বৃহস্পতিবার ৮ মাঘ ১৪২৭, ২১ জানুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিএনপি সুবিধাবাদ-জিন্দাবাদে বিশ্বাস করে বলেই দুর্নীতিবাজদের দলে প্রশ্রয় দেয়

বিএনপি সুবিধাবাদ-জিন্দাবাদে বিশ্বাস করে বলেই দুর্নীতিবাজদের দলে প্রশ্রয় দেয়
  • দ্বিতীয় নয়ার হাট সেতুর চার লেন নির্মাণ কাজের উদ্বোধনে ওবায়দুল কাদের
  • সড়ক নিরাপত্তা একটি বড় চ্যালেঞ্জ

স্টাফ রিপোর্টার ॥ বিএনপি সুবিধাবাদ-জিন্দাবাদে বিশ্বাস করে বলেই দুর্নীতিবাজদের দলে প্রশ্রয় দেয় এমন মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, রাজনৈতিক দল হিসেবে বিএনপির কোনো কৃতজ্ঞতা বোধ নেই।

বুধবার ঢাকা-আরিচা মহাসড়কের দ্বিতীয় নয়ার হাট সেতুর (৪ লেন) নির্মাণ কাজের উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। সরকারী বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে সংযুক্ত হন সেতুমন্ত্রী।

মানুষ ভয়াবহ দুঃসময় অতিক্রম করছে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন মন্তব্য প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক পাল্টা প্রশ্ন রেখে বলেন, করোনা, বন্যা, সুপারসাইক্লোন, আম্পানের মতো প্রাকৃতিক দুর্যোগে দায়িত্বশীল রাজনৈতিক দল হিসেবে বিএনপি কী ভূমিকা পালন করেছে, জাতি তা জানতে চায়। বিএনপি জনগণের পাশে না দাঁড়িয়ে গণমাধ্যম আর ফেসবুকে কথামালার বৃষ্টি ঝরিয়ে যাচ্ছে।

মহামারির প্রভাবে গোটা বিশ্ব যখন টালমাটাল তখন জীবন- জীবিকার চাকা সচল রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে দূরদর্শিতা দেখিয়েছেন, তা বিশ্বব্যাপী প্রশংসিত হচ্ছে উল্লেখ করে কাদের বলেন, অথচ জনগণের এই দুঃসময়ে বিএনপি কোনো ভূমিকা রাখেনি। দলের নেতারা শুধু বক্তৃতা-বিবৃতিতেই নিজেদের দায়িত্ব শেষ করেছে। সরকারের কোনো ভালো কাজের প্রশংসা না করে বিএনপি উল্টো অন্ধ সমালোচনা করে যাচ্ছে অবিরাম, তারা আসলে দেশের আরো দুঃসময় এবং জনগণের করুণ অবস্থাই প্রত্যাশা করেছিল।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি ভেবেছিল মানুষ ন খেয়ে, চিকিৎসা না পেয়ে রাস্তায় মরে থাকবে। সৃষ্টিকর্তার অশেষ রহমতে এবং মানবিক নেত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে সেই পরিস্থিতি হয়নি বলেই বিএনপি নেতাদের মনে কষ্ট ও জ্বালা ধরেছে। এই জন্যই তারা সরকারের বিরোধিতা করতে গিয়ে দেশ ও জনগণের বিরোধিতায় নেমেছে, আর জনগণ বিএনপির এসব বুঝতে পেরেছে বলেই তাদের কথায় আর সাড়া দেয় না বলে উল্লেখ করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

সড়ক নিরাপত্তা একটি বড় চ্যালেঞ্জ বলে উল্লেখ করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাজধানীর সঙ্গে পুরো দেশে যোগাযোগ নিরবচ্ছিন্ন রাখা ও সড়ক নিরাপত্তা বিধান একটি চ্যালেঞ্জ। নবীনগর এলাকায় জাতীয় স্মৃতিসৌধের অবস্থান হওয়ায় এই মহাসড়কের গুরুত্ব অনেক বেশি। তাই সড়কটি রক্ষণাবেক্ষণ ও পরিচ্ছন্ন রাখার ব্যাপারে সংশ্লিষ্টদের নির্দেশ দেন সড়ক পরিবহন মন্ত্রী। সংশ্লিষ্টদের এই সড়ক পরিচ্ছন্ন রাখা ও যত্রতত্র ব্যানার ফেস্টুন যাতে কেউ না লাগাতে পারে সেদিকে নজর দিতেও নির্দেশ দেন তিনি।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এয়ারপোর্ট রোডসহ রাজধানী ঢাকায় প্রবেশ এবং বের হওয়ার সড়ক সমূহের সৌন্দর্যবর্ধন ও পরিচ্ছন্নতার ওপরও জোর দেন। তিনি স্বচ্ছতা ও গুণগত মান বজায় রেখে নয়ারহাট সেতুর কাজ এগিয়ে নিতে এবং নির্ধারিত সময়ে সেতুর নির্মাণ কাজ সম্পন্ন করার ব্যাপারে আশা প্রকাশ করেন।

