মঙ্গলবার ৭ বৈশাখ ১৪২৮, ২০ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এম এম শাহরিয়ার রুমী লাইফ সাপোর্টে

এম এম শাহরিয়ার রুমী লাইফ সাপোর্টে

স্টাফ রিপোর্টার ॥ বীর মুক্তিযোদ্ধা, সাবেক ছাত্রলীগ ও ফরিদপুরের আওয়ামী লীগ নেতা এম এম শাহরিয়ার রুমী গুরুতর অসুস্থ অবস্থায় ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন আছেন। শাহরিয়ার রুমী বঙ্গবন্ধুর বাল্যবন্ধু, আজীবন রাজনৈতিক সহচর , মুক্তিযুদ্ধের সংগঠকক, সাবেক গভর্নর, এমপি, সংবিধান রচয়িতাদের অন্যতম ফরিদপুরের কৃতী সন্তান অ্যাডোকেট শামসুদ্দীন মোল্লার বড় ছেলে।

এম এম শাহরিয়ার রুমী আজ দীর্ঘ ১৯ দিন মৃত্যুর সঙ্গে যুদ্ধ করছেন। চার বছর আগে তাঁর দুটি কিডনিই অকেজো হয়ে গেছ। সপ্তাহে তিনবার ডায়ালাইসিস করাতে হচ্ছে। গত ১৫ ফেব্রুয়ারি ২০২১ তার বড় ধরনের হার্ট অ্যাটাক হলে তাঁকে ১৬ ফেব্রুয়ারি স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে ২৪ ফেব্রুয়ারি তাঁকে ঢাকার ইউনাইটেড হাসপাতালে নিয়ে গেলে ওইদিনই তাঁর হাটে অ্যানজিওপ্লাস্টির মাধ্যমে রিং বসানো হয়। অতি দুর্ভাগ্যজনকভাবে তার পরপরই ব্রেইন স্ট্রোক হওয়ায় তাঁর মস্তিষ্কে বড় ধরনের অস্ত্রপচার করা হয়। ২৫ ফেব্রুয়ারি থেকে তিনি লাইফ সাপোর্টে আছেন।

এম এম শাহরিয়ার রুমীর সহপাঠী প্রখ্যাত নিউরো বিশেষজ্ঞ প্রফেসর দ্বীন মোহাম্মদ ২ মার্চ ইউনাইটেড হাসপাতালে তাঁকে দেখে বলেছেন (রুমীকে) সিএমএইচে নিতে হবে, কারণ এই চিকিৎসা দীর্ঘদিনের ও অনেক ব্যয়সাপেক্ষ। গত ৬ মার্চ তাঁর শরীরে আরো তিনটি অস্ত্রপচার করা হয়। কারণ মস্তিষ্কে এখনও রক্ত জমাট বেঁধে আছে।

শামসুদ্দীন মোল্লার স্ত্রী যোবায়দা শামসুদ্দীন ডিমেনশিয়ায় আক্রান্ত।পরিবারের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সদয় হস্তক্ষেপ কামনা করা হয়েছে। এম এম শাহরিয়ার রুমীর ছোট ভাই, বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা উপ কমিটির সদস্য কামরুজ্জামান কাফী প্রধানমন্ত্রী সমীপে লেখা এক পত্রে এম এম শাহরিয়ার রুমীর পাশে দাঁড়ানোর জন্য প্রধানমন্ত্রীর প্রতি অনুরোধ রেখেছেন। তিনি পত্রে উল্লেখ করেছেন, স্বাধীনতার এই সুবর্ণ জয়ন্তীতে প্রধানমন্ত্রী আমাদের পরিবারের পাশে দাঁড়ালে আমাদের বাবা মরহুম শামসুদ্দীন মোল্লার আত্মা শান্তি পাবে।

শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯১, নতুন শনাক্ত ৪৫৫৯         দুষ্কৃতকারীদের গ্রেফতার করা হচ্ছে : ড. হাছান মাহমুদ         হেফাজত নেতা কোরবান আলী গ্রেফতার         অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচলে অনুমতি         ভ্যাকসিন রপ্তানি পুরোপুরি বন্ধ করে দিচ্ছে ভারত         কোভিড-১৯ ভ্যাকসিনকে বিশ্বজনীন পণ্য হিসেবে ঘোষণা করা উচিত ॥ প্রধানমন্ত্রী         ‘কোনও দল বা আলেম ওলামা দেখে গ্রেফতার করা হয়নি’         ৩টার পর দোকান খোলা রাখায় জরিমানা         প্রজ্ঞাপন জারি ॥ লকডাউন বাড়ল ২৮ এপ্রিল পর্যন্ত         হেফাজতের ২৩ মামলার তদন্ত করবে সিআইডি         ১০৬ যাত্রী নিয়ে সিঙ্গাপুরের উদ্দেশে ঢাকা ছাড়ল বিমানের বিশেষ ফ্লাইট         চৌদ্দগ্রামে ট্রাক-লরি সংঘর্ষ ॥ নিহত ৩         এবার নারী আইনজীবীর সঙ্গে পুলিশের বাগবিতণ্ডা         চিকিৎসক-পুলিশের পাল্টাপাল্টি বিবৃতি দেওয়া সমীচীন হয়নি ॥ হাইকোর্ট         সিরিয়ায় বিমান হামলায় ২০০ 'জঙ্গী' নিহত, দাবি রুশ সেনার         মুখ খুলছেন মামুনুল হক, খোলাসা করেছেন বিয়ের বিষয়ে         করোনা-লকডাউনের মধ্যে ৩৩৩ নম্বরে দ্বিগুণ কল         বিআরটিসি কর্মীদের দেওয়া হলো ডিজিটাল পরিচয়পত্র         গুতেরেসকে মিয়ানমারের সেনাবাহিনীর সঙ্গে আলোচনায় যুক্ত হওয়ার আহ্বান বান কি মুনের         ক্ষমতায় বসানো, উঠানো হেফাজতের উদ্দেশ্য নয় ॥ হেফাজত আমীর বাবুনগরী