রবিবার ২৮ চৈত্র ১৪২৭, ১১ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সহজ জয়ে চারে উঠলো মোহামেডান

সহজ জয়ে চারে উঠলো মোহামেডান
  • মোহামেডান ২-০ মুক্তিযোদ্ধা, শেখ জামাল ১-১ রহমতগঞ্জ, সিল্লাহ্কে লালকার্ড

স্পোর্টস রিপোর্টার ॥ ম্যাচে ফেবারিট ছিল শেখ জামাল ধানমণ্ডি ক্লাবই। মঙ্গলবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত বাংলাদেশ প্রিমিয়ার লীগের খেলায় প্রতিপক্ষ রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটির বিরুদ্ধে গোল করে এগিয়েও গিয়েছিল তারা। কিন্তু দুই মিনিট পরই রহমতগঞ্জ সেই গোল শোধ করে। গোদের ওপর বিষফোঁড়ার মতো ম্যাচের প্রায় শেষদিকে জামালের গাম্বিয়ান ফরোয়ার্ড সুলায়মান সিল্লাহ্ লালকার্ড পেয়ে বহিষ্কার হলে জয়ের আশা ত্যাগ করতে হয় তিনবারের লীগ শিরোপাধারী জামালকে। ম্যাচে ১-১ গোলে ড্র করে তাদের রুখে দেয় রহমতগঞ্জ। এদিকে একইদিন অনুষ্ঠিত অপর ম্যাচে (কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে) বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে ২-০ গোলে হারিয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব।

নিজেদের একাদশ ম্যাচে এটা ‘বেঙ্গল ইয়োলোস’ খ্যাত জামালের পঞ্চম ড্র। ২৩ পয়েন্ট নিয়ে তারা যথারীতি পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানটি ধরে রেখেছে। তাদের এই ড্রতে লাভ হয়েছে পয়েন্ট টেবিলের এক নম্বরে থাকা বসুন্ধরা কিংসের। তাদের সংগ্রহ ১২ ম্যাচে ৩৪ পয়েন্ট। ১১তম ম্যাচে এটা ১৯৭৭ লীগের রানার্সআপ এবং ‘জায়ান্ট কিলার’ খ্যাত রহমতগঞ্জের চতুর্থ ড্র। ১০ পয়েন্ট তাদের। পয়েন্ট টেবিলে একধাপ ওপরে উঠে তাদের অবস্থান এখন নবম। এছাড়া ১১ ম্যাচে এটা সর্বাধিক ১৯ বারের লীগ শিরোপাধারী এবং ‘ব্ল্যাক এ্যান্ড হোয়াইট’ খ্যাত মোহামেডানের পঞ্চম জয়। ১৯ পয়েন্ট নিয়ে তারা আছে চারে। দুইধাপ উন্নতি হলো তাদের। পেছনে ফেলল শেখ রাসেল এবং সাইফকে। পক্ষান্তরে সমান ম্যাচে এটা ষষ্ঠ হার দুইবারের চ্যাম্পিয়ন এবং ‘দ্য রেডস’ খ্যাত মুক্তিযোদ্ধার। ৯ পয়েন্ট নিয়ে তারা আছে ১৩ দলের মধ্যে একাদশ স্থানে।

ঢাকার ম্যাচের শুরু থেকেই রক্ষণাত্মক খেলে পুরনো ঢাকার ক্লাব রহমতগঞ্জ। জামালের শক্তিশালী ফরোয়ার্ড লাইনকে আটকে রাখতে সমর্থ হয় প্রথমার্ধ পর্যন্ত। ৪৭ মিনিটে এগিয়ে যেতে পারত জামাল। ওটাবেকের ফ্রি কিক গোলরক্ষক রাসেল মাহমুদ লিটন এগিয়ে এসে ফিস্ট করতে গেলেও পারেননি। জটলার ভেতর বল পেয়ে যান জোবে। তার শট লিটনের গায়ে লেগে ফিরে আসলে ফিরতি বলে আবারও বাঁ পায়ে শট নেন নূরুল আবসার। কিন্তু সেই শট রহমতগঞ্জের এক খেলোয়াড়ের মাথায় লেগে কর্নার হয়ে যায়। এই কর্নার থেকে গোল করেই এগিয়ে যায় জামাল। বাঁপ্রান্ত থেকে ওটাবেকের ডানপায়ের বাঁকানো কর্নার লাফিয়ে ওঠে ঠেকানোর চেষ্টা করেও পারেননি রাসেল। সরাসরি সেই বল জালে আশ্রয় নেয় (১-০)। দুই মিনিট পরই গোল শোধ করে রহমতগঞ্জ। শাহেদুল আলমের উড়ন্ত ক্রসে জামাল ডিফেন্ডারকে ফাঁকি দিলে বল পান রহমতগঞ্জের ক্রিস্ট রেমি। আইভরি কোস্টের এই ফরোয়ার্ডের নেয়া ডানপায়ের শট গোলরক্ষক জিয়াউর রহমানের মাথার ওপর দিয়ে চলে যায় জালে (১-১)। ৭০ মিনিটে সলোমন কিং কানফর্মের বাড়ানো বল ধরে ওমর জোবের নেয়া ডানপায়ের মাটি কামড়ানো শট দূরের পোস্টে লেগে ফিরে আসে। ম্যাচের ইনজুরি সময় রহমতগঞ্জের ক্রিস্ট রেমিকে ফাউল করেন আগেই হলুদ কার্ড দেখা সিল্লাহ। রেফারি আনিসুর রহমান সাগর দ্বিতীয় হলুদ কার্ড দেখানোর পর লালকার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দেন সিল্লাহকে। এই কার্ডকে কেন্দ্র করে দু’দলের খেলোয়াড়দের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়।

