সোমবার ১৭ ফাল্গুন ১৪২৭, ০১ মার্চ ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সুন্দর-শার্দুলের দৃঢ়তায় ঘুরে দাঁড়িয়েছে ভারত

সুন্দর-শার্দুলের দৃঢ়তায় ঘুরে দাঁড়িয়েছে ভারত

অনলাইন ডেস্ক ॥ নিয়মিত বিরতিতে উইকেট হারানোয় শঙ্কা জেগেছিল অল্পতে গুটিয়ে যাওয়ার। সেখান থেকে ভারতকে স্বস্তির দিন উপহার দিলেন ওয়াশিংটন সুন্দর ও শার্দুল ঠাকুর। লোয়ার মিডল অর্ডারের দুই ব্যাটসম্যানই তুলে নেন টেস্ট ক্যারিয়ারের প্রথম ফিফটি

ব্রিজবেন টেস্টের তৃতীয় দিন ভারতের প্রথম ইনিংস থামে ৩৩৬ রানে। তাদের সর্বোচ্চ ৬৭ রান করেন পেসার শার্দুল। অভিষেক টেস্টে ফিফটি করা স্পিন বোলিং অলরাউন্ডার সুন্দর থামেন ৬২ রান করে। সফরকারীদের সাড়ে তিনশর নিচে আটকে দেওয়ার মূল কৃতিত্ব জশ হেইজেলউডের। এই পেসারের প্রাপ্তি ৫ উইকেট, টেস্টে যা তার নবম।

দিনের শেষ বেলায় ব্যাটিংয়ে নেমে উইকেট না হারিয়ে ২১ রান করেছে অস্ট্রেলিয়া। ওয়ানডে ঘরানার ব্যাটিংয়ে ২২ বলে ৩ চারে ২০ করে অপরাজিত ডেভিড ওয়ার্নার। মার্কাস হ্যারিস আছেন ১ রানে। প্রথম ইনিংস শেষে ৩৩ রানে এগিয়ে থাকা দলটির লিড ৫৪।

২ উইকেটে ৬২ রান নিয়ে খেলতে নামা ভারতের ইনিংসে দিনের ১৩তম ওভারে আঘাত হানেন হেইজেলউড। তার দুর্দান্ত ডেলিভারিতে কট বিহাইন্ড হয়ে ফিরে যান ২৫ রান করা পুজারা। ভাঙে অজিঙ্কা রাহানের সঙ্গে তার ৪৫ রানের জুটি।

মিচেল স্টার্কের বলে প্রথম সেশনে দুইবার তৃতীয় স্লিপ ও গালির মাঝ দিয়ে এজ হয়েও পার পেয়েছিলেন রাহানে। দ্বিতীয় সেশনে ফিল্ডিংয়ে পরিবর্তন এনে তাকে থামায় স্বাগতিকরা। চতুর্থ স্লিপে দাঁড়ান ম্যাথু ওয়েড। তার হাতেই ধরা পড়েন ৩৭ রান করা রাহানে।

হেইজেলউড ইনিংস বড় করতে দেননি আগারওয়াল ও রিশাভ পান্তকেও। দ্বিতীয় স্লিপে স্টিভেন স্মিথ আগারওয়ালের মাথার উপরের ক্যাচ লুফে নেন দুইবারের চেষ্টায়। গালিতে ক্যামেরন গ্রিনের দুর্দান্ত ক্যাচে বিদায় নেন পান্ত।

এরপরই শার্দুল-সুন্দরের প্রতিরোধ। ১৮৬ রানে ৬ উইকেট হারানো দলকে একমাত্র শতরানের জুটি উপহার দেন তারা দুজন।

৯৫ বলে সুন্দর ও ৯০ বলে শার্দুল পান ক্যারিয়ারের প্রথম ফিফটির স্বাদ। দারুণ ব্যাটিংয়ে দলকে এগিয়ে নেন দুইজন। কামিন্সের সুইং করে ভিতরে ঢোকা বলে শার্দুল বোল্ড হলে ভাঙে ১২৩ রানের জুটি। ১১৫ বলে ৯ চার ও ২ ছক্কায় ৬৭ রান করেন তিনি। আর স্টার্কের বলে গালিতে গ্রিনের হাতে ধরা পড়েন সুন্দর। ৭ চার ও এক ছক্কায় তার রান ৬২।

