মঙ্গলবার ২৯ চৈত্র ১৪২৭, ১৩ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মুশতাকের মৃত্যু তদন্তে যা পাওয়া যাবে জানিয়ে দেয়া হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী

মুশতাকের মৃত্যু তদন্তে যা পাওয়া যাবে জানিয়ে দেয়া হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী

বিশেষ প্রতিনিধি ॥ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, গাজীপুরের কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে বন্দী অবস্থায় লেখক মুশতাক আহমেদের মৃত্যুর ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনে যা উঠে আসবে তা জানিয়ে দেয়া হবে।

বুধবার সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এ কথা জানান। বৃহস্পতিবার তদন্ত প্রতিবেদন জমা হতে পারে বলেও জানিয়েছেন তিনি।

গত ২৫ ফেব্রুয়ারি কাশিমপুর কারাগারে বন্দী লেখক মুশতাক আহমেদ মারা যান। মুশতাক আহমেদের মৃত্যুতে কারাকর্তৃপক্ষের কোন প্রকার গাফিলতি ছিল কিনা, যদি থাকে তবে দায়ী ব্যক্তিদের চিহ্নিত করতে গত ২৭ ফেব্রুয়ারি পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ।

সুরক্ষা সেবা বিভাগের অতিরিক্ত সচিব তরুণ কান্তি শিকদারকে এ কমিটির প্রধান করা হয়েছে। কমিটিকে চার কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। সেই সময় শেষ হচ্ছে আজ বৃহস্পতিবার।

তদন্ত প্রতিবেদন প্রকাশ করবেন কিনা, জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তদন্ত কমিটি তাৎক্ষণিকভাবেই গঠন করা হয়েছিল। রিপোর্টটা অফিসিয়ালি এখনও আসেনি। রিপোর্টে যা আসবে আমরা জানিয়ে দেব।

এ ধরনের ঘটনা যাতে না ঘটে, কেউ যাতে ভিকটিম না হয়, সে ব্যাপারে আপনারা কোন পদক্ষেপ নেবেন কিনা এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আপনারা তো শুনেছেন কোর্ট থেকে তাকে (কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর) জামিন দিয়েছে। অনেকের বিশ্বাসের ওপর অনেক সময় কার্টুন কিংবা মতামত দিত, তারাই সংক্ষুব্ধ হয়ে মামলা করেছিল। আমাদের দেশে যে দুটি আইন রয়েছে সে আইনে তাদের (মুশতাক ও কিশোর) বিরুদ্ধে মামলা হয়েছিল। সেজন্য তারা আটক হয়েছিল।

তিনি আরও বলেন, আইন তো সব সময় প্রয়োজনের তাগিদে সংশোধন হয়, আমরা সেগুলো দেখব। আইনের পরিবর্তন তো আমরা করব না; এটা যারা নাকি আইনবোদ্ধা রয়েছেন তারা এটি করবেন।

শীর্ষ সংবাদ:
বিশ্ব শান্তি নিশ্চিত করা এখন চ্যালেঞ্জিং         যাক পুরাতন স্মৃতি, যাক ভুলে যাওয়া গীতি         সব অফিস বন্ধ ॥ কাল থেকে ৮ দিনের কঠোর লকডাউন         শ্রমিকদের যাতায়াতের ব্যবস্থা শিল্পকারখানাই করবে         লকডাউনে বন্ধ থাকবে ব্যাংক শেয়ারবাজার         আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে শোক অব্যাহত         আল্লামা শফী হত্যা মামলায় ৪৩ জনের বিরুদ্ধে চার্জশীট         এলপিজি সিলিন্ডারের দাম নির্ধারণ         খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভাল, পরীক্ষা নিরীক্ষা করা হয়েছে         করোনায় একদিনে সর্বোচ্চ ৮৩ জনের মৃত্যু         রায় পুনর্বিবেচনার আবেদনের শীঘ্রই শুনানি         লকডাউনে গরিব মানুষকে সহায়তা বড় চ্যালেঞ্জ         লকডাউনে পণ্যবাহী যান যেন যাত্রীবাহীতে রূপান্তরিত না হয়         পাহাড়ে সীমিত পরিসরে বৈসাবি উৎসব, সাংগ্রাই বাতিল         তারাবি নামাজে স্বাস্থ্যবিধি মানতে কঠোর নির্দেশনা         লকডাউনে কর্মহীন পরিবার পাবে ৫০০ টাকা         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৮৩, নতুন শনাক্ত ৭২০১         করোনা : সাতদিন বন্ধ থাকবে ব্যাংক         রমজানে প্রয়োজনীয় ৬ পণ্যের দাম নির্ধারণ         এবারও হচ্ছে না মঙ্গল শোভাযাত্রা