বৃহস্পতিবার ১২ ফাল্গুন ১৪২৭, ২৫ ফেব্রুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কাশিমপুর কারাগার-১ এ তদন্ত কমিটি, নতুন জেলারের যোগদান

কাশিমপুর কারাগার-১ এ তদন্ত কমিটি, নতুন জেলারের যোগদান

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১ এর নতুন জেলার হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন রীতেশ চাকমা। সোমবার সকালে তিনি দায়িত্বভার গ্রহণ করেন। এদিকে কারা কর্তৃপক্ষের তদন্ত কমিটির সদস্যরা তদন্ত কাজে এদিন কারাগারে আসেন।

নতুন জেলার রীতেশ চাকমা সত্যতা নিশ্চিত করে জানান, এ কারাগারের জেল সুপার রতœা রায়কে প্রত্যাহারের পর তার দায়িত্ব কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারের সিনিয়র জেল সুপার মোঃ গিয়াস উদ্দিনকে দেওয়া হয়েছে।

হল মার্কের অর্থনৈতিক কেলেঙ্কারির ঘটনায় বন্দি হলমার্কের মহাব্যবস্থাপক তুষার আহমদের সঙ্গে কারাগারে কর্মকর্তাদের কক্ষে নারীর সাক্ষাতের ব্যবস্থা করে দেওয়ার অভিযোগ উঠলে রবিবার কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১ এর সিনিয়র জেল সুপার রতœা রায় ও জেলার নুর মোহাম্মদকে প্রত্যাহার করা হয়। এছাড়াও একই ঘটনায় ওই দুই কর্মকর্তাকে প্রত্যাহারের আগে কারাগারের ডেপুটি জেলার মোহাম্মদ সাকলাইন, সার্জেন্ট আব্দুল বারী ও সহকারী প্রধান কারারক্ষী খলিলুর রহমানকেও প্রত্যাহার করা হয়। তাদেরকে কারা অধিদপ্তরে সংযুক্ত করা হয়।

এদিকে ওই ঘটনা তদন্তের জন্য অতিরিক্ত কারা মহাপরিদর্শক আবরার হোসেনকে প্রধান করে উপসচিব (সুরক্ষা বিভাগ) আবু সাঈদ মোল্লাহ ও ডিআইজি প্রিজন (ময়মনসিংহ বিভাগ) জাহাঙ্গীর কবিরকে সদস্য করে একটি তদন্ত কমিটি করা হয়।

কারা সূত্রে জানা গেছে, সোমবার সকালে তদন্ত কমিটির সদস্যরা কারাগারে যান। তারা দিনভর তদন্ত কার্যক্রম চালান। এসময় তদন্ত কমিটির সদস্যরা সংশ্লিষ্ট কারারক্ষী ও অভিযুক্ত বন্দির সঙ্গে কথা বলেন। তারা সন্ধ্যা পর্যন্ত কারা ক্যাম্পাসে অবস্থান করছিলেন বলে জানা গেছে।

এছাড়া এ ঘটনায় গাজীপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে তিন সদস্য বিশিষ্ট অপর একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবুল কালামকে প্রধান করা হয়েছে। অপর সদস্যরা হলেন- গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে হাবিবা ফারজানা ও ওয়াসিউজ্জামান চৌধুরী।

উল্লেখ্য, অর্থ কেলেঙ্কারীর মামলায় হলমার্কের মহাব্যবস্থাপক তুষার আহমদের সঙ্গে গত ৬ জানুয়ারি গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১ এ বহিরাগত এক নারীর সাক্ষাতের ঘটনার সিসিটিভি’র ফুটেজ ভাইরাল হয়। এ ঘটনায় কারাকর্তৃপক্ষ ও জেলা প্রশাসন দু’টি পৃথক তদন্ত কমিটি গঠণ করে।

শীর্ষ সংবাদ:
পুনরুদ্ধারের পথে অর্থনীতি ॥ করোনা শঙ্কা কেটে গেছে         দিনভর তীব্র যানজটে রাজধানী অচল         চলমান পরীক্ষা অব্যাহত থাকবে         প্রথম বিডিআর বিদ্রোহ ধামাচাপা দেয়া হয়েছিল         অপশক্তির বিরুদ্ধে দুর্বার প্রতিরোধ গড়তে হবে         ধর্ষণের শিকার নারী ও শিশুদের পুনর্বাসনের নির্দেশ কেন নয়         উৎপাদন বৃদ্ধিতে বোরোয় হাইব্রিডে গুরুত্ব         করোনায় দেশে আরও ৫ জনের মৃত্যু         টিকা নিলেন বঙ্গবন্ধুকন্যা শেখ রেহানা         অর্থের অভাবে আটকে আছে বুড়িগঙ্গা পুনরুদ্ধার প্রকল্প         ঢাকা দক্ষিণে অনুমোদন ছাড়া গৃহায়ন প্রকল্প বন্ধ         ৩০ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির মহাসমাবেশ         জনগণের প্রত্যাশা পূরণে চাই পুলিশের দেশপ্রেম ও সাহসিকতা         এ্যামিকাস কিউরির বক্তব্য শেষ, রায় যে কোন দিন         সাত কলেজের শিক্ষার্থীদের আন্দোলনে দিনভর রাজধানীজুড়ে জনদুর্ভোগ         আইজিপির আশ্বাসে আশ্বস্ত বিএনপি         জনগণের প্রত্যাশা পূরণে চাই পেশাগত জ্ঞান, দেশপ্রেম ও সাহসিকতা : পুলিশ মহাপরিদর্শক         ঢাবি অধিভুক্ত ৭ কলেজের পরীক্ষা অনুষ্ঠিত হবে         করোনা : ২৪ ঘণ্টায় মৃত্যু ৫, শনাক্ত ৪২৮         ধর্ষণের শিকার নারীদের কেন ক্ষতিপূরণ দেওয়া হবে না ॥ হাইকোর্ট