বুধবার ৮ বৈশাখ ১৪২৮, ২১ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনায় আক্রান্ত ও শনাক্ত কমেছে

করোনায় আক্রান্ত ও শনাক্ত কমেছে

স্টাফ রিপোর্টার ॥ গত ২৪ ঘণ্টায় করোনায় দৈনিক আক্রান্তের সংখ্যা ও শনাক্তের হার কমেছে, অপরিবর্তিত থাকে মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৫ জনের মৃত্যু এবং নতুন করে আক্রান্ত হয়েছেন ৪১০ জন। এ নিয়ে এ পর্যন্ত মৃত্যুর সংখ্যা ৮৩৮৪ এবং আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫ লাখ ৪৪ হাজার ৯৫৪ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া ৯৫৭ জনসহ এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৯৪ হাজার ৭৫৫ জন। গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ৫৬০ টিসহ এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৪০ লাখ ৩ হাজার ২৩৬টি। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ২ দশমিক ৬৩ শতাংশ। আর রোগী শনাক্তের তুলনায় সুস্থতার হার ৯০ দশমিক ৭৯ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৫৪ শতাংশ। বৃহস্পতিবার পাঠানো স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডাঃ নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৫ জনের প্রত্যেকেই ৬০ বছরের বেশি বয়সী। তাদের বিভাগ বিশ্লেষণে দেখা যায়, ঢাকা বিভাগে ২ এবং খুলনায় ৩ জন রয়েছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ৪৪ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ৯ হাজার ৭৩৩ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ৮০ জন, এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৯০ হাজার ৬২৪ জন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ১ লাখ ৩৫৭ জনকে।

প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টাইন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টাইন করা হয়েছে ৩৬৫ জনকে। কোয়ারেন্টাইন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড়া পেয়েছেন ৪১৩ জন, এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৫ লাখ ৯৫ হাজার ৬২৫ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টাইন করা হয়েছে ৬ লাখ ২৭ হাজার ৩১১ জনকে। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৩১ হাজার ৬৮৬ জন।

শীর্ষ সংবাদ:
জাতিসংঘের মাদকদ্রব্য বিষয়ক কমিশনের সদস্য হলো বাংলাদেশ         করোনায় তরুণদের সংক্রমণ ও মৃত্যু উদ্বেগজনক         ফ্লয়েডের মৃত্যুর ঘটনায় পুলিশ কর্মকর্তা চাওভিনকে হত্যার দায়ে দোষী সাব্যস্ত         লকডাউন ॥ এখনও শুরুই হয়নি সরকারী ত্রাণ বিতরণ         পাল্লেকেলেতে প্রথম টেস্টে টস জিতে ব্যাটিং নিয়েছে বাংলাদেশ         বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ৩০ লাখ ৫০ হাজার ছাড়িয়েছে         খালেদা জিয়ার সঙ্গে বাবুনগরীর কোনোদিন দেখা হয়নি ॥ প্রতিবাদলিপিতে হেফাজত         মোহাম্মদপুর থেকে হেফাজত নেতা আতাউল্লাহ আমিন গ্রেফতার         করোনায় একদিনে সর্বাধিক সংক্রমণে বিশ্বের সব দেশকে ছাড়িয়েছে ভারত         জর্জ ফ্লয়েড হত্যায় ডেরেক শভিন দোষী সাব্যস্ত         সবার জন্য টিকা চাই ॥ কোভিড-১৯ ভ্যাকসিনকে বৈশ্বিক পণ্য আখ্যায়িত         মুক্তিযুদ্ধ, অসাম্প্রদায়িক সংস্কৃতির বিরুদ্ধেই যত ক্ষোভ         করোনার কবলে ৮০ লাখ প্রতিষ্ঠান         আগের সব বিধিনিষেধই থাকছে নতুন লকডাউনে         আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে শোক অব্যাহত         হেফাজতের ২৩ মামলার তদন্ত করবে সিআইডি         কওমি শিক্ষার্থীদের মাঠে নামিয়ে ক্ষমতা দখলের চেষ্টা করেন মামুনুল         এক মাসেই করোনা নিয়ন্ত্রণ সম্ভব         চারদিন পর করোনায় মৃত্যু একশ’র নিচে নেমেছে         প্রবাসীদের কথা বিবেচনায় আজ থেকে অভ্যন্তরীণ ফ্লাইট চালু