রবিবার ১০ মাঘ ১৪২৭, ২৪ জানুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শত্রু বিন্দুমাত্র ভুল করলে ইরানের দাঁতভাঙা জবাব : প্রতিরক্ষামন্ত্রী

শত্রু বিন্দুমাত্র ভুল করলে ইরানের দাঁতভাঙা জবাব : প্রতিরক্ষামন্ত্রী

অনলাইন ডেস্ক ॥ ইরানের প্রতিরক্ষামন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল আমির হাতামি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, তার দেশের শত্রুরা যদি হিসাব-নিকাশে বিন্দুমাত্র ভুল করে তাহলে তেহরানের দাঁতভাঙা জবাবের সম্মুখীন হবে। সম্প্রতি তিনি তেহরানে ইরানের শীর্ষস্থানীয় পরমাণু বিজ্ঞানী মোহসেন ফাখরিজাদের শাহাদাতের চল্লিশতম দিবস উপলক্ষে এক শোকানুষ্ঠানে এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

জেনারেল হাতামি বলেন, ইরানের সশস্ত্র বাহিনী নিজ দেশের পাশাপাশি গোটা মধ্যপ্রাচ্যের নিরাপত্তা রক্ষা করতে প্রস্তুত। ইরান ও মধ্যপ্রাচ্যের নিরাপত্তা পরস্পরের সঙ্গে অঙ্গাঙ্গিভাবে জড়িত বলে তিনি মন্তব্য করেন।

মোহসেন ফাখরিজাদে’কে হত্যা করে শত্রুরা ইরানের গবেষণা কাজে বিন্দুমাত্র ব্যাঘাত ঘটাতে পারেনি বলেও তিনি উল্লেখ করেন। প্রতিরক্ষামন্ত্রী বলেন, যে বিজ্ঞানীকে ফাখরিজাদের স্থলাভিষিক্ত করা হয়েছে তিনি আগের চেয়েও দ্রুত গতিতে গবেষণার কাজ চালিয়ে যাচ্ছেন।

জেনারেল হাতামি জানান, ইরান সরকার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের গবেষণা ও উদ্ভাবনি খাতের বাজেট ২৫০ শতাংশ বাড়িয়ে দিয়েছে। ইরানের সংসদ এক্ষেত্রে সরকারকে পূর্ণ পৃষ্ঠপোষকতা দিচ্ছে বলে তিনি উল্লেখ করেন।

ইরানের শীর্ষস্থানীয় পরমাণু বিজ্ঞানী ও প্রতিরক্ষা মন্ত্রণালয়ের গবেষণা ও উদ্ভাবনী সংস্থার সাবেক প্রধান মোহসেন ফাখরিজাদে গত বছরের ২৭ নভেম্বর তেহরানের অদূরে এক সন্ত্রাসী হামলায় শাহাদাতবরণ করেন। মঙ্গলবারের বক্তৃতায় ফাখরিজাদের স্থলাভিষিক্তের নাম পরিচয় উল্লেখ করেননি ইরানের প্রতিরক্ষামন্ত্রী।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৯৮৮০৯৬১৭
আক্রান্ত
৫৩১৩২৬
সুস্থ
৭১০১৬৫৪৪
সুস্থ
৪৭৫৮৯৯
শীর্ষ সংবাদ:
স্বপ্নের নীড়ে নবযাত্রা ॥ সারাদেশে গৃহহীন ও ভূমিহীনদের আনন্দের দিন         সম্মুখসারির করোনা যোদ্ধাদের কথা         শিক্ষা প্রতিষ্ঠান খুলছে         ২৭ জানুয়ারি টিকা দেয়া শুরু         প্রণোদনার মেয়াদ ও আকার বাড়ছে         নান্দনিক নগর গড়ব-রেজাউল, সেবক হতে চাই- শাহাদাত         ৮৫ হাজার কোটি টাকার প্লাস্টিক পণ্য রফতানির টার্গেট         করোনায় দেশে মৃত্যুর সংখ্যা ৮ হাজার ছাড়িয়েছে         মেঘনা নদীকে নিয়ে পূর্ণাঙ্গ মাস্টারপ্ল্যান তৈরির উদ্যোগ         বিএনপি-জামায়াতের প্রোপাগান্ডা স্কোয়াডের অপতৎপরতা         শীতের তীব্রতা আরও দুদিন থাকবে         নেতাজী ও বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে এগিয়ে যেতে হবে         ৩৪ ওয়ার্ডে আওয়ামী লীগের বিদ্রোহী কাউন্সিলর প্রার্থী         রাজধানীতে সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত         চাল আমদানির এলসি খোলার সময়সীমা বাড়ল         শিক্ষাপ্রতিষ্ঠান খোলার আগে মানতে হবে যে ৪ ধাপ         গৃহহীন পরিবারকে গৃহ দিতে পারছি, এটিই আমার সবচেয়ে আনন্দের ॥ প্রধানমন্ত্রী         আগামী বুধবার থেকে বাংলাদেশে করোনার টিকাদান শুরু         সাগরে ট্রলারডুবি : ৪ লাশ উদ্ধার, নিখোঁজ ১০         করোনা ভাইরাসে মৃত্যু ৮ হাজার ছাড়াল, নতুন শনাক্ত পাঁচশ’র নিচে