সোমবার ১৭ ফাল্গুন ১৪২৭, ০১ মার্চ ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পর্যাপ্ত অনুশীলনের অভাবে আক্ষেপ ক্যারিবীয়দের

পর্যাপ্ত অনুশীলনের অভাবে আক্ষেপ ক্যারিবীয়দের

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ সফরে এসে পর্যাপ্ত অনুশীলন করতে পারেননি ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটাররা। ১০ জানুয়ারি বাংলাদেশের মাটিতে পা রেখে ৯দিন পরই বুধবার থেকে সিরিজ খেলতে নেমে পড়তে হচ্ছে। এরমধ্যে ১০ থেকে ১৩ জানুয়ারি এই চারদিন অনুশীলনই করতে পারেননি। কোয়ারেন্টাইনে থাকতে হয়েছে। কোয়ারেন্টাইন শেষে ১৪ জানুয়ারি অনুশীলন শুরু করার পর থেকে ৬ দিন অনুশীলন করতে পারছেন ক্যারিবিয়ানরা। এরমধ্যে আজ নিজেদের মধ্যে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) একদিনের প্রস্তুতি ম্যাচ খেলবেন। প্রস্তুতি খুব কম হয়েছে। আর তাই আক্ষেপও আছে।

ওয়েস্ট ইন্ডিজের প্রধান কোচ ফিল সিমন্স যেমন আক্ষেপ করে রবিবার বলেছেন, ‘এটি (অনুশীলন) আমার পক্ষে কখনই যথেষ্ট নয়। আমি মনে করি নিউজিল্যান্ডে আমাদের যে সময়টা ছিল সেটা আমার কাছে ভাল লাগত। সেখানে সময় কম হলেও আমরা সেই সময়ের মধ্যেই নিজেদের যথাসম্ভব ফিট করার চেষ্টা করতাম।’ বাংলাদেশের বিরুদ্ধে সিরিজ দিয়ে আইসিসির ওয়ানডে সুপার লীগ শুরু হচ্ছে ওয়েস্ট ইন্ডিজের। ২০২৩ সালে ভারতে অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপে সরাসরি খেলতে সিরিজটি তাদের জন্য গুরুত্বপূর্ণ বলে মনে করেন সিমন্স। যে কারণে বাংলাদেশের বিরুদ্ধে সিরিজটা দারুণভাবে শুরু করতে চায় তারা। সিমন্স জানান, ‘আমাদের শুরুটা ভাল করা প্রয়োজন। আমরা কোনভাবে প্লে-অফে খেলতে চাই না। এমনকি আমরা সেই পরিস্থিতিতেও যেতে চাই না। এটা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি সিরিজ। এখন থেকেই ভাল করতে হবে।’ করোনাকালীন ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ দিয়ে ক্রিকেটে ফিরেছে ওয়েস্ট ইন্ডিজ। সম্প্রতি নিউজিল্যান্ডের বিরুদ্ধেও সিরিজ খেলেছে তারা। বর্তমানে সিরিজ খেলতে বাংলাদেশে রয়েছে ক্যারিবিয়ানরা। ইংল্যান্ড ও নিউজিল্যান্ডে অনুশীলনের যথেষ্ট সুযোগ পেলেও বাংলাদেশে মাত্র ৬দিন সুযোগ মিলেছে। করোনাকালীন সিরিজ হওয়ায় বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হয়েছে তাদের।

শীর্ষ সংবাদ:
লক্ষ্মীপুরে মেঘনায় মার্চ-এপ্রিল দুই মাস মাছ ধরায় নিষেধাজ্ঞা         ঝিনাইদহে হাত-পা বাঁধা মাদ্রাসা শিক্ষকের ঝুলন্ত মৃতদেহ উদ্ধার         অপহৃত শিশুসহ দুই অপহরণকারী আটক         করোনা ভাইরাসের টিকা নিলেন নরেন্দ্র মোদি         কর্মসংস্থানের কথা মাথায় রেখে শিক্ষা ব্যবস্থা সাজানো হচ্ছে         অনাবাদি জমি চাষের আওতায় আনতে টিম গঠনের নির্দেশ কৃষিমন্ত্রীর         তিন পার্বত্য জেলায় সেনাক্যাম্পে পুলিশ মোতায়েন হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         প্রাইভেট হাসপাতালে চিকিৎসা ফি নির্ধারণের উদ্যোগ নেয়া হয়েছে ॥ স্বাস্থ্যমন্ত্রী         পুলিশের সঙ্গে ছাত্রদল বিএনপির সংঘর্ষ, ধাওয়া পাল্টাধাওয়া         আস্থা বাড়ানোই বীমার চ্যালেঞ্জ         মিয়ানমারে বিক্ষোভে পুলিশের গুলি, নিহত ১৮         করোনায় দেশে আরও ৮ জনের মৃত্যু         মালদ্বীপে অবৈধ কর্মী বৈধ হওয়া ও নতুন নিয়োগের সুযোগ         নিউজিল্যান্ডের অকল্যান্ডে ফের লকডাউন         উৎসবমুখর পরিবেশে সম্পন্ন হয়েছে : ইসি সচিব         আগামী ৩ মার্চ ৩২৩ ইউপি নির্বাচনের তফসিল, ভোট ১১ এপ্রিল         পঞ্চম ধাপে পৌরসভা নির্বাচনে বিজয়ী হলেন যারা         পার্বত্য জেলায় শান্তি আনতে আধুনিক পুলিশ মোতায়েন করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী         বঙ্গবন্ধু এওয়ার্ড ফর ওয়াইল্ডলাইফ কনজারভেশন পাচ্ছেন যারা         জিয়াকে জাতির পিতা বলায় তারেকের বিরুদ্ধে মামলা