মঙ্গলবার ২৫ ফাল্গুন ১৪২৭, ০৯ মার্চ ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নিউজিল্যান্ডের জয় ছাপিয়ে কনওয়ের আফসোস

স্পোর্টস রিপোর্টার ॥ ক্রাইস্টচার্চে সিরিজের প্রথম টি২০তে ৫৩ রানের জয়ের পথে এ্যারন ফিঞ্চের অস্ট্রেলিয়াকে স্রেফ উড়িয়ে দিয়ে পাঁচ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ড। ৫ উইকেটে করা কিউইদের ১৮৪ রানের জবাবে ১৭.৩ ওভারে ১৩১ রানে গুটিয়ে যায় সফরকারীরা। একতরফা ম্যাচে ১ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত ডেভন কনওয়ে ছিলেন আলোচনায়। ৯৯ রানে অপরাজিত থেকে ম্যাচসেরা হয়েছেন দক্ষিণ আফ্রিকান বংশোদ্ভূত এ নিউজিল্যান্ড ব্যাটসম্যান। ডুনেডিনে দ্বিতীয় টি২০ বৃহস্পতিবার।

দলীয় ১৯ রানের মধ্যে মার্টিন গাপটিল, টিম সেইফার্ট ও অধিনায়ক কেন উইলিয়ামসনকে হারানো নিউজিল্যান্ড ব্যাটিংয়ের গল্পটা কনওয়ের। অস্ট্রেলিয়ান পেসার কেন রিচার্ডসনের করা শেষ ওভারের আগে ৮৭ রানে অপরাজিত ছিলেন তিনি। প্রথম বলে ১ রান নেয়ার পর চতুর্থ ও পঞ্চম বলে ছক্কা ও চার মিলিয়ে ১১। কনওয়ের পাশে তখন ৯৮। শেষ বলে পয়েন্টে জোরে মারায় ফিল্ডার বলটা ফেরত পাঠানোর আগে ২টি রান নিতে পারেননি। ফিরেছেন ১ রানের আক্ষেপ সঙ্গী করে। ৫৯ বলের ইনিংসটি তিনি সাজিয়েছেন ৩ চার ও ১০ ছক্কা দিয়ে। আন্তর্জাতিক টি২০’র ১৬ বছরে মোহাম্মদ হাফিজ ও ডেভিড মালানের পর তৃতীয় ব্যাটসম্যান হিসেবে ৯৯ রানে অপরাজিত কনওয়ে। ঘরোয়া মিলিয়ে টি২০ সংস্করণে টানা পঞ্চম হাফ সেঞ্চুরি, নিউজিল্যান্ডের ইতিহাসে প্রথম।

চ্যালেঞ্জিং স্কোর তাড়ায় প্রথম দুই ওভারে ফিঞ্চ ও জশ ফিলিপসকে হারায় অস্ট্রেলিয়া। পঞ্চম ওভারে ১৯ রানে নেই আরও ২ উইকেট। ম্যাথু ওয়েড আর গ্লেন ম্যাক্সওয়েলও ফিরে গেলে ম্যাচ থেকে ছিটকে যায় সফরকারীরা। মিচেল মার্শ ও মার্কাস স্টয়নিসের ২৮ বলে ৩৭ রানের জুটিতে বিপর্যয় এড়ালেও দলীয় ৫৬ রানে আউট হন স্টয়নিস। একা লড়াই চালিয়ে যাওয়া মার্শ করেন ৪৫ রান। এ্যাশটন এ্যাগার ১৩ বলে ২৩। ৪ উইকেট নেন ইশ সোধি। ২টি করে টিম সাউদি ও ট্রেন্ট বোল্ট।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১১৬৭৬৮১৪২
আক্রান্ত
৫৫০৩৩০
সুস্থ
৯২৩৬৬৮৮৯
সুস্থ
৫০৩০০৩
শীর্ষ সংবাদ:
প্রভুদের ভুলতে পারেনি ॥ ওরা এখনও পালিত সারমেয় দল হিসেবেই আছে         ব্রিটিশ রাজপরিবারেও বর্ণবাদ রয়েছে, মুখ খুললেন মেগান         চাঙ্গা হবে গ্রামীণ অর্থনীতি         অধিকার আদায় করে নিতে হবে         মহেশখালীতে হচ্ছে এলপিজি মাদার টার্মিনাল         জিয়াকে ধরতে পুলিশের অভিযান         খালেদার সাজা স্থগিতের মেয়াদ ফের ৬ মাস বাড়ছে         দেশে করোনা সংক্রমণ উর্ধমুখী         ৪১তম বিসিএস পরীক্ষা পেছানোর দাবি, টিকা নিশ্চিতের আহ্বান         সরকারের পক্ষ থেকে আমার ওপর কোন চাপ ছিল না         মংলা বন্দরে ৭৯৩ কোটি টাকার ড্রেজিং প্রকল্প         ধর্ষণের শিকার নারীর ছবি, পরিচয় প্রকাশে নিষেধাজ্ঞা         মুজিব জন্মশতবর্ষে পর্যটন স্পটগুলো উন্মুক্ত         উত্তরাঞ্চলে বোরো আবাদের খরচ বেড়ে গেছে         সঠিক রাজনীতিই নারীর অধিকার নিশ্চিত করতে পারে : শিক্ষামন্ত্রী         গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয় ভর্তি আবেদন শুরু ১ এপ্রিল, পরীক্ষা শুরু ১৯ জুন         করোনা: ২৪ ঘণ্টায় মৃত্যু ১৪, শনাক্ত ৮৪৫         যোগ্যতা দিয়ে নারীদের অধিকার আদায় করে নিতে হবে ॥ প্রধানমন্ত্রী         খালেদা জিয়া দেশের যেকোনো জায়গায় চিকিৎসা নিতে পারবেন ॥ আইনমন্ত্রী         নিবন্ধনধারী শিক্ষকদের এমপিওভুক্ত প্রতিষ্ঠানে নিয়োগের নির্দেশ