বৃহস্পতিবার ১৩ ফাল্গুন ১৪২৭, ২৫ ফেব্রুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হাসপাতাল ছেড়েছেন সিরাজুল আলম খান

হাসপাতাল ছেড়েছেন সিরাজুল আলম খান

অনলাইন রিপোর্টার ॥ মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব সিরাজুল আলম খানকে হাসপাতাল থেকে ছাড়পত্র দিয়েছেন চিকিৎসকরা।

আজ শনিবার (২৩ জানুয়ারি) দুপুরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে বাসায় ফেরেন তিনি।

সিরাজুল আলম খানের চিকিৎসায় গঠিত মেডিক্যাল বোর্ডের প্রধান অধ্যাপক ডা. এ বি এম জামাল জানান, সিরাজুল আলম খানের শারীরিক অবস্থা আগের চাইতে উন্নতি হয়েছে। তিনি আগের চাইতে ভালো আছেন। তিনি যে সমস্যাগুলো নিয়ে আমাদের হাসপাতালে ভর্তি হয়েছিলেন সেগুলো চিকিৎসার মাধ্যমে সমাধান করা হয়েছে। আজকে বোর্ডের সিদ্ধান্তে তাকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

তিনি দুপুরের দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল ছেড়ে বাসার উদ্দেশে রওনা দেন। করোনা পরীক্ষা নেগেটিভসহ তার অন্যান্য রিপোর্ট ভালো। তাকে মুখে খাবার দেওয়া হয়েছে।

২০ বছর আগে সিরাজুল আলম খানের হার্টের বাইপাস হয়েছে। তবে এখন তার হার্টে সমস্যা নেই বলে জানান মেডিক্যাল বোর্ডের প্রধান।

অধ্যাপক জামাল আরও বলেন, আমরা মেডিক্যাল বোর্ড তাকে ২৪ ঘণ্টাই পর্যবেক্ষণ করছি। আজ সকালেও আমাদের বোর্ডের প্রফেসররা তাকে দেখেছেন। কোভিডের জন্য তিনিও হাসপাতালে থাকতে চাচ্ছেন না।

গত বুধবার দিবাগত রাতে সিরাজুল আলম খানকে ঢাকা মেডিক্যালের হাই ডিপেন্ডেন্সি ইউনিটে (এইচডিইউ) ভর্তি করা হয়। পর দিন তাকে নেওয়া হয় কেবিনে। তার ঠিকমতো ঘুম হচ্ছিল না। শ্বাসকষ্টসহ নানাবিদ সমস্যা তিনি চিকিৎসকদের জানিয়েছিলেন।

হাসপাতালে ভর্তি হওয়ার পর সিরাজুল আলম খানের চিকিৎসায় ঢাকা মেডিক্যালের ৬টি বিভাগের প্রধানকে নিয়ে গঠন করা হয় মেডিক্যাল বোর্ড। এই মেডিক্যাল বোর্ডের সিদ্ধান্তই তাকে ছাড়পত্র দেওয়া হলো।

শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘন্টায় ৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৪১০         রেলে বড় নিয়োগ আসছে ॥ মন্ত্রী         “ক্যাডেটদের বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলার সুযোগ সৃষ্টি করে দিচ্ছি”         যুক্তরাষ্ট্রে অনথিভুক্ত বাংলাদেশিদের নথিভুক্তের অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর         বিএনপির সিদ্ধান্তকে স্বাগত, ইতিবাচক আবহ তৈরি করবে ॥ সেতুমন্ত্রী         সৌদি যুবরাজকে দায়ী করতে পারে যুক্তরাষ্ট্র         ২৬ মার্চ থেকে ঢাকা-জলপাইগুড়ি ট্রেন চলাচল শুরু         ইন্দোনেশিয়ায় সোনার খনিতে ধস ॥ নিহত ৩, নিখোঁজ ৫         তিনজনকে খুনের পর হৃৎপিণ্ড কেটে রান্না!         বিজেপিতে যোগ দিলেন অভিনেত্রী পায়েল         পরমাণু সমঝোতা নিষেধাজ্ঞা প্রত্যাহারের আহ্বান জানালো চীন         হৃদরোগে নারী মৃত্যু, তারপরও ঝোলানো হলো ফাঁসিতে !         আসামি গ্রেফতার হয়নি ॥ ক্ষোভ সাংবাদিক মুজাক্কিরের পরিবারের         অপারেশনের পর কেমন আছেন সৌদির ক্রাউন প্রিন্স সালমান?         ‘টিকা নেওয়ার পর মনে করবেন না সমস্যার সমাধান হয়ে গেছে’         জিয়ার খেতাব বাতিল ॥ চূড়ান্ত সিদ্ধান্ত আসছে শিগগিরই         পিলখানা ট্রাজেডির শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা         চীনে গ্রামীণ দারিদ্র্য দূরীকরণে পূর্ণ সফলতার দাবি শিয়ের         মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অভিনব প্রতিবাদে         বাংলাদেশ-জাপান পররাষ্ট্র সচিব পর্যায়ের বৈঠক আজ