঝা যাবে।

ডাঃ মামুন আরও জানান, খালেদা জিয়ার পুত্রবধূ ডাঃ জোবাইদা রহমান দেশে ও বিদেশে চিকিৎসকদের সঙ্গে পরামর্শ করে সেই অনুযায়ী নির্দেশনা দিচ্ছেন। এভাবে মেডিক্যাল টিম ওয়ার্কের মাধ্যমে তাঁর চিকিৎসা চলছে।

এর আগে মঙ্গলবার দুপুরে বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানান, করোনা আক্রান্ত হলেও খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। সারাদেশের মানুষ খালেদা জিয়ার জন্য দোয়া করছেন। আমরাও সবাই দোয়া করছি তিনি যেন দ্রুত সুস্থ হয়ে ওঠেন। এছাড়া আমরা খালেদা জিয়ার মুক্তি চাই। আমি ধন্যবাদ জানাতে চাই ডাঃ জাফরুল্লাহ চৌধুরীকে, তিনি বলেছেন এ করোনার মধ্যে অবিলম্বে খালেদা জিয়ার পূর্ণাঙ্গ জামিন দেয়া প্রয়াজন। আমি তার এই বক্তব্যের সঙ্গে সম্পূর্ণ একমত।

ফখরুল বলেন, আমরা খালেদা জিয়ার খোঁজখবর সবসময় রাখছি। আজকেও আমি এখানে আসার আগে খবর নিয়েছি- চিকিৎসা চলছে, তাঁর অবস্থা স্থিতিশীল রয়েছে। আমি আবারও দেশবাসীর দোয়া চাই।

সস্ত্রীক করোনামুক্ত ড. মোশাররফ ॥ বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন ও তার স্ত্রী বিলকিস হোসেন করোনাভাইরাস থেকে মুক্ত হয়েছেন। মঙ্গলবার বিকেলে করোনামুক্ত হয়ে তারা দুজন স্কয়ার হাসপাতাল থেকে গুলশানের বাসায় ফিরেছেন। ৩১ মার্চ তাদের করোনা পরীক্ষার রিপোর্ট পজেটিভ আসার পর ভর্তি হয়েছিলেন স্কয়ার হাসপাতালে।

শীর্ষ সংবাদ:
স্বাস্থ্যবিধি মেনে ঈদ উদযাপন করার আহবান প্রধানমন্ত্রীর         কাল পবিত্র ঈদ-উল ফিতর         দেশবাসীকে রাষ্ট্রপতির ঈদ শুভেচ্ছা         ঈদ জামাত কখন কোথায়         ২৩ মে পর্যন্ত বিধিনিষেধ বাড়ছে, ১৬ মে প্রজ্ঞাপন জারি : জনপ্রশাসন প্রতিমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় ৩১ জনের মৃত্যু, শনাক্ত ১২৯০         হালকা বৃষ্টি থাকবে ঈদের দিন, তাপমাত্রাও হবে সহনীয়         পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক         ফেরিতে ৫ মৃত্যু ॥ এককোটি টাকা করে ক্ষতিপূরণ দিতে নোটিশ         সংকটে ব্লেম গেম থেকে বিরত থাকুন ॥ কাদের         ফাঁকা ঢাকা         চালুর পর বঙ্গবন্ধু সেতুতে টোল আদায়ের রেকর্ড         ঈদের দিনেও চলছে হামলা ॥ নিহতের সংখ্যা বেড়ে ৬৯         আল-আকসায় ঈদ জামাতে মুসল্লিদের ঢল         ভারতে করোনা ভাইরাসে আরও ৪১২০ জনের মৃত্যু         সৌদিসহ মধ্যপ্রাচ্যে উদযাপিত হচ্ছে ঈদুল ফিতর         রাত পোহালেই ঈদ ॥ শিমুলিয়ায় ঈদযাত্রার শেষ দিনে চলছে ১৬ ফেরী         গাজায় ইসরায়েলি হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৬৫         ইসরাইলের বিরুদ্ধে আন্তর্জাতিক বাহিনী তৈরি করতে চান এরদোগান