রবিবার ১০ মাঘ ১৪২৭, ২৪ জানুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দেশে করোনায় মৃত্যু আরও কমেছে

দেশে করোনায় মৃত্যু আরও কমেছে

স্টাফ রিপোর্টার ॥ টানা দ্বিতীয় দিনের মতো গত ২৪ ঘণ্টায় করোনায় দৈনিক আক্রান্ত ও শনাক্তের হার বেড়েছে, কমেছে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ১৪ জনের মৃত্যু এবং নতুন করে আক্রান্ত হয়েছেন ৮৯০ জন। এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা ৭৮৩৩ এবং আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫ লাখ ২৪ হাজার ৯১০ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া ৮৪১ জনসহ এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৬৯ হাজার ৫২২ জন। গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ৭২৭ টিসহ এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৪ লাখ ১ হাজার ৫০৬টি। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ৫ দশমিক ৫৬ শতাংশ । আর রোগী শনাক্ত তুলনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৪৫ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ।

বুধবার পাঠানো স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডাঃ নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৪ জনের মধ্যে ৬ জন পুরুষ এবং ৬ জন নারী। ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের বেশি বয়সী ১০ জন ও ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪ জন রয়েছেন। তাদের বিভাগ বিশ্লেষণে দেখা যায়, ঢাকা বিভাগে ১০ জন, চট্টগ্রামে ২ জন, খুলনায় ১ জন এবং সিলেটে ১ জন করে রয়েছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ১১৬ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১১ হাজার ১৯৬ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ১২৮ জন, এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৮৬ হাজার ৫৮০ জন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৯৭ হাজার ৭৭৬ জনকে।

প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টাইন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টাইন করা হয়েছে ৫১৪ জনকে। কোয়ারেন্টাইন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড়া পেয়েছেন ৬৮৩ জন, এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৫ লাখ ৭৩ হাজার ৪২০ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টাইন করা হয়েছে ৬ লাখ ১০ হাজার ৮৯৫ জনকে। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৩৭ হাজার ৪৭৫ জন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৯৮৮০৯৬১৭
আক্রান্ত
৫৩১৩২৬
সুস্থ
৭১০১৬৫৪৪
সুস্থ
৪৭৫৮৯৯
শীর্ষ সংবাদ:
স্বপ্নের নীড়ে নবযাত্রা ॥ সারাদেশে গৃহহীন ও ভূমিহীনদের আনন্দের দিন         সম্মুখসারির করোনা যোদ্ধাদের কথা         শিক্ষা প্রতিষ্ঠান খুলছে         ২৭ জানুয়ারি টিকা দেয়া শুরু         প্রণোদনার মেয়াদ ও আকার বাড়ছে         নান্দনিক নগর গড়ব-রেজাউল, সেবক হতে চাই- শাহাদাত         ৮৫ হাজার কোটি টাকার প্লাস্টিক পণ্য রফতানির টার্গেট         করোনায় দেশে মৃত্যুর সংখ্যা ৮ হাজার ছাড়িয়েছে         মেঘনা নদীকে নিয়ে পূর্ণাঙ্গ মাস্টারপ্ল্যান তৈরির উদ্যোগ         বিএনপি-জামায়াতের প্রোপাগান্ডা স্কোয়াডের অপতৎপরতা         শীতের তীব্রতা আরও দুদিন থাকবে         নেতাজী ও বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে এগিয়ে যেতে হবে         ৩৪ ওয়ার্ডে আওয়ামী লীগের বিদ্রোহী কাউন্সিলর প্রার্থী         রাজধানীতে সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত         চাল আমদানির এলসি খোলার সময়সীমা বাড়ল         শিক্ষাপ্রতিষ্ঠান খোলার আগে মানতে হবে যে ৪ ধাপ         গৃহহীন পরিবারকে গৃহ দিতে পারছি, এটিই আমার সবচেয়ে আনন্দের ॥ প্রধানমন্ত্রী         আগামী বুধবার থেকে বাংলাদেশে করোনার টিকাদান শুরু         সাগরে ট্রলারডুবি : ৪ লাশ উদ্ধার, নিখোঁজ ১০         করোনা ভাইরাসে মৃত্যু ৮ হাজার ছাড়াল, নতুন শনাক্ত পাঁচশ’র নিচে