রবিবার ২৩ ফাল্গুন ১৪২৭, ০৭ মার্চ ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আশাবাদ জানিয়ে নিউজিল্যান্ড গেল বাংলাদেশ দল

আশাবাদ জানিয়ে নিউজিল্যান্ড গেল বাংলাদেশ দল

স্পোর্টস রিপোর্টার॥ ৩ ম্যাচের ওয়ানডে এবং টি২০ সিরিজ খেলতে আজ বিকেল ৪টা ২৫ মিনিটের নিউজিল্যান্ড গামী বিমানে উঠেছে বাংলাদেশ ক্রিকেট দল। রাত ৯টার মধ্যেই পৌঁছার কথা রয়েছে বাংলাদেশ দলের। নিউজিল্যান্ড পৌঁছে অবশ্য ৭ দিন মাঠেই নামতে পারবেন না তামিম ইকবাল, মাহমুদুল্লাহ রিয়াদরা। করোনা সতর্কতা হিসেবে টানা ৭ দিন আইসোলেশনে থেকে এরপর ৭ দিন সীমিত পরিসরে নিজেদের মধ্যে অনুশীলন করতে পারবে বাংলাদেশের ক্রিকেটাররা। এ কারণেই প্রায় ১ মাস আগে এবার নিউজিল্যান্ড সফরে গেল বাংলাদেশ দল। ক্রিকেটার, কোচিং স্টাফসহ সফরকারী বহরটি ৩৫ জনের। এবার দলগতভাবে ভাল কিছু করার আশাবাদ জানিয়েছেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল ছাড়াও সৌম্য সরকারসহ বাকি ক্রিকেটাররা।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নিজ নিজ বাসা থেকে সরাসরি আসেন তামিম, মুশফিকুর রহিম ও মাহমুদুল্লাহসহ ৮ ক্রিকেটার। এছাড়া বিসিবি একাডেমি থেকে এয়ারপোর্টে পৌঁছান ১০ ক্রিকেটার। সার্বিক তত্ত্বাবধানে বিদেশ সফরে দলের সঙ্গে আছেন বোর্ডের একজন পরিচালকও। নিউজিল্যান্ড সফরে তামিমদের সঙ্গী বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

নিউজিল্যান্ডের মাটিতে স্বাগতিক দলের বিপক্ষে আজ পর্যন্ত কোন ম্যাচ জিততে পারেনি বাংলাদেশ দল। ৪ টি২০ ও ১৩ ওয়ানডে খেলে সবগুলোতেই হেরেছে। তবে এবার বিমানে ওঠার আগে ওয়ানডে অধিনায়ক তামিম ভিন্ন কিছুর আশাবাদ জানালেন। তিনি বলেন,‘আমরা সবাই জানি যে নিউজিল্যান্ড কন্ডিশন আমাদের জন্য কঠিন। কিন্তু অসম্ভব কিছুই না। আমরা চেষ্টা করব যে জিনিসটা নিউজিল্যান্ডে কোনদিন অর্জন করিনি, এবার সেটা যেন অর্জন করতে পারি। আমরা আশাবাদী।’

নিউজিল্যান্ডের স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া করোনা সতর্কতা শেষে ৫ দিনের একটি অনুশীলন ক্যাম্প করবে বাংলাদেশ দল। কুইন্সটাউনে সেই ক্যাম্প শেষ করে সফরের মূল কার্যক্রম শুরু হবে। সিরিজের প্রথম ওয়ানডে গড়াবে ২০ মার্চ ডুনেডিনে, দ্বিতীয়টি ২৩ মার্চ ক্রাইস্টচার্চে, তৃতীয় ও শেষটি ২৬ মার্চ ওয়েলিংটনে। আর টি২০ সিরিজের প্রথম ম্যাচ ২৮ মার্চ হ্যামিল্টনে। দ্বিতীয়টি ৩০ মার্চ নেপিয়ারে ও তৃতীয়টি ১ এপ্রিল অকল্যান্ডে।

নিউজিল্যান্ডের মাটি থেকে প্রতিবার খালি হাতে ফিরেছে বাংলাদেশ দল। এবার সেই আক্ষেপ ঘুঁচানোর লক্ষ্য বাঁহাতি ওপেনার সৌম্য সরকারের। তিনি বলেন,‘এবার যেন আমরা সেটা ভাঙ্গতে পারি, জিতে ফিরতে পারি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডেতে সবাই ভাল করেছে। সেখানেও আমাদের ওয়ানডে সিরিজ আছে। আশা করি ভাল করবে।’ এছাড়াও দেশবাসীর কাছে নিউজিল্যান্ডে ভাল করার জন্য দোয়া চেয়েছেন মুশফিক, তাসকিন, মোহাম্মদ সাইফউদ্দিন ও মাহমুদুল্লাহরা।

শীর্ষ সংবাদ:
এবার স্বাধীনতা পুরস্কার পাচ্ছেন ১০ ব্যক্তি-প্রতিষ্ঠান         করোনা : গত ২৪ ঘণ্টায় ১১ জনের মৃত্যু, শনাক্ত ৬০৬         “বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ পৃথিবীর কালজয়ী ভাষণগুলোর অন্যতম”         নারী দিবসে জাতীয় পর্যায়ে সম্মাননা পাচ্ছেন শ্রেষ্ঠ ৫ জয়িতা         বঙ্গবন্ধুকে হত্যা করার পর ২১ বছর বাজেনি ৭ মার্চের ভাষণ         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে স্পিকারের শ্রদ্ধা         উপসচিব পদে পদোন্নতি পেলেন ৩৩৭ কর্মকর্তা         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা         “রাজনৈতিক কূটকৌশলে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করছে বিএনপি”         নওগাঁয় ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ দিবস পালিত হয়েছে         জিয়ার খেতাব বাতিলের সিদ্ধান্ত এখনও চূড়ান্ত হয়নি ॥ মুক্তিযুদ্ধ মন্ত্রী         স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করায় বিএনপিকে সাধুবাদ তাপসের         ঐতিহাসিক ৭ মার্চ আজ         জাতির পিতার প্রতিকৃতিতে সর্বস্তরের শ্রদ্ধা         কার্টুনিস্ট কিশোরের শারীরিক পরীক্ষার প্রতিবেদন আজ         কমনওয়েলথের শীর্ষ তিন মহিলা নেতার অন্যতম শেখ হাসিনা         বিএনপির ৭ মার্চ পালনের ঘোষণা রাজনৈতিক ভন্ডামি ॥ কাদের         যৌতুকমুক্ত সমাজ গড়তে সরকার বলিষ্ঠ পদক্ষেপ নিয়েছে ॥ তথ্যমন্ত্রী         বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ বিশ্বের শ্রেষ্ঠ ভাষণের মধ্যে অন্যতম ॥ আমু         সূত্রাপুরে হিযবুত তাহরীরের তিন সদস্য গ্রেফতার