বুধবার ১৯ ফাল্গুন ১৪২৭, ০৩ মার্চ ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অভিনেতা দিলুর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

অভিনেতা দিলুর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

অনলাইন ডেস্ক ॥ বিশিষ্ট অভিনেতা, নাট্য পরিচালক ও বীর মুক্তিযোদ্ধা মজিবুর রহমান দিলু- এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

মঞ্চ ও টেলিভিশন নাটকের অভিনেতা মুজিবুর রহমান দিলু আজ সকালে রাজধানীর একটি হাসপাতালে শেষনিশ্বাস ত্যাগ করেন(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে অভিনেতা দিলুর বয়স হয়েছিল বছর ৬৯ বছর। তিনি স্ত্রী ও তিন সন্তান রেখে গেছেন।

গত বুধবার সকালে মুজিবুর রহমান দিলুর অসুস্থ হয়ে পড়েন। ফুসফুসে সমস্যা ধরা পড়ে। এরপর হাসপাতালে ভর্তি করা ভয়। ভর্তির পরই চিকিৎসক জানিয়েছেন, বাবার বাঁ পাশের ফুসফুস ৭০ শতাংশ আক্রান্ত হয়েছে। আর ডান পাশেরটা ১০ শতাংশ। পরে উন্নত চিকিৎসার জন্য গুলশানের একটি হাসপাতালে ভর্তি করানো হয় তাঁকে। ঐদিনই শুক্রবার সন্ধ্যায় আইসিইউতে (নিবিড় পরিচর্যা কেন্দ্র) স্থানান্তর করা হয়। কিন্তু সকল প্রচেষ্টাকে ব্যর্থ করে আজ না ফেরার দশে চলে যান দিলু।

অভিনয়ের পাশাপাশি দিলু বেসরকারি একটি বিশ্ববিদ্যালয়ে নির্বাহী পরিচালক হিসেবে কর্মরত ছিলেন। দিলুর জন্ম ১৯৫২ সালের ৬ নবেম্বর। টিভি নাটকের আগে থেকেই এই অভিনেতা মঞ্চে অভিনয় করছেন। ১৯৭২ সালে বাংলাদেশ টেলিভিশনে তালিকাভুক্ত শিল্পী হন। ১৯৭৬ সাল থেকে টেলিভিশনে নিয়মিত অভিনয় করছেন। তবে মাঝে দীর্ঘদিন অভিনয় থেকে দূরে ছিলেন। স্ত্রী রানি রহমান, দুই ছেলে অয়ন রহমান, অতুল রহমান ও এক মেয়ে তানজিলা মুজিবকে নিয়ে ঢাকার উত্তরায় বসবাস করতেন মুজিবুর রহমান দিলু।

শীর্ষ সংবাদ:
আগামী ১১ এপ্রিল পাপুলের আসনে উপনির্বাচন         দেশে করোনায় আরও ৫ জনের মৃত্যু, নতুন সনাক্ত ৬১৪         মিয়ানমারে বিক্ষোভের উপর ফের গুলি ॥ নিহত ৯         ৪ কোটি ডোজ করোনা ভাইরাসের টিকা সংগ্রহ করা হবে ॥ স্বাস্থ্যমন্ত্রী         করোনা ভাইরাস ॥ কোভ্যাক্স থেকে এক কোটি ৯ লাখ টিকা পাচ্ছে বাংলাদেশ         দুদকের নতুন চেয়ারম্যান মঈনউদ্দীন আবদুল্লাহ         “বিএনপির অপরাজনীতিতে গণতন্ত্রের বিকাশ ক্ষতিগ্রস্ত হচ্ছে”         খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়াতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন         প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে পদযাত্রা, পুলিশের বাধা         মিয়ানমারের ক্ষমতাচ্যুত প্রেসিডেন্টের বিরুদ্ধে আরও ২ মামলা         সাতছড়িতে ১৮টি গোলা উদ্ধার         হাইকোর্টে জামিন পেলেন কার্টুনিস্ট কিশোর         প্রেস ক্লাবের সামনে নাগরিক সমাবেশ         ভাসানচরের উদ্দেশে আরও ২ হাজার ২৬০ জন রোহিঙ্গা         ক্যালিফোর্নিয়ায় গাড়ি-ট্রাকের সংঘর্ষ ॥ নিহত ১৩         টিকা নিয়েছেন ৩৩ লাখ ৪১ হাজার, নিবন্ধন ৪৫ লাখ ছাড়িয়েছে         টিকা না নিলে এবার হজের অনুমতি মিলবে না         এইচ টি ইমামের অবস্থা সংকটাপন্ন, সিএমএইচে ভর্তি         আফগানিস্তানে ৩ নারী সংবাদকর্মীকে গুলি করে হত্যা         ৮ মার্চ মশা নিধনে সমন্বিত অভিযান শুরু