বুধবার ১৩ মাঘ ১৪২৮, ২৬ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পাঁচ দেশ থেকে কুয়েতগামী ফ্লাইটের টিকেটের মূল্য নির্ধারণ

স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশ, ভারত, শ্রীলঙ্কা, নেপাল ও ফিলিপিন্সের পাঁচটি প্রধান গন্তব্য থেকে কুয়েতগামী ফ্লাইটের টিকেটের মূল্য নির্ধারণ করা হয়েছে। কুয়েতের নাগরিক বিমান পরিবহন অধিদফতর, কুয়েত এয়ারওয়েজ ও জাজিরা এয়ারওয়েজের মধ্যে অনুষ্ঠিত বৈঠকে এই সিদ্ধান্ত হয়।

বৈঠক সূত্রে জানা যায়, কুয়েতের নাগরিকদের ব্যয় হ্রাস করার জন্য টিকেট, প্রাতিষ্ঠানিক পৃথকীকরণ, খাবার ও পিসিআর পরীক্ষার মূল্য প্রতি ব্যক্তির কেডি ৩৫০ নির্ধারিত হবে যারা তাদের গৃহকর্মী ফিরিয়ে আনতে চান। ভারত থেকে আগতদের জন্য টিকেটের দাম হলো কেডি ১১০, শ্রীলঙ্কা, নেপাল ও বাংলাদেশ থেকে আগতদের জন্য কেডি ১৪৫ এবং ফিলিপিন্স থেকে যারা আসছেন তাদের জন্য কেডি ২০০ হবে। দুবাই থেকে প্রত্যাবর্তনকারীদের জন্য যা যা প্রত্যক্ষ করা হয়েছে তার বিপরীতে, কেডি ৭০ এর টিকেটের মূল্য যাত্রীপ্রতি কেডি ৪০০ এরও বেশি করা হয়েছে। অপ্রত্যাশিত বাজারের কারণে গৃহকর্মীদের টিকেটের দাম উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পাবে। যেহেতু আসন খুব কম, তাই দেশের স্বাস্থ্য কর্তৃপক্ষ প্রতিদিন ৬০০টি আসনে সীমাবদ্ধ রেখেছে বলে জানিয়েছে আল রাই।

শীর্ষ সংবাদ:
ফের আসছে শৈত্যপ্রবাহ         হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধ         বুদ্ধদেব ভট্টাচার্য ভারতের কেন্দ্রীয় সরকারের দেওয়া ‘পদ্মভূষণ’প্রত্যাখ্যান করেছেন         ঢাকায় ভারতের প্রজাতন্ত্র দিবস উদযাপন         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনা মারা গেছেন ৯ হাজার ৪০২ জন         শাবি শিক্ষার্থীদের অনশন ভাঙালেন জাফর ইকবাল         নীলফামারীতে ট্রেন অটো সংঘর্ষে ইপিজেডের ৩ নারী শ্রমিক নিহত         অস্থির চালের বাজার ॥ রেকর্ড মজুদেও কমছে না দাম         বারবার প্রকল্প সংশোধন করা যাবে না ॥ প্রধানমন্ত্রী         করোনা শনাক্ত ১৬ হাজার ছাড়িয়েছে         শাবির জটিলতা নিরসনের কোন লক্ষণ নেই         সাড়ে চার হাজার কোটি টাকার ১০ প্রকল্প অনুমোদন একনেকে         বিএনপি দেশের ক্ষতির জন্য লবিস্ট নিয়োগ করেছে ॥ ড. মোমেন         বেসরকারী হাসপাতালকে প্রস্তুত হওয়ার আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর         সারাদেশে ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে চালু হচ্ছে বিট পুলিশিং         বাণিজ্যমেলা বন্ধ ও বইমেলা পেছানোর সুপারিশ         টেকনিক্যাল ত্রুটি ॥ দ্বিতীয় মামলার ফাইনাল রিপোর্ট, প্রথমটি চলবে         স্ক্র্যাপ ও পুরনো জাহাজের দাম বেড়েছে, রডের বাজার অস্থিতিশীল         পার্বত্য চট্টগ্রামের সব ইটভাঁটির কার্যক্রম বন্ধের নির্দেশ         মানবাধিকার লঙ্ঘনের মতো কোন ঘটনা ঘটেনি