টানা তিন ম্যাচ জয়ের পর চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে ১-১ গোলে ড্র করে পয়েন্ট হারিয়েছিল মোহামেডান। পয়েন্ট হারানোর দিন দুই দলের ম্যানেজমেন্টের কথার লড়াইয়ে ডাগআউটে উত্তেজনা ছড়িয়েছিল। যার ফলে মোহামেডানের দলনেতা আবু হাসান চৌধুরী প্রিন্স ও চট্টগ্রাম আবাহনীর ম্যানেজার আরমান আজিজকে নিষেধাজ্ঞা প্রদান করে বাফুফে এবং দুই ক্লাবকেই আর্থিক জরিমানা করা হয়। এই নিষেধাজ্ঞা কাঁধে নিয়েই কুমিল্লায় মুক্তিযোদ্ধার বিপক্ষে মাঠে নেমেছিল সাদা-কালোরা। তারা ২-০ গোলে সহজ জয় কুড়িয়ে নেয়। ৩৫ মিনিটে গোল করে এগিয়ে যায় মোহামেডান। গোল করেন মালির ফরোয়ার্ড সুলেমানে দিয়াবাতে। চলতি লীগে এটা তার অষ্টম গোল। ৬১ মিনিটে মোহামেডানের জয় নিশ্চিত করেন বুরকিনা ফাসোর মানজির কোলিদিয়াতি। হাবিবুর রহমান সোহাগের পাস থেকে গোল করেন এই ডিফেন্ডার।

শীর্ষ সংবাদ:
চলমান লকডাউনের ধারাবাহিকতা ১৩ এপ্রিল পর্যন্ত ॥ কাদের         মিয়ানমারের বাগো শহরে সেনাবাহিনীর ক্র্যাকডাউনে ৮০ জনের বেশি নিহত         মিতা হকের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক         একুশে পদকপ্রাপ্ত রবীন্দ্রসংগীতশিল্পী মিতা হকের চিরবিদায়         ভারতে একদিনে সর্বোচ্চ ১ লাখ ৫২ হাজারের বেশি মানুষ আক্রান্ত         ডিএমপির এসি পদমর্যাদার ১৩ কর্মকর্তার বদলি         করোনা ভাইরাসে আক্রান্ত লালনশিল্পী ফরিদা পারভীন         চীনে কয়লা খনিতে দুর্ঘটনা, আটকে ২১ শ্রমিক         সেনাবাহিনীর তিন সদস্যের মৃত্যুদণ্ড কার্যকর করল সৌদি         প্রিন্স ফিলিপের শেষকৃত্যে হ্যারি, থাকছেন না মেগান         ভারতে লরি খাদে পড়ে নিহত ১১         কঠোর লকডাউনে বন্ধ হতে পারে আন্তর্জাতিক ফ্লাইটও         সোম-মঙ্গল বাস-ট্রেন চলবে কি না জানা যাবে আজ         যুদ্ধের হুমকি ॥ ইউক্রেন সীমান্তে ‘ইস্কান্দার’ ক্ষেপণাস্ত্র মোতায়েন রাশিয়ার         মামুনুল হকের কথিত স্ত্রী জান্নাত আরা ঝর্ণা নিখোঁজ দাবি করে জিডি         এশিয়ার প্রথম ব্যাটসম্যান হিসেবে যে রেকর্ড গড়লেন বাবর         ভাসানচরেও ইয়াবা কারবার চালু করেছে রোহিঙ্গারা         টিকা পাবেন ১৪ কোটি মানুষ         এক সপ্তাহের বিধিনিষেধ আজ শেষ         নতুন এডিপিতেও গুরুত্ব পাচ্ছে স্বাস্থ্য খাত