বৃহস্পতিবার ৯ বৈশাখ ১৪২৮, ২২ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জবির সামাজিক বিজ্ঞান অনুষদের নতুন ডিন অধ্যাপক ড. অরুণ কুমার

জবির সামাজিক বিজ্ঞান অনুষদের নতুন ডিন অধ্যাপক ড. অরুণ কুমার

জবি সংবাদদাতা ॥ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. অরুণ কুমার গোস্বামী সামাজিক বিজ্ঞান অনুষদের নতুন ডিন হিসেবে নিযুক্ত হয়েছেন। তিনি পূর্ববর্তী ডিন বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ড. আনোয়ারা বেগমের স্থলাভিষিক্ত হয়েছেন। সিন্ডিকেটের অনুমতি সাপেক্ষে আগামী ২ (দুই) বছরের জন্য তিনি এ দ্বায়িত্বপ্রাপ্ত হন।

আজ বুধবার এই উপলক্ষে তিনি উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান এবং ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ এর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় তাকে ফুল দিয়ে বরণ করে নেয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক অফিস আদেশে জানানো হয়, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. এস. এম. আনোয়ারা বেগম পি. আর. এল এ গমন করায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন ২০০৫ এর ২৪ (২) ধারা অনুযায়ী পরবর্তী তিন বছরের জন্য উক্ত বিভাগের নতুন চেয়ারম্যান ও সিন্ডিকেটের অনুমোদন সাপেক্ষে জেষ্ঠতার ভিত্তিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন ২০০৫ এর ২২ (৫) উপধারা অনুযায়ী পরবর্তী দুই বছরের জন্য সমাজবিজ্ঞান অনুষদের নতুন ডীন হিসেবে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. অরুণ কুমারকে নিযুক্ত করা হয়েছে।

ডিনের দায়িত্ব গ্রহনের পর নবনিযুক্ত ডিন অধ্যাপক ড. অরুণ কুমার গোস্বামী বলেন, বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী রেজিস্ট্রার অফিস কর্তৃক আমাকে সামাজিক বিজ্ঞান বিভাগের ডিন হিসেবে নিযুক্ত করা হয়েছে। আমি সকলের সহযোগীতায় আমার ওপর অর্পিত দায়িত্ব সঠিক ভাবে পালন করতে চাই। সেজন্য সবার দোয়া ও সহযোগিতা কামনা করছি।

প্রসঙ্গত, অধ্যাপক অরুণ কুমার গোস্বামী ২রা অগাস্ট, ২০০৮ এ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগে যোগদান করেন। পরবর্তীতে তিনি বিভাগীয় প্রধান হিসেবেও নিযুক্ত ছিলেন এবং বর্তমানে পুনরায় রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান হিসেবে নিযুক্ত হয়েছেন। তিনি বিশ্ববিদ্যালয়ের সাউথ এশিয়ান স্টাডি সার্কেলের ডিরেক্টর হিসেবেও নিযুক্ত রয়েছেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৩৯৮০৯২৪৪
আক্রান্ত
৭৩২০৬০
সুস্থ
১১৮৮৩৬২৩৩
সুস্থ
৬৩৫১৮৩
শীর্ষ সংবাদ:
বিলাসী ব্যয় নয় ॥ ক্ষতিগ্রস্ত অর্থনীতি পুনরুদ্ধারে কৌশলী পদক্ষেপ         শান্তর শতকে বড় সংগ্রহের পথে বাংলাদেশ         বিকল্প উৎস থেকে টিকা সংগ্রহের সর্বাত্মক প্রচেষ্টা         দুস্থ মানুষের সহায়তায় প্রধানমন্ত্রীর বরাদ্দ সাড়ে ১০ কোটি টাকা         আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে শোক অব্যাহত         ব্যাঙ্ককে হেফাজত বিএনপি গোপন বৈঠকে ষড়যন্ত্র         ১৫ দিনে এলো এক মাসের বেশি রেমিটেন্স         কাম ক্রোধে মত্ত আপাদমস্তক ভণ্ড যুবক         হাওড়ে ধান কাটা ও মাড়াইয়ের ধুম         করোনায় আরও ৯৫ জনের মৃত্যু         দরিদ্র মানুষের জীবন জীবিকায় সবচেয়ে গুরুত্ব দেয়া হবে         রূপপুর বিদ্যুত কেন্দ্রের দ্বিতীয় রি-এ্যাক্টরও আসছে         উদ্বোধনের অপেক্ষায় কক্সবাজারের রানওয়ে প্রকল্প         মেট্রোরেলের বগির প্রথম চালান ঢাকায়         মহামারীতে পোশাক খাতের পুনরুদ্ধার ব্যাহত         আগামী রবিবার দোকান-শপিংমল খোলার বিষয়ে সিদ্ধান্ত         হেফাজতের আরেক সহকারী মহাসচিব গ্রেফতার         দরিদ্র মানুষের জীবন-জীবিকায় সবচেয়ে বেশি গুরুত্ব দেয়া হবে : অর্থমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯৫, নতুন শনাক্ত ৪২৮০         ঢাকায় পৌঁছেছে মেট্রোরেলের প্রথম কোচ