বুধবার ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফুলছড়িতে কাজে আসছে না সংযোগ সড়কহীন সেতু ॥ চরম দুর্ভোগ

ফুলছড়িতে কাজে আসছে না সংযোগ সড়কহীন সেতু ॥ চরম দুর্ভোগ

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ২৫ ডিসেম্বর ॥ ফুলছড়ি উপজেলার কঞ্চিপাড়া ইউনিয়নের ধনারপাড়া ও সদর উপজেলা বোয়ালী ইউনিয়নের কয়ারপাড়া গ্রামের মধ্যে সংযোগ রক্ষাকারী ধনারপাড়া গ্রাম সংলগ্ন সেতুটি নির্মাণ করা হলেও সংযোগ সড়ক নেই। এছাড়া সেতুর দুপাশে মাটি না থাকায় সেতুটি জনসাধারণের চলাচলে কোন কাজে আসছে না। উল্টো তা ভোগান্তির কারণ হয়ে দাঁড়িয়েছে।

জানা গেছে, ২০১৬-১৭ অর্থবছরে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের অর্থ সহায়তায় ৩২ লাখ ৫২ হাজার ৬৫৩ টাকা ব্যয়ে ১৫ মিটার দৈর্ঘ্য এই সেতুটি নির্মাণ করা হয়। ২০১৭ সালের ১৭ জুন সেতুটি উদ্বোধন করেন জাতীয় সংসদের ডেপুটি স্পীকার এ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া। সেতুটি নির্মাণকালে দু’পাশে সংযোগ সড়ক তৈরি না করায় তখন থেকেই চরম দুর্ভোগে পড়েছে স্থানীয় লোকজন।

সেতুটির দু’পাশে সংযোগ সড়ক না থাকায় সেতুর পার্শ্ববর্তী জমির আইল দিয়ে চলাফেরা করছে ওই এলাকার লোকজন। এই সেতু দিয়ে ধনারপাড়া, চন্দিয়া, হোসেনপুর, কয়ারপাড়া, ছয়ঘরিয়া, বোয়ালীসহ ১০টি গ্রামের লোকজন যাতায়াত করে। স্থানীয়দের দাবি, সেতুটি নির্মাণের সময় সংযোগ সড়কে তেমন মাটি দেয়া হয়নি। সংযোগ সড়ক ধসে যাওয়ার চার বছর পেরিয়ে গেলেও আজও সংস্কার করা হয়নি। ওই এলাকার লোকজন শুকনো মৌসুমে হেঁটে বিকল্পপথে জমির আইল দিয়ে চলাচল করে। কিন্তু বর্ষা মৌসুমে সেতুটির পাশ দিয়ে চলাচলের অনুপোযোগী হয়ে পড়ে।

ফুলছড়ি উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) শহীদুজ্জামান শামীম বলেন, সেতুটি দুই পাশের সংযোগ সড়ক না থাকার বিষয়টি জানতে পেরেছি। এলাকাবাসীর দুর্ভোগের কথা চিন্তা করে জাইকা প্রকল্পের আওতায় সংযোগ সড়ক নির্মাণের প্রস্তাবনা উর্ধতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে। তা অনুমোদন পেলেই কাজ করা হবে।

শীর্ষ সংবাদ:
মালিক-শ্রমিকের সম্পর্ক অত্যন্ত গুরুত্বপূর্ণ ॥ প্রধানমন্ত্রী         আবরার হত্যা ॥ রায় দ্রুত কার্যকরের দাবি         ভারতের শীর্ষ সেনা কর্মকর্তা বিপিন রাওয়াতকে নিয়ে হেলিকপ্টার বিধ্বস্ত (ভিডিও)         আবরার হত্যা ॥ যাদের ফাঁসি ও যাবজ্জীবনের রায় হলো         জঙ্গি সংগঠন বাংলা টিমের পলাতক আসামি গ্রেফতার         কর্মক্ষেত্রে যৌন হয়রানি বন্ধে ছয় দফা দাবি         চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ পর্যন্ত রেলপথ সম্প্রসারণ নির্মাণ কাজ চূড়ান্ত ॥ পররাষ্ট্র প্রতিমন্ত্রী         মহিলা হোস্টেলসহ ৮ স্থাপনা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী         ছাত্রদল থেকেই এসব শিখে এসেছে মুরাদ ॥ হানিফ         রায় কার্যকর হলে আরও খুশি হব ॥ আবরারের বাবা         খালেদা জিয়ার আবারও রক্তক্ষরণ হচ্ছে ॥ ফখরুল         একজন সৃষ্টিশীল শিক্ষক বিশ্ববিদ্যালয়কে আলোকিত করতে পারে ॥ ইবি ভিসি         জিয়ার শাসনামলে মুক্তিযোদ্ধাদের হত্যা করা হয়েছে নির্বিচারে ॥ দীপু মনি         বুয়েট শিক্ষার্থী আবরার হত্যা ॥ ২০ জনের মৃত্যুদণ্ড         বুরুন্ডির কারাগারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৩৮ বন্দি নিহত         ক্যাট-ভিকির বিয়ের খাবার মেন্যুতে যা থাকছে