শুক্রবার ১৩ ফাল্গুন ১৪২৭, ২৬ ফেব্রুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নিউজিল্যান্ডে সাকিবের খেলা অনিশ্চিত

নিউজিল্যান্ডে সাকিবের খেলা অনিশ্চিত

স্পোর্টস রিপোর্টার ॥ মার্চে নিউজিল্যান্ড সফরে গিয়ে ৩ ওয়ানডে ও ৩ টি২০ ম্যাচের সিরিজ খেলবে বাংলাদেশ দল। গুরুত্বপূর্ণ এই সিরিজে অন্যতম অলরাউন্ডার সাকিব আল হাসানকে ছাড়াই খেলতে হতে পারে বাংলাদেশকে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সূত্রে জানা গেছে ওই সময় সন্তান-সম্ভবা স্ত্রীর পাশে থাকার জন্য নিউজিল্যান্ড সফরে নাও যেতে পারেন সাকিব। যদিও বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান জানিয়েছেন, লিখিত আবেদন করলেই এ বিষয়ে সিদ্ধান্ত নেবে বিসিবি।

বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের প্রকোপে গত বছর অনেকগুলো আন্তর্জাতিক সিরিজ খেলতে পারেনি বাংলাদেশ দল। তাই এ বছর অনেক ব্যস্ততা। নতুন বছরের শুরুতেই সেই ব্যস্ততা শুরু হয়েছে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ঘরের মাঠে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছে বাংলাদেশ প্রায় সাড়ে ১০ মাস পর। ১ বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরেছেন সাকিবও।

প্রথম ওয়ানডে থেকেই ব্যাটে-বলে দুর্দান্ত ফর্মে ফেরার ইঙ্গিত দিয়েছেন সাকিব। ক্যারিবীয়দের বিরুদ্ধে ৩ ওয়ানডে ও ২ টেস্টের সিরিজ শেষেই নিউজিল্যান্ড সফরের প্রস্তুতি শুরু করবে বাংলাদেশ দল। কোয়ারেন্টাইন ইস্যুর কারণে বেশ আগেভাগেই যেতে হবে নিউজিল্যান্ড। ২২ ফেব্রুয়ারি নিউজিল্যান্ডে রওনা হতে পারে দল। আর ১৩ মার্চ থেকে মাঠে গড়াবে খেলা। এই সিরিজে সাকিবের খেলার সম্ভাবনা ক্ষীণ হয়ে পড়েছে।

চলতি বছরের শুরুতেই সাকিব জানিয়েছেন তৃতীয় সন্তানের পিতা হতে চলেছেন তিনি। মার্চেই তার তৃতীয় সন্তান পৃথিবীর আলোয় আসতে পারেন। তাই সন্তান সম্ভবা স্ত্রীর কাছাকাছি থাকতে ওই সময় ছুটি চাইতে পারেন সাকিব। তবে এখনও আনুষ্ঠানিক আবেদন করেননি তিনি। বিসিবির কাছে মৌখিকভাবে জানিয়ে রেখেছেন। যদিও আকরাম এ বিষয়ে বললেন,‘আমরা এখনও সাকিবের নিউজিল্যান্ড সফরে না যাওয়ার বিষয়ে আনুষ্ঠানিক চিঠি পাইনি। তবে সে যদি আবেদন করে, আমরা নিশ্চিতভাবেই ব্যাপারটা বিবেচনা করব। তবে তার আগে তাকে পাওয়া যাবে না এটা তো বলে দেয়া যাচ্ছে না।’

১৩ মার্চ ডানেডিনে কিউইদের বিপক্ষে প্রথম ওয়ানডে খেলবে তামিম ইকবালের দল। ক্রাইস্টচার্চে ১৭ মার্চ দ্বিতীয় ও ২০ মার্চ ওয়েলিংটনে তৃতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে। এরপর টি২০ সিরিজের ম্যাচ তিনটি নেপিয়ার, অকল্যান্ড ও হ্যামিল্টনে যথাক্রমে ২৩, ২৬ ও ২৮ মার্চ অনুষ্ঠিত হবে। সব ম্যাচেই সাকিবকে ছাড়া খেলা লাগতে পারে বাংলাদেশকে।

শীর্ষ সংবাদ:
অনেক উন্নত দেশের আগে টিকার ব্যবস্থা করতে পেরেছি ॥ প্রধানমন্ত্রী         পিলখানায় শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন         গভীর হবে সম্পর্ক ॥ স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে আসছেন মোদি         আপীল বিভাগে চূড়ান্ত বিচারের অপেক্ষা         হঠাৎ ছাত্র আন্দোলনের পেছনে বিশেষ মহলের ইন্ধন!         বিএনপির সাত মার্চ পালনের উদ্যোগ ইতিবাচক ॥ কাদের         পিএসসির আদলে কমিশন গঠনের উদ্যোগ         একযুগ পেরিয়ে গেলেও বিস্ফোরক মামলার নিষ্পত্তি হয়নি         করোনায় আক্রান্ত ও শনাক্ত কমেছে         পঞ্চম ধাপের পৌর নির্বাচন নিয়েও শঙ্কা         আগে টাকা দিন, পরে আলোচনা- না দিলে জেলে যেতে হবে         মেরিন ফিশিং সেক্টরে নৈরাজ্য ও স্বেচ্ছাচারিতা         খাদ্য নিরাপত্তায় উন্নত জাতের ধান আবাদ করছেন জুমিয়ারা         বিদেশফেরতদের তথ্য সংগ্রহে ডিজিটাল প্ল্যাটফর্ম         একটি চিহ্নিত মহল ছাত্রসমাজকে বিভ্রান্ত করার চেষ্টা করছে : শিক্ষামন্ত্রী         স্কুল-কলেজ খুলতে পর্যালোচনা সভা ডেকেছে সরকার         মেঘালয় সীমান্তে আরও একটি সীমান্ত হাট         করোনা : গত ২৪ ঘন্টায় ৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৪১০         রেলে বড় নিয়োগ আসছে ॥ মন্ত্রী         “ক্যাডেটদের বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলার সুযোগ সৃষ্টি করে দিচ্ছি”