বুধবার ৮ বৈশাখ ১৪২৮, ২১ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বগুড়ায় ধর্ষণ মামলায় সেই তুফানের জামিন বাতিল

জনকণ্ঠ ডেস্ক ॥ বগুড়ার আলোচিত ধর্ষণ মামলার আসামি তুফান সরকারের জামিন বাতিল করেছে আদালত। রবিবার বগুড়ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১-এর বিচারক একেএম ফজলুল হক জামিন বাতিলের আদেশ দেন বলে জানিয়েছেন রাষ্ট্রপক্ষের কৌঁসুলি নরেশ চন্দ্র মুখার্জী। এ সময় তুফান সরকারের সহযোগী আতিকুর রহমানেরও জামিন বাতিল করে আদালত। খবর বিডিনিউজের।

২০১৭ সালে এক ছাত্রীকে ডেকে এনে ‘ধর্ষণ’ এবং পরে মাসহ সেই মেয়ের মাথার চুল কেটে ন্যাড়া করার ঘটনায় দুই মামলায় আসামি এই তুফান সরকার। বগুড়ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১-এর রাষ্ট্রপক্ষের কৌঁসুলি নরেশ চন্দ্র মুখার্জী বলেন, রবিবার আদালতে তুফান সরকারের জামিন আবেদন নিয়ে শুনানি ছিল। দুদকের একটি মামলায় তিনি কারাগারেও রয়েছেন। ‘তার আইনজীবী শুনানির জন্য সময় আবেদন করেন। আবেদন নাকচ করে দেন বিচারক।’ নরেশ মুখার্জী জানান, এ ছাড়া তুফানের সহযোগী আতিকুর রহমান আদালতে অনুপস্থিত থাকায় তার জামিনও বাতিল করা হয়।

গত ১৭ জানুয়ারি এই আদালত তুফান সরকারের জামিন মঞ্জুরের ৫০ দিনের মাথায় জামিন নাকচ করা হলো। আদালত ও মামলা সূত্রে জানা গেছে, পূর্বপরিচয়ের সূত্র ধরে ২০১৭ সালের ১৯ জুলাই বাসায় ডেকে এনে এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মামলার আসামি তুফান সরকার। ওই ঘটনার জেরে ২৮ জুলাই তুফানের স্ত্রী তাছমিন রহমান এবং তার বড় বোন ও সাবেক পৌর কাউন্সিলর মার্জিয়া হাসান মেয়েটি এবং তার মাকে বাড়িতে নিয়ে নির্যাতনের পর মা-মেয়ের মাথার চুল কেটে ন্যাড়া করে দেয়া অভিযোগে মামলা হয়েছে। ওই বছরের ২৯ জুলাই মেয়েটির মা বাদী হয়ে বগুড়া সদর থানায় তুফান সরকারসহ ১০ জনের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি ধর্ষণ মামলা করেন। এছাড়া নির্যাতন ও মাথার চুল ন্যাড়া করে দেয়ার ঘটনায় তুফান সরকারসহ ১০ আসামির বিরুদ্ধে আলাদা ধারায় আরেকটি মামলা করা হয়। মা-মেয়েকে নির্যাতন এবং চুল কেটে দেয়ার সেই মামলা চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে বিচার কার্যক্রম চলছে। সেই মামলায় তুফান সরকার জামিনে রয়েছে।

শীর্ষ সংবাদ:
চলমান লকডাউনে ক্ষতিগ্রস্তদের সহায়তায় প্রধানমন্ত্রীর সাড়ে ১০ কোটি টাকা বরাদ্দ         জাতিসংঘের মাদকদ্রব্য বিষয়ক কমিশনের সদস্য হলো বাংলাদেশ         করোনায় তরুণদের সংক্রমণ ও মৃত্যু উদ্বেগজনক         ফ্লয়েডের মৃত্যুর ঘটনায় পুলিশ কর্মকর্তা চাওভিনকে হত্যার দায়ে দোষী সাব্যস্ত         লকডাউন ॥ এখনও শুরুই হয়নি সরকারী ত্রাণ বিতরণ         পাল্লেকেলেতে প্রথম টেস্টে টস জিতে ব্যাটিং নিয়েছে বাংলাদেশ         বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ৩০ লাখ ৫০ হাজার ছাড়িয়েছে         খালেদা জিয়ার সঙ্গে বাবুনগরীর কোনোদিন দেখা হয়নি ॥ প্রতিবাদলিপিতে হেফাজত         মোহাম্মদপুর থেকে হেফাজত নেতা আতাউল্লাহ আমিন গ্রেফতার         করোনায় একদিনে সর্বাধিক সংক্রমণে বিশ্বের সব দেশকে ছাড়িয়েছে ভারত         জর্জ ফ্লয়েড হত্যায় ডেরেক শভিন দোষী সাব্যস্ত         সবার জন্য টিকা চাই ॥ কোভিড-১৯ ভ্যাকসিনকে বৈশ্বিক পণ্য আখ্যায়িত         মুক্তিযুদ্ধ, অসাম্প্রদায়িক সংস্কৃতির বিরুদ্ধেই যত ক্ষোভ         করোনার কবলে ৮০ লাখ প্রতিষ্ঠান         আগের সব বিধিনিষেধই থাকছে নতুন লকডাউনে         আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে শোক অব্যাহত         হেফাজতের ২৩ মামলার তদন্ত করবে সিআইডি         কওমি শিক্ষার্থীদের মাঠে নামিয়ে ক্ষমতা দখলের চেষ্টা করেন মামুনুল         এক মাসেই করোনা নিয়ন্ত্রণ সম্ভব