সোমবার ৯ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দুর্ভাগা ডুপ্লেসিস, রানের পাহাড়ে দ. আফ্রিকা

  • সেঞ্চুরিয়ন টেস্ট

স্পোর্টস রিপোর্টার ॥ মাত্র ১ রানের জন্য ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি থেকে বঞ্চিত হলেন ফ্যাফ ডুপ্লেসিস। ক্রিজে সঙ্গী, সময় দুটোই ছিল কিন্তু অতিমাত্রায় রক্ষণাত্মক হয়ে পড়ার খেসারত দিলেন সাবেক প্রোটিয়া অধিনায়ক। ২৭৬ বলে ২৪ চারে ১৯৯ রান করে ডি সিলভার বলে দিমুথ করুনারত্নের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন ফ্যাফ। সোমবার তৃতীয়দিন এ রিপোর্ট লেখার সময় সেঞ্চুরিয়ন টেস্টের প্রথম ইনিংসে ৮ উইকেট হারিয়ে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ৬১০ রান। ২১৪ রানে এগিয়ে স্বাগতিকরা। সফরে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে এর আগে ৩৯৬ রানে অলআউট হয় কারুনারত্নের শ্রীলঙ্কা।

সাফ চ্যাম্পিয়নশিপ ঢাকায়

স্পোর্টস রিপোর্টার ॥ এবার চতুর্থবারের মতো সাফ চ্যাম্পিয়নশিপ আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ। ২০২১ সালের সেপ্টেম্বরে (১৪-২৫ সেপ্টেম্বর হচ্ছে প্রাথমিক তারিখ) ঢাকায় হবে ত্রয়োদশতম আসরটি। সোমবার নির্বাহী কমিটির এক সভার পর এমনই সিদ্ধান্ত নিয়েছে সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশন (সাফ)।

এই আসটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল

সোমবারের সভায় বেশিরভাগ দেশ আসন্ন এই আসরের প্রাথমিক তারিখে সম্মত। তবে ভারত তাদের মতামত পরে জানাবে। সিনিয়র প্রতিযোগিতা ছাড়াও ২০২১ সালে সাফ আরও চারটি বয়সভিত্তিক প্রতিযোগিতা আয়োজন করবে। এগুলো হলো : ছেলেদের অনুর্ধ-১৫ ও ১৮ চ্যাম্পিয়নশিপ এবং মেয়েদের অনুর্ধ-১৬ ও ১৯ চ্যাম্পিয়নশিপ।

বিজয় দিবস খো খো

স্পোর্টস রিপোর্টার ॥ রবিবার বঙ্গবন্ধু বিজয় দিবস খো খোতে মেয়েদের গ্রুপে চ্যাম্পিয়ন হয়েছে আনসার এবং রানার্সআপ হয় সাভার দল। ছেলেদের গ্রুপে চ্যাম্পিয়ন হয়েছে মতিঝিল টিএ্যান্ডটি ক্লাব ও রানার্সআপ ইউনিভার্সেল ক্লাব।

প্রতিযোগিতার উদ্বোধন করেন যুব ও ক্রীড়া সচিব আখতার হোসেন। সাবেক জাতীয় ক্রিকেটার রকিবুল হাসান এবং সাবেক জাতীয় ফুটবলার হাসানুজ্জামান খান বাবলু। স্বাগত বক্তব্য রাখেন খো খো ফেডারেশনের সাধারণ সম্পাদক ফজলুর রহমান বাবুল ।

শীর্ষ সংবাদ:
ওরা ধ্বংসই চায় ॥ দেশের ভাবমূর্তি নষ্ট করতে সহিংসতা         ক্যাচ মিসে ম্যাচ হার বাংলাদেশের         বিএনপির দৃষ্টিসীমা এখন কুয়াশাচ্ছন্ন ॥ কাদের         অপরাধী যে দলেরই হোক তার বিরুদ্ধে ব্যবস্থা         উদ্ধার করা হবে বুড়িগঙ্গার আদি চ্যানেল         তিন হাজার কনস্টেবল পদের জন্য ৩ লাখ ৩৮ হাজার আবেদন         খোলাবাজারে ডলার ৯০ টাকা         সম্মিলিত প্রচেষ্টায় ইলিশের উৎপাদন বেড়েছে         এনজিও ফাউন্ডেশন দারিদ্র্য নিরসনে কাজ করবে ॥ অর্থমন্ত্রীর আশা         ‘সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টকারীদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি’         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘সাম্প্রদায়িক হামলার দায় এড়াতে পারে না ফেসবুক কর্তৃপক্ষ’         নারীরা উদ্যোক্তা হিসেবেও অনেক ভূমিকা রাখছেন ॥ শিল্পমন্ত্রী         রাজধানীতে নজরদারি বাড়ানো হয়েছে : ডিএমপি         ডেঙ্গু : আরও ১ জনের মৃত্যু, হাসপাতালে ১৭৯         ইউপি নির্বাচন : ঢাকা ও ময়মনসিংহ বিভাগের নৌকার টিকিট পেলেন যারা         ২৬ অক্টোবর আসছে নতুন রাজনৈতিক দল ‘বাংলাদেশ গণ অধিকার পরিষদ’         কৃষিপ্রযুক্তি কাজে লাগিয়ে সারা বছরই আম পাওয়া সম্ভব ॥ কৃষিমন্ত্রী         শেখ হাসিনার সরকার হলো সবচেয়ে বেশি নারীবান্ধব ॥ পররাষ্ট্রমন্ত্রী         কুষ্টিয়ায় ট্রাক চাপায় দুই শিশু নিহত