শনিবার ৮ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আর গাইবেন না ফেরদৌস ওয়াহিদ

আর গাইবেন না ফেরদৌস ওয়াহিদ

সংস্কৃতি ডেস্ক ॥ জনপ্রিয় সঙ্গীতশিল্পী ফেরদৌস ওয়াহিদ আর গান গাইবেন না। এমনকি কোন মঞ্চেও উঠবেন না। চলতি বছরের সেপ্টেম্বরে বর্ণাঢ্য সঙ্গীত ক্যারিয়ারের ইতি টানার ঘোষণা দিয়েছিলেন এ শিল্পী। এবার জানালেন দিনক্ষণ। চলতি বছরের ৩১ ডিসেম্বরের পর আর নতুন কোনও গান গাইবেন না। আগামী ১০ ডিসেম্বর চ্যানেল আই মিউজিক এ্যাওয়ার্ডে আজীবন সম্মাননা পাওয়ার পরই এ ঘোষণা দেবেন তিনি। তার ছেলে হাবিব ওয়াহিদের সঙ্গে পরামর্শ করেই এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে জানালেন ফেরদৌস।

তিনি বলেন, এই বছরই হবে আমার গানের শেষ বছর। চ্যানেল আই মিউজিক এ্যাওয়ার্ডে আমি উপস্থিত থাকব। সঙ্গে আমার ছেলে হাবিব ওয়াহিদও থাকবে। অনুষ্ঠানে হাবিব আমাকে ট্রিবিউট করে আমার দুটি বিখ্যাত গান গাইবে। এর মধ্যে একটি হলো, ‘আগে যদি জানতাম’, অন্যটি এখনও ঠিক করিনি। আশা করি, শেষটা সুন্দর হবে। ভক্তদের ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, ভক্তদের জন্য আমার কৃতজ্ঞতার শেষ নেই। আজকের ফেরদৌস ওয়াহিদ হতে পেরেছি শুধু তাদের জন্য। তাই ভক্তদের নিরাশ করব না।

গান থেকে দূরে থাকলেও আগামীতে তারা আমার কয়েকটি নতুন গান শুনতে পারবেন। আমার ১৫টি বিখ্যাত গান নতুন করে তৈরি করছে হাবিব। পরিকল্পনা আছে, প্রতিমাসে একটি করে এগুলো প্রকাশ করার। বিষয়টি এখন থেকে হাবিবই দেখবে। আর আমি তো আমাদের দেশের অবস্থা জানি। শিল্পীদের শেষ বয়সে ছুঁড়ে ফেলে দেয়া হয়। আবার আমার নিজের রেঞ্জও আমার জানা। তাই মনে করি, এটাই বিদায় নেয়ার ভাল সময়। তিনি জানান, ১৯৮৬ সালে তার বাবার নামে জনকল্যাণ ট্রাস্ট গঠন করা হয়েছিল। সেখান থেকে অসহায় মানুষের চিকিৎসার জন্য তারা সহায়তা করে থাকেন। যদি সেই ট্রাস্টের কল্যাণে কেউ কনসার্ট আয়োজন করে, তখন হয়ত দায়বদ্ধতা থেকে গাইবেন। নইলে আর কখনোই মঞ্চেও উঠবেন না তিনি। এদিকে জানা যায়, বিগত কয়েকমাস নিজ এলাকা বিক্রমপুরেই আছেন ফেরদৌস ওয়াহিদ। মন দিয়েছেন মাছ চাষ ও কৃষি কাজে। মূলত নিজেদের জন্য চাষ করে সময় কাটাচ্ছেন দেশের প্রথম সারির এই পপশিল্পী।

শীর্ষ সংবাদ:
সাকিবের হাসিতে শুরু বিপিএল         ফের বন্ধ শিক্ষা প্রতিষ্ঠান ॥ করোনার লাগাম টানতে পাঁচ জরুরী নির্দেশনা         বাবার সম্পত্তিতে পূর্ণ অধিকার পাবেন হিন্দু নারীরা ॥ ভারতীয় সুপ্রীমকোর্ট         উচ্চারণ বিভ্রাটে...         বাণিজ্যমেলার ভাগ্য নির্ধারণে জরুরী সিদ্ধান্ত কাল         আলোচনায় এলেও আন্দোলনে অনড় শিক্ষার্থীরা         ‘আমার প্রিয় বিশ্ববিদ্যালয়টি ভালো নেই’         করোনা ভাইরাসে আরও ১২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১৪৩৪         ‘১৫ ফেব্রুয়ারি বইমেলা শুরু’         ঢাবির হল খোলা, ক্লাস চলবে অনলাইনে         করোনারোধে মন্ত্রিপরিষদ বিভাগের ৫ জরুরি নির্দেশনা         আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ স্কুল-কলেজ         ভরা মৌসুমে চড়া দামে বিক্রি হচ্ছে সব ধরনের সবজি         মাদারীপুরে সেতুর পিলারে মোটরসাইকেলের ধাক্কা, ২ শিক্ষার্থী নিহত         বিপিএম-পিপিএম পাচ্ছেন পুলিশের ২৩০ সদস্য         অভিনেত্রী শিমু হত্যা : ফরহাদ আসার পরেই খুন করা হয়         দিনাজপুরে মাদক মামলায় নবনির্বাচিত ইউপি সদস্য গ্রেফতার         শাবিপ্রবিতে গভীর রাতে শিক্ষার্থীদের মশাল মিছিল         ঘানায় ভয়াবহ বিস্ফোরণে ৫শ’ ভবন ধস, নিহত ১৭         করোনায় রেকর্ড সাড়ে ৩৫ লাখ শনাক্ত, মৃত্যু ৯ হাজার