বৃহস্পতিবার ২ বৈশাখ ১৪২৮, ১৫ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

১৮০০ মেগাহার্টজ ব্যান্ডের তরঙ্গ কিনলো গ্রামীণফোন-রবি-বাংলালিংক

১৮০০ মেগাহার্টজ ব্যান্ডের তরঙ্গ কিনলো গ্রামীণফোন-রবি-বাংলালিংক

অনলাইন ডেস্ক ॥ মোবাইল সেবার মান বাড়াতে ১৮০০ মেগাহার্টজ ব্যান্ডের তরঙ্গ কিনলো গ্রামীণফোন, রবি ও বাংলালিংক।আজ সোমবার (৮ মার্চ) রাজধানীর হোটেল ইন্টার কন্টিনেন্টালে আয়োজিত দুই ব্যান্ডের অব্যবহৃত স্পেকট্রামের নিলামে অংশ নিয়ে তারা এই ব্র্যান্ডের তরঙ্গ কেনে। নিলাম এখনো চলমান রয়েছে। বিটিআরসি এই নিলামের আয়োজন করেছে।

বিটিআরসি জানায়, নিলামে গ্রামীণফোন, রবি, বাংলালিংক ও টেলিটক অংশ নিয়েছে। পাঁচটি ব্লকে ১৮০০ ব্যান্ডে ৭ দশমিক ৪ মেগাহার্টজ স্পেকট্রাম নিলাম হবে। এর মধ্যে দশমিক ৪৪ মেগাহার্টজে দুটি, ২ দশমিক ২ মেগাহার্টজে দুটি এবং ২ দশমিক ৪ মেগাহার্টজে একটি ব্লক করা হয়েছে। ২০১৮ সালের ফ্লোরপ্রাইস ধরে এবারেও ৩১ মিলিয়ন ডলার থাকছে ফ্লোরপ্রাইস।

আর চারটি ব্লকে ২১০০ ব্যান্ডে ২০ মেগাহার্টজ স্পেকট্রাম নিলামে উঠবে। এতে প্রতি ব্লকে ৫ মেগাহার্টজ করে স্পেকট্রাম রাখা হয়েছে। ২০১৮ সালের ফ্লোরপ্রাইস ধরে এতেও ২৭ মিলিয়ন ডলার থাকছে ফ্লোরপ্রাইস।বিটিআরসির কাছে ৯০০ ব্যান্ডে ৮ দশমিক ৪ মেগাহার্টজ, ১৮০০ ব্যান্ডে ১২ দশমিক ৪ মেগাহার্টজ এবং ২১০০ ব্যান্ডে ২০ মেগাহার্টজ স্পেকট্রাম রয়েছে।

গ্রামীণফোনের কাছে ৯০০, ১৮০০ ও ২১০০ ব্যান্ড মিলিয়ে ৩৭ মেগাহার্টজ স্পেকট্রাম আছে। রবির আছে ৩৬ দশমিক ৪ মেগাহার্টজ , বাংলালিংকের ৩০ দশমিক ৬ মেগাহার্টজ এবং টেলিটকের ২৫ দশমিক ২০ মেগাহার্টজ স্পেকট্রাম রয়েছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৩৬১৩০০৪৩
আক্রান্ত
৭০৩১৭০
সুস্থ
১০৯৫১৪৯৭৭
সুস্থ
৫৯১২৯৯
শীর্ষ সংবাদ:
দক্ষিণ ও পূর্ব এশিয়ায় করোনায় আক্রান্তের সংখ্যা দ্রুত বাড়ছে         কঠোর লকডাউনেও দীর্ঘ যানজট!         করোনায় ত্রাণ মন্ত্রণালয়ের উপ-সচিবের মৃত্যু         জরুরি প্রয়োজন ছাড়া বাইরে গেলেই জরিমানা করবে র্যাব         আজও মোড়ে মোড়ে চেকপোস্ট, বেড়েছে গাড়ির চাপ         গোবিন্দগঞ্জে কাভার্ড ভ্যানচাপায় একই পরিবারের নিহত ৪, আহত ৩         লকডাউনের দ্বিতীয় দিনে ঢাকার রাস্তায় লোক চলাচল বেড়েছে         মোসাদের স্থাপনায় ভয়াবহ হামলা ॥ নিহত ৩         শুক্রবার ভোর সাড়ে ৪টা থেকে দুপুর ১২টা পর্যন্ত গ্যাস থাকবে না যেসব এলাকায়         ইরাকে রকেট হামলায় তুর্কি সেনা নিহত         আফগানিস্তান থেকে যুক্তরাষ্ট্রের সৈন্য প্রত্যাহার ১ মে-তে শুরু         বাবরের দুর্দান্ত সেঞ্চুরিতে পাকিস্তানের রেকর্ড জয়         চাঁদের বুকে পা-রাখা সর্বশেষ তিন ব্যক্তি হচ্ছেন হ্যারিসন, এভান্স ও সারনান         আবদুল মতিন খসরুর সম্মানে আজ বসছে না সুপ্রিম কোর্ট         আবারও উইজডেনের বর্ষসেরা ক্রিকেটার স্টোকস         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯৬         ফের ‘করোনা বুলেটিন’ চালু হচ্ছে         করোনা : ক্রেতাশূন্য ইফতারের দোকান         আব্দুল মতিন খসরু আর নেই         করোনা : চলে গেলেন শামসুজ্জামান খান