রবিবার ১২ আষাঢ় ১৪২৯, ২৬ জুন ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৬, শনাক্ত ১৯০৮

করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৬, শনাক্ত ১৯০৮

অনলাইনরিপোর্টার ॥ গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ছয় হাজার ৫৮০ জনের।

নতুন করে শনাক্ত হয়েছেন এক হাজার ৯০৮ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে চার লাখ ৬০ হাজার ৬১৯ জনে।

আজ শনিবার (২৮ নবেম্বর ) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

Sheikh Rasel

এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ২০৯ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন তিন লাখ ৭৫ হাজার ৮৮৫ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১১৮টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৩ হাজার ৭১৮টি। আগের নমুনাসহ মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ১২টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ২৭ লাখ ৪৩ হাজার ৫৯২টি।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার ১৩ দশমিক ৬২ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৭৯ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮১ দশমিক ৬০ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৩ শতাংশ।

বিজ্ঞপ্তিতে নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় মৃত ৩৬ জনের মধ্যে ২৮ জন পুরুষ ও নারী আট জন। এদের মধ্যে রয়েছেন ঢাকা বিভাগে ৩০ জন, খুলনা বিভাগে তিন জন । এছাড়া চট্রগ্রাম, বরিশাল, ও রংপুর বিভাগে এক জন করে তিন জন রয়েছেন। এদের মধ্যে হাসপাতালেই মারা গেছেন ৩৬ জন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ২৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১০ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে এক জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে এক জন, ১১ থেকে ২০ বছরের মধ্যে এক জন রয়েছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১৭১ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৮২ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৯০ হাজার ৮৩৪ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৭৮ হাজার ২৯ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ৮০৫ জন।

শীর্ষ সংবাদ:
আমরা মাথা উঁচু করে চলবো ॥ প্রধানমন্ত্রী         ‘মুক্তিযোদ্ধার ভুয়া সনদ বাতিলের প্রক্রিয়া অব্যাহত থাকবে’         করোনা : মৃত্যু ২, শনাক্তের হার বেড়ে ১৫.৬৬         দু-একদিনের মধ্যে ভোজ্যতেলের দাম কমবে ॥ বাণিজ্যসচিব         আগামী নির্বাচনে অবাধ ও স্বচ্ছ পরিবেশ চায় অস্ট্রেলিয়া         বিশ্ববিদ্যালয় ভর্তিতে ডোপ টেস্ট বাধ্যতামূলক হচ্ছে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         পদ্মা সেতুতে নেমে ছবি তুললেই জরিমানা         স্বপ্নের পদ্মা সেতু দিয়ে যান চলাচল শুরু         পদ্মা সেতু পার হয়ে উচ্ছ্বসিত সবাই         তারেক-জোবায়দার দুর্নীতি মামলা চলবে         খিলগাঁওয়ে গাড়ির ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত         সৌদি আরব গেলেন ৩৮ হাজার হজযাত্রী         পদ্মা সেতুর মাওয়া প্রান্তে ৩ কি.মি যানজট         বাংলাদেশ একটি গুরুত্বপূর্ণ দেশ ॥ বাইডেন         রাজশাহীর দুই লাখ পরিবার পাচ্ছেন টিসিবির পণ্য