সোমবার ১২ মাঘ ১৪২৭, ২৫ জানুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে নামে মোটা অংকের টাকা হাতিয়ে অভিযোগ

চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে নামে মোটা অংকের টাকা হাতিয়ে অভিযোগ

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর কাফরুলে চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে নামে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়ার অপরাধে আট প্রতারককে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হচ্ছে, কামরুজ্জামান (৪৫), রিয়াজ হোসেন (৩৫), রবিন মিয়া (২১), জামসেদ খান (১৯), শাহরিয়ার শেখ (২১), রিয়াদুল ইসলাম (১৮), কারুজ্জামান (১৭) ও মাহমুদুল আলম (২০)।

এছাড়া চাকরি প্রার্থী ১৩ জন ভুক্তভোগীকে উদ্ধার করেছে র‌্যাব। র‌্যাব-৪ এর সহকারী পরিচালক পুলিশ সুপার (এএসপি) জিয়াউর রহমান চৌধুরী জানান, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার গভীররাতে কাফরুল থানাধীন ‘এসবিএম ইন্টারন্যাশনাল টেকনোলজি’ নামে একটি কোম্পানিতে র‌্যাব-৪ এর একটি দল অভিযান চালায়। চাকরি দেয়ার নামে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়ার অপরাধে ৮ প্রতারককে আটক করা হয়।

এ সময় তাদের কাছ থেকে ১০০টি চাকরির নিয়োগ ফরম, দুটি রেজিস্টার, একটি ল্যাপটপ, দুটি ফরম বই, দুটি সিল, ৩০০টি ভিজিটিং কার্ড, ১৪টি মোবাইল ও ১৩ হাজার ৮০০ টাকা জব্দ করা হয়। এছাড়াও চাকরিপ্রার্থী ১৩ জন ভুক্তভোগীকে উদ্ধার করা হয়। এএসপি জিয়াউর রহমান জানান, গ্রেফতারকৃতরা রাজধানীসহ ঢাকা জেলার বিভিন্ন এলাকায় অফিস ভাড়া করে ভিন্ন ভিন্ন নামে বেনামে ভূঁইফোড় প্রতিষ্ঠান খুলেছে।

দেশের বিভিন্ন স্থান থেকে মধ্যশিক্ষিত বেকার ও আর্থিকভাবে অসচ্ছল তরুণ-তরুণীদের আকর্ষণীয় ও উচ্চ বেতনের চাকরির প্রলোভন দেখিয়ে ভুয়া নিয়োগপত্র দিয়ে দীর্ঘদিন ধরে প্রতারক চক্রটি ভুক্তভোগীদের কাছ থেকে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিচ্ছিলো।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানা মামলা হয়েছে বলে জানান তিনি।

শীর্ষ সংবাদ:
ওয়েস্ট ইন্ডিজকে ২৯৮ রানের টার্গেট দিল বাংলাদেশ         পি কে হালদারের ৩৩ সহযোগীর বিরুদ্ধে ৫ মামলা করল দুদক         চট্টগ্রামের জনগণ যাকে খুশি তাকেই ভোট দেবে ॥ কাদের         এবছরের এসএসসির পুনর্বিন্যস্ত সিলেবাস প্রকাশ         সংসদে বিল পাস, দেশে-বিদেশে শাখা খুলতে পারবে ট্রাভেল এজেন্সি         দেশের সব জেলায় ৪-৫ দিনের মধ্যে ভ্যাকসিন পৌঁছে যাবে ॥ পাপন         মেজর মঞ্জুর হত্যা ॥ এরশাদকে অব্যাহতি         অব্যাহত সংক্রমণ আর টিকা সংকটে দিশেহারা ব্রিটেন         মেক্সিকো-যুক্তরাষ্ট্র সীমান্তে ১৯ পোড়া লাশ উদ্ধার         পুলিশের কর্মকাণ্ডে জনগণের মধ্যে যেন ভীতিকর পরিস্থিতির সৃষ্টি না হয় ॥ হাইকোর্ট         করোনা ভাইরাস ॥ মেক্সিকোর প্রেসিডেন্ট ওব্রাদর আক্রান্ত         আরও ৫০ লাখ ডোজ করোনা ভাইরাসের টিকা এসেছে         কয়েক দফা বন্ধের পর ফেরি চলাচল স্বাভাবিক         ব্রাজিলে বিমান বিধ্বস্ত ॥ নিহত ৪ ফুটবলার         'টিকা নেওয়া লোকেরাও ভাইরাস ছড়াতে পারে'         নেপালের প্রধানমন্ত্রী ওলিকে তার দল কমিউনিস্ট পার্টি থেকে বহিষ্কার         নদী ভাঙ্গনের মহামারী ॥ জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব         ভারতের সঙ্গে মৈত্রী দেশের উন্নয়নে অত্যন্ত সহায়ক ॥ তথ্যমন্ত্রী         কৃষির উন্নতি না হলে মানুষের আয় বাড়বে না ॥ কৃষিমন্ত্রী