খালেদা জিয়াকে অন্যায়ভাবে বন্দি করে রাখা হয়েছে মির্জা ফখরুল ইসলামের এমন অভিযোগ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, জেনে শুনে ও বুঝে মিথ্যাচার করা তাদের স্বভাব। সরকার খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা দেয়নি, সাজাও দেয়নি। মামলা করেছে তত্ত্বাবধায়ক সরকার আর সাজা দিয়েছেন আদালত।

তিনি বলেন, শেখ হাসিনাই খালেদা জিয়ার প্রতি সদয় হয়ে দুইবার সাজা স্থগিত করেছেন, তারা এমন একটা দল যাদের ন্যূনতম কৃতজ্ঞতা বোধ নেই। বিএনপি দলগতভাবে হত্যা আর ষড়যন্ত্রের রাজনীতিতে বিশ্বাসী বলেই তারা নিজ দলে অপরাধীদের লালন করেন।

নয়ারহাট দ্বিতীয় সেতুর নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চ্যুয়াল মাধ্যমে আরও যুক্ত ছিলেন সংসদ সদস্য বেনজির আহমেদ, সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী শাহরিয়ার আলম, অতিরিক্ত প্রধান প্রকৌশলী সবুজ উদ্দিন খানসহ সংশ্লিষ্টরা।

বিএনপি আত্মস্বীকৃত দুর্নীতিবাজ দল মন্তব্য করে আওয়ামী লীগের এই সাধারণ সম্পাদক আরো বলেন, রাতের অন্ধকারে তারা তাদের গঠনতন্ত্রের সাত নম্বর ধারা বাতিল করেছে। এই ধারায় বলা আছে- চিহ্নিত দুর্নীতিবাজরা বিএনপির নেতা হতে পারবে না। জনপ্রতিনিধি হতে পারবে না। কোনো মাদকসেবী বিএনপির নেতা হতে পারবে না।

তিনি বলেন, বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে নাকি সরকার অন্যায়ভাবে মামলা দিচ্ছে। একদিকে বিএনপির নেতাকর্মীরা সংঘাত সৃষ্টি করবে, জনগণের সম্পদ-শান্তি নষ্ট করবে বাসে আগুন দেবে, নিজেরা নিজেরা মারামারি করবে। আর তাদের বিরুদ্ধে ব্যবস্থাও নেয়া যাবে না। এ যেন মামাবাড়ির আবদার। বিএনপি সন্ত্রাসের রাজনীতিতে বিশ্বাসী এটাই তাদের ঐতিহ্য। তাদের আমলে কোনো দলীয় নেতার অপকর্মের বিচার হয়নি।

আশুলিয়া থানা যুবলীগের আহ্বায়ক ফারুক হাসান তুহিন, যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলামসহ আরও অনেকেই অনুষ্ঠানে যুক্ত হয়ে এক ডিসেম্বর মুক্তিযোদ্ধা দিবস ঘোষণার দাবি জানান।

শীর্ষ সংবাদ:
করোনা : এক দিনে শনাক্ত ৫৮৪ , মৃত্যু ১৬         ভারতে করোনা টিকা উৎপাদনকারী প্রতিষ্ঠানে আগুন         ‘সরকারের টিকা আনার সাফল্যে উদ্ভ্রান্তের মতো প্রলাপ বকছে বিএনপি’         নিজ নামে পদ্মা সেতুর নামকরণের প্রস্তাবে শেখ হাসিনার ‘না’         বান্দরবানে নিয়ন্ত্রণ হারিয়ে পিকআপ খাদে পড়ে নিহত ৩         ভারতের পক্ষ থেকে বাংলাদেশের জন্য উপহারস্বরূপ ভ্যকসিন হস্তান্তর         করোনা টিকা দেওয়ার কাজ স্বচ্ছতা এবং সফলতার সাথে হবে ॥ কাদের         গুলশান-বারিধারায় জমি সঙ্কটে পূর্বাচলে হতে পারে কূটনৈতিক জোন         পরীক্ষা ছাড়া ফল প্রকাশে তিনটি বিল পাসের সুপারিশ         দুর্নীতি মামলায় লুৎফুজ্জামান বাবরের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ ১৮ ফেব্রুয়ারি         ফের বিশ্বের সঙ্গে যুক্ত হবে আমেরিকা ॥বাইডেন         মিরপুরে ডিএনসিসির উচ্ছেদ অভিযানে ধাওয়া-পাল্টা ধাওয়া         আতঙ্কিত হবেন না, সবাই টিকা পাবেন ॥ ডব্লিউএইচও         বাংলাদেশের ২০ জেলেকে ধরে নিয়ে গেছে মিয়ানমারে         স্পেনের মাদ্রিদে বিস্ফোরণে নিহত ৩         ১০০ দিনে ১০০ মিলিয়ন ডোজ টিকা দিতে চায় বাইডেন সরকার         বিনা অপরাধে ৫ বছর কারাগারে থেকে আরমানের মুক্তি         উপহারের টিকা দেশে পৌছেঁছে         বিদেশে জমি কিনে চাষাবাদের উপর ধারণাপত্র উপস্থাপন বাংলাদেশের         ডোনাল্ড ট্রাম্প এখন ফ্লোরিডায় একজন সাধারণ নাগরিক