বৃহস্পতিবার ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজপথে নামা ছাড়া মুক্তির পথ খোলা নেই ॥ গয়েশ্বর

রাজপথে নামা ছাড়া মুক্তির পথ খোলা নেই ॥ গয়েশ্বর

স্টাফ রিপোর্টার ॥ রাজপথে নামা ছাড়া মুক্তির অন্য কোন পথ খোলা নেই বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নারী ও শিশু অধিকার ফোরাম আয়োজিত টাঙ্গাইলের গোপালপুর পৌর মহিলা দলের সভাপতি হাবিজা বেগমের ওপর সন্ত্রাসীদের হামলা ও সারাদেশের বিভিন্ন জায়গায় নারী-শিশু ধর্ষণের ঘটনার প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

বিএনপির নেতাকর্মীদের উদ্দেশে গয়েশ্বর বলেন, আসুন এই সরকারকে নামানোর জন্য একটু চেষ্টা করি। চেষ্টা করলে সফলও হতে পারি, না হলে ব্যর্থও হতে পারি। কিন্তু চেষ্টা না করে সফলও হলাম না ব্যর্থও হলাম না, আর সবসময় ঈশ্বরের ওপর, আল্লাহর ওপর ভরসা করলাম- আল্লাহ ছাড়া আর গতি নেই। না, কর্মটা নিজেকেই করতে হবে, চেষ্টাটা নিজেকেই করতে হবে। চেষ্টা করলে সৃষ্টিকর্তাও সহায় হবেন।

গয়েশ্বর বলেন, স্বামী বিবেকানন্দ বলেছেন, কাপুরুষ এবং মূর্খরা অদৃষ্টের ওপর নির্ভর করে। আর বীর পুরুষরা নিজেদের অদৃষ্ট নিজেরা গড়ে তোলে। বিএনপি বা এই জাতির অদৃষ্ট কিংবা ভাগ্য আমাদেরই গড়ে তুলতে হবে। তিনি বলেন, আজকে বিএনপিতে খালেদা জিয়া আছেন, তারেক রহমান আছেন, তাদের নেতৃত্বে আমরাও বীর পুরুষের মতো আমাদের ভাগ্য, দেশের ভাগ্য, গণতন্ত্রের ভাগ্য, নারী ও শিশুদের আগামী দিনের ভাগ্য প্রতিষ্ঠিত করবো।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ১ জানুয়ারি-২০২১ থেকে ৩১ ডিসেম্বর-২০২১ পর্যন্ত প্রতিদিনই যদি আমরা প্রতিবাদ করি তাতেও আজকে যা চলছে তা কখনোই কমবে না, বরং উত্তরোত্তর বৃদ্ধিই পাবে। সে কারণেই আজকে শুধু প্রতিবাদ আর মানববন্ধনের মধ্য দিয়ে আমাদের মুক্তির পথ খোলা নেই।

গয়েশ্বর বলেন, বৈরী পরিস্থিতি থেকে আমাদের মুক্ত হতে হলে লড়াই করতে হবে। সেজন্য আমি বলব, দেশের স্বাধীনতা রক্ষা করার দায়িত্ববোধ থেকে আজকে আমাদের প্রশাসনের রক্তচক্ষুকে উপেক্ষা করে মাঠে-ময়দানে ছুটতে হবে। তাছাড়া আমাদের পরিত্রাণ পাওয়ার অন্য কোন পথ নেই।

মানববন্ধনে বিশেষ অতিথির বক্তব্যে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব-উন-নবী খান সোহেল বলেন, আওয়ামী লীগ শেখ হাসিনাকে আজীবনের জন্য প্রধানমন্ত্রী বানাতে চান, কিন্তু বিএনপির কারণে পারছেন না। ‘মধ্যপ্রাচ্যে যেমন শেখ ডাইনেস্টি আছে, এক শেখ যান আরেক শেখ আসেন, বাংলাদেশেও উনারা শেখ ডাইনেস্টি প্রতিষ্ঠা করতে চান।’ এই অবস্থা থেকে উত্তরণে সরকার হটানোর আন্দোলনে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে।

সোহেল বলেন, বিএনপি করার কারণে ঠাঙ্গাইলের মহিলা দল নেত্রী হাবিজা বেগমকে জীবন দিতে হয়েছে। আজকে এই সমাবেশ থেকে আমরা বিচার চাইব, কিন্তু বিচার আমরা পাবো না। এই সরকারের কাছে নারী হত্যার বিচার চেয়ে লাভ নেই, নারী ধর্ষণের বিচার চেয়ে কোন লাভ নেই, শিশু হত্যার বিচার চেয়ে লাভ নেই, কোনও হত্যার বিচার চেয়েই লাভ নেই, কোন অন্যায়ের বিচার চেয়েই লাভ নেই।

আয়োজক সংগঠনের সদস্য মীর সরফত আলী সপুর সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচিতে আরও বক্তব্য রাখেন বিএনপির তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সহ-যুববিষয়ক সম্পাদক মীর নেওয়াজ আলী নেওয়াজ, আয়োজক সংগঠনের সদস্য সচিব নিপুণ রায় চৌধুরী প্রমুখ।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৫৪০৪৪৯৬
আক্রান্ত
১৫৬৮৫৬৩
সুস্থ
২২২৪৫৬৫৬৯
সুস্থ
১৫৩২৪৬৮
শীর্ষ সংবাদ:
সেনাবাহিনী বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে         ইংল্যান্ডের কাছে বড় ব্যবধানে হার বাংলাদেশের         নীলনক্সা লন্ডনে         ‘গরিবের আইনজীবী’ বাসেত মজুমদারের ইন্তেকাল         পাটুরিয়ায় তলদেশ দিয়ে পানি ঢুকে ফেরিডুবি         দেশে প্রতি চারজনে একজন স্ট্রোকে আক্রান্ত         মূল্যস্ফীতি সরকারের নিয়ন্ত্রণে ॥ অর্থমন্ত্রী         প্রধানমন্ত্রীর প্রণোদনা প্যাকেজে অর্থনীতি ঘুরে দাঁড়িয়েছে         জ্বালানি তেলের দাম বাড়ানোর চিন্তা ॥ জনজীবনে চাপ পড়ার শঙ্কা         বাবুলের মামলার চূড়ান্ত প্রতিবেদনে নারাজির শুনানি         কুমিল্লার ঘটনায় জড়িতদের শনাক্ত করা হচ্ছে         হামলা করে সার্বভৌমত্ব হুমকির মধ্যে ফেলে দেয়া হয়েছে         ফ্লাইওভারের র‌্যাম্পে কোন ফাটল সৃষ্টি হয়নি         বৃহস্পতিবার গণটিকার দ্বিতীয় ডোজ         ১ ফেব্রুয়ারিতে হচ্ছে না এসএসসি পরীক্ষা : শিক্ষামন্ত্রী         বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার পাচ্ছে ২৩ প্রতিষ্ঠান         করোনা: গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৭, নতুন শনাক্ত ৩০৬         কোচিং সেন্টার বন্ধ থাকবে ১৮ দিন         গুলশানে ট্রান্সফরমার বিস্ফোরণ, শিশুসহ দগ্ধ ৪         টেকসই উন্নয়নের জন্য চাই ঐক্যবদ্ধ সামাজিক শক্তি