বুধবার ৮ বৈশাখ ১৪২৮, ২১ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বীমা দিবসের অনুষ্ঠান থেকে বাদ আইডিআরএ চেয়ারম্যান

অর্থনৈতিক রিপোর্টার ॥ জাতীয় বীমা দিবস আগামী ১ মার্চ। দিবসটি উদ্যাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য দেয়ার সুযোগ পাচ্ছেন না দুর্নীতির দায়ে অভিযুক্ত বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) চেয়ারম্যান ড. এম মোশাররফ হোসেন।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত জাতীয় বীমা দিবসের এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে সভাপতিত্ব করবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। আর অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বাংলাদেশ ইন্স্যুরেন্স এ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট শেখ কবির হোসেন।

ডেল্টা লাইফ থেকে আইডিআরএ চেয়ারম্যানের বিরুদ্ধে ঘুষ দাবি করার অভিযোগ তোলা হয়েছে। সরকারের উচ্চ পর্যায় থেকেও এসব অনিয়ম ও দুর্নীতির সত্যতা যাচাইয়ে উদ্যোগ নেয়া হয়েছে। এমন প্রেক্ষিতে জাতীয় বীমা দিবসের অনুষ্ঠানে বক্তব্য দেয়ার সুযোগ থাকে বঞ্চিত হচ্ছেন আইডিআরএ চেয়ারম্যান।

দিবস উদ্যাপন কমিটির সূত্রে জানা গেছে, বক্তাদের তালিকায় আইডিআরএ’র চেয়ারম্যান ড. এম মোশাররফ হোসেনের নাম প্রস্তাব করা হলেও তার অনুমোদন না পাওয়ায় তিনি জাতীয় বীমা দিবসের আলোচনায় বক্তব্য দিতে পারবেন না।

সূত্রটি জানায়, আইডিআরএ’র চেয়ারম্যানের বক্তৃতার একটি লিখিত খসড়া অর্থ মন্ত্রণালয়ে অনুমোদনের জন্য পাঠানো হয়। অর্থ মন্ত্রণালয় চূড়ান্ত অনুমোদনের জন্য প্রধানমন্ত্রীর দফতর পাঠালে তা অনুমোদন করা হয়নি। ফলে জাতীয় বীমা দিবসে আইডিআরএ’র চেয়ারম্যান বক্তব্য দিতে পারবেন না। এমনকি জাতীয় এ অনুষ্ঠানের মঞ্চেও বসতে পারবেন না তিনি।

জাতীয় দিবসের নিমন্ত্রণপত্রেও নেই আইডিআরএ চেয়ারম্যান ড. এম মোশাররফ হোসেনের নাম। নিমন্ত্রণ পত্রটিতে স্বাক্ষর করেছেন আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব আসাদুল ইসলাম। এ বছর বীমা দিবসের প্রতিপাদ্য ‘মুজিববর্ষের অঙ্গীকার, বীমা হোক সবার’। বীমা খাতের উন্নয়ন ও বীমা বিষয়ে জনসচেতনতা বৃদ্ধির জন্য জাতীয় বীমা দিবসে র‌্যালি, বীমামেলা, আলোচনা সভাসহ নানা কর্মসূচী পালন করা হয়।

শীর্ষ সংবাদ:
চলমান লকডাউনে ক্ষতিগ্রস্তদের সহায়তায় প্রধানমন্ত্রীর সাড়ে ১০ কোটি টাকা বরাদ্দ         করোনা ভাইরাস কেড়ে নিল কবি শঙ্খ ঘোষকে         শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের প্রথম দিনে লাঞ্চ বিরতিতে ভালো অবস্থানে বাংলাদেশ         জাতিসংঘের মাদকদ্রব্য বিষয়ক কমিশনের সদস্য হলো বাংলাদেশ         করোনায় তরুণদের সংক্রমণ ও মৃত্যু উদ্বেগজনক         ফ্লয়েডের মৃত্যুর ঘটনায় পুলিশ কর্মকর্তা চাওভিনকে হত্যার দায়ে দোষী সাব্যস্ত         লকডাউন ॥ এখনও শুরুই হয়নি সরকারী ত্রাণ বিতরণ         পাল্লেকেলেতে প্রথম টেস্টে টস জিতে ব্যাটিং নিয়েছে বাংলাদেশ         বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ৩০ লাখ ৫০ হাজার ছাড়িয়েছে         খালেদা জিয়ার সঙ্গে বাবুনগরীর কোনোদিন দেখা হয়নি ॥ প্রতিবাদলিপিতে হেফাজত         মোহাম্মদপুর থেকে হেফাজত নেতা আতাউল্লাহ আমিন গ্রেফতার         করোনায় একদিনে সর্বাধিক সংক্রমণে বিশ্বের সব দেশকে ছাড়িয়েছে ভারত         জর্জ ফ্লয়েড হত্যায় ডেরেক শভিন দোষী সাব্যস্ত         সবার জন্য টিকা চাই ॥ কোভিড-১৯ ভ্যাকসিনকে বৈশ্বিক পণ্য আখ্যায়িত         মুক্তিযুদ্ধ, অসাম্প্রদায়িক সংস্কৃতির বিরুদ্ধেই যত ক্ষোভ         করোনার কবলে ৮০ লাখ প্রতিষ্ঠান         আগের সব বিধিনিষেধই থাকছে নতুন লকডাউনে         আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে শোক অব্যাহত         হেফাজতের ২৩ মামলার তদন্ত করবে সিআইডি         কওমি শিক্ষার্থীদের মাঠে নামিয়ে ক্ষমতা দখলের চেষ্টা করেন মামুনুল