মাঝে নবদিপ সাইনিকে ফেরানো হেইজেলউড শেষে মোহাম্মদ সিরাজকে বোল্ড করে পূর্ণ করেন পাঁচ উইকেট। শেষ দিকে ব্যাটিংয়ে নামা অস্ট্রেলিয়াকে বিপদমুক্ত রেখেই মাঠ ছাড়েন ওয়ার্নার ও হ্যারিস।

সংক্ষিপ্ত স্কোর:

অস্ট্রেলিয়া ১ম ইনিংস: ৩৬৯

ভারত ১ম ইনিংস: (আগের দিন শেষে ৬২/২) ১১১.৪ ওভারে ৩৩৬ (পুজারা ২৫, রাহানে ৩৭, আগারওয়াল ৩৮, পান্ত ২৩, সুন্দর ৬২, শার্দুল ৬৭, সাইনি ৫, সিরাজ ১৩, নাটরাজন ১*; স্টার্ক ২৩-৩-৮৮-২, হেইজেলউড ২৪.৪-৬-৫৭-৫, কামিন্স ২৭-৫-৯৪-২, গ্রিন ৮-১-২০-০, লায়ন ২৮-৯-৬৫-১, লাবুশেন ১-১-০-০)।

অস্ট্রেলিয়া ২য় ইনিংস: ৬ ওভারে ২১/০ (হ্যারিস ১*, ওয়ার্নার ২০*; সিরাজ ২-১-১২-০, নাটরাজন ৩-০-৬-০, সুন্দর ১-০-৩-০)।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১১২৭১৩৭০৬
আক্রান্ত
৫৪৬৮০১
সুস্থ
৮৮২৮৫০৩১
সুস্থ
৪৯৭৭৯৭
শীর্ষ সংবাদ:
আগামীকাল চূড়ান্ত হালনাগাদ ভোটার তালিকা প্রকাশ         বেনাপোল দিয়ে পালিয়েছেন পি কে হালদার         বীমায় আধুনিক প্রযুক্তি ব্যবহারের পরামর্শ প্রধানমন্ত্রীর         করোনা ভাইরাসে আরও ৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৫৮৫         মুশতাকের কীভাবে মৃত্যু হলো তা তদন্তে বেরিয়ে আসবে ॥ তথ্যমন্ত্রী         আলজাজিরার প্রতিবেদন নিয়ে যুক্তরাষ্ট্রে কেউ প্রশ্ন তোলেনি         মার্চেই কালবৈশাখী ঝড়         বাংলাদেশ বায়োটেক প্লাজমা প্রযুক্তির যুগে প্রবেশ করল : পলক         যারা দেশের ও পুলিশের সমালোচনা করে তাদের মুখে ছাই পড়ুক ॥ আইজিপি         বামপন্থীদের স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচিতে পুলিশের বাধা         “প্রেস ক্লাবে চরম ধৈর্যের পরিচয় দিয়েছে পুলিশ”         ঢাবির ১৬৩ শিক্ষার্থী বহিষ্কার         লক্ষ্মীপুরে মেঘনায় মার্চ-এপ্রিল দুই মাস মাছ ধরায় নিষেধাজ্ঞা         পাকিস্তানপন্থীরা দেশ পিছনের দিকে টেনে রাখার রাজনীতি করছে : ইনু         মাদক মামলায়ও অব্যাহতি পেলেন ইরফান সেলিম         পরীক্ষায় নকল : সাত কলেজের পাঁচ শিক্ষার্থী আজীবন বহিষ্কার         চট্টগ্রাম মহানগর পুলিশের ৮ ডিসি পদে রদবদল         এরশাদের জন্মদিন উপলক্ষে ট্রাস্টির মাসব্যাপী কর্মসূচী ঘোষণা         জাতিসংঘ শান্তিরক্ষা মিশন ॥ সেনাবাহিনীর প্রথম দলের ঢাকা ত্যাগ         ফের বিক্ষোভের প্রস্তুতি মিয়ানমারের সামরিক জান্তার প্রতিবাদকারীদের