বুধবার ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাংলাদেশ নিয়ে ভ্রান্ত ধারণা পাল্টাতে চাই ॥ পররাষ্ট্রমন্ত্রী

জনকণ্ঠ ডেস্ক ॥ পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন বলেছেন, বাংলাদেশ বিষয়ে বহির্বিশ্বে যে ভ্রান্ত ধারণা রয়েছে, তা দূর করতে কাজ চলছে। শনিবার রাষ্ট্রীয় অতিথি ভবন মেঘনায় বঙ্গবন্ধু গ্যালারি ও লাইব্রেরির উদ্বোধন অনুষ্ঠানে একথা বলেন তিনি। খবর বিডিনিউজের। মোমেন বলেন, আমাদের মেন উদ্দেশ্য হচ্ছে, আমাদের এই কর্নারের মাধ্যমে বাংলাদেশের যে অভাবনীয় সাফল্য সেগুলো আমরা পৃথিবীর মধ্যে ছড়িয়ে দিতে চাই। এমনভাবে জানান দিতে চাই, আমাদের সম্পর্কে যে বহির্বিশ্বে একটি ভ্রান্ত ধারণা আছে, ভ্রান্ত ধারণা হচ্ছে বাংলাদেশ একটি দারিদ্র্যক্লিষ্ট এবং ঘূর্ণিঝড় কবলিত একটি তলাবিহীন ঝুড়ি, এটার পুরো পরিবর্তন চাই। তিনি বলেন, পরিবর্তন করে আমরা বলতে চাই, এটি হচ্ছে একটি অগ্রসরমান অর্থনীতি, সম্ভাবনাময় অর্থনীতি এবং এট ইজ এ ল্যান্ড অব অপরচুনিটিজ। এজন্য আমাদের মিশনগুলো নিজ নিজ উদ্যোগে বিভিন্ন প্রোগ্রাম হাতে নিয়েছেন এবং সফলভাবে সেগুলো সম্পন্ন করেছেন।

হুজ হু বাংলাদেশ পদক পেলেন ১১ গুণী ব্যক্তি ॥ হুজ হু বাংলাদেশ ২০২০ পদক পেয়েছেন ১১ জন গুণী ব্যক্তি। শনিবার রাতে রাজধানীর একটি হোটেলে গুণীজনদের হাতে পুরস্কার তুলে দেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন। পদকপ্রাপ্তরা হলেন- শিক্ষায় জাতীয় অধ্যাপক ডাঃ শাহলা খাতুন, শিল্প ও সংস্কৃতিতে মুস্তাফা মনোয়ার, সাংবাদিকতায় জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি ও সংসদ সদস্য শফিকুর রহমান, শিল্প ও সাহিত্যে বাংলা একাডেমির সভাপতি শামসুজ্জামান খান, সমাজ সেবায় খন্দকার মহিউদ্দিন, ক্রীড়ায় জোবেরা রহমান লিনু, কৃষিতে মোঃ আব্দুল বাসির বদু মিয়া, শিল্প ও বাণিজ্যে আব্দুল হালিম পাটোয়ারী, উদ্যোক্তায় মোহাম্মদ ফারুক, নারী উদ্যোক্তায় বিবি রাসেল ও দেশের বাইরে অবদান রাখায় মাহমুদুর রহমান বেনু। শিক্ষা, সাহিত্য, সংস্কৃতি ও সাংবাদিকতাসহ বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় এ পদক দেয়া হয়। হুজ হু বাংলাদেশ এ পদক দেয়।

শীর্ষ সংবাদ:
লুটপাটে নিঃস্ব গ্রাহক ॥ পি কে হালদারের থাবা         অর্থ ব্যয়ে সাশ্রয়ী হোন অপচয় করা যাবে না         তামিমের সেঞ্চুরি- বাংলাদেশের দাপট         প্রকল্প কমিয়ে অর্থায়ন বাড়িয়ে উন্নয়ন বাজেট অনুমোদন         জাতীয় সরকারের নামে অস্থিতিশীলতা সৃষ্টি করতে দেয়া হবে না         চুরি, ছিনতাই করতে কক্সবাজার থেকে ঢাকা আসত ওরা         পণ্যের দাম নিয়ন্ত্রণের উপায় খুঁজছে সরকার         অর্থপাচারকারীরা কোন দেশে গিয়েই শান্তি পাবে না         সিলেটে কয়েক লাখ মানুষ পানিবন্দী         সড়ক যেন ধান শুকানোর চাতাল, প্রাণ গেল বাইক আরোহীর         অবশেষে তথ্য অধিকার আইনে তথ্য দিল পুলিশ         ভোলায় বেইলি ব্রিজ ভেঙ্গে ট্রাক অটোরিক্সা খালে         ১১ ডিজিটের নতুন নম্বরে বিপাকে গ্রাহক         কিউআর কোড দিয়ে ভুয়া নিয়োগপত্র দিত ওরা         জিআই সনদ পেলো বাগদা চিংড়ি         জনগণের অর্থ ব্যয়ে সাশ্রয়ী হতে হবে ॥ প্রধানমন্ত্রী         বাস্তব শিক্ষার সঙ্গে শিক্ষার্থীদের সম্পৃক্ত করার আহ্বান শিক্ষা উপমন্ত্রীর         ডলারের দাম ১০২ টাকার বেশি         সিলেটে বন্যার আরও অবনতির আশঙ্কা         কানের ভেন্যুতে ‘মুজিব’-এর পোস্টার