শনিবার ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নারায়ণগঞ্জ ও কুমিল্লা থেকে জেএমবি’র দুই জঙ্গী গ্রেফতার

নারায়ণগঞ্জ ও কুমিল্লা থেকে জেএমবি’র দুই জঙ্গী গ্রেফতার

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের ভান্ডারীপুল ও কুমিল্লার কাউদকান্দির গোয়ালমারি থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন জামা'আতুল মুজাহেদীনের (জেএমবি) দুই সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১১’র সদস্যরা। গ্রেফতারকৃতরা হলো- মোঃ তাওহীদুল ইসলাম ওরফে জিহাদী তামান্না (২৪) ও মোঃ আরাফত হোসাইন ওরফে সজল (২০)।

এ সময় তাদের কাছ থেকে ২টি সম্রার্ট ফোন ও উগ্রবাদী নথিপত্রের সফটকপি জব্দ করা হয়। শনিবার রাতে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। এ বিষয়ে রবিবার রাত ৮টায় র‌্যাব-১১’র সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ সুমিনুর রহমানের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

র‌্যাব জানায়, মোঃ তাওহীদুল ইসলাম ওরফে জিহাদী তামান্না সাতক্ষীরার কালিগঞ্জের নীলকণ্ঠপুর ও আরাফত হোসাইন ওরফে সজল কুমিল্লার দাউদকান্দির গাংকান্দার স্থায়ী বাসিন্দা। গ্রেফতারকৃতরা অনলাইনে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে উগ্রবাদী লেখকদের বক্তব্য শুনে ও লেখা পড়ে উগ্রবাদের দিকে ধাবিত হয় এবং নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন জামা'আতুল মুজাহেদীন বাংলাদেশ (জেএমবি)’তে যোগদান করে। পরবর্তীতে সংগঠনের পরামর্শে বিভিন্ন অ্যাপস ব্যবহার করে গোপন অনলাইন জিহাদী গ্র“পসমূহে অন্তর্ভূক্ত হয়ে জিহাদী কর্মকান্ড চালাতে থাকে এবং নিয়মিত চাঁদা দেয়া শুরু করে।

তারা অনলাইনে দেশের বিভিন্ন অঞ্চলের জেএমবি সদস্যদের সাথে যোগাযোগের মাধ্যেমে তহবিল সংগ্রহ, নতুন কর্ম-পরিকল্পনা নির্ধারণ, আঞ্চলিক কর্মকান্ড পরিচালনা, জেল হাজতে আটক থাকা জেএমবি সদস্যদের মুক্ত করা ও নাশকতামূলক কর্মকান্ডের পরিকল্পনাসহ সংগঠনের প্রস্তুুতিমূলক গোপন বৈঠক করা ও বিভিন্ন জিহাদী কার্যক্রম চালিয়ে আসছিলো।

পাশাপাশি বিভিন্ন অনলাইন অ্যাপস ব্যবহার করে শিক্ষিত ও সমমনা তরুণদের উগ্রবাদী মতাদর্শে উদ্ভূদ্ধ করে আসছিলো।

শীর্ষ সংবাদ:
‘শেখ হাসিনার কারনেই দেশের চেহারা পাল্টে গেছে’         কোটি টাকার রাজস্ব ফাঁকি দেন তারা         নাটোরের লালপুরে ৫ জন ইমো হ্যাকার আটক         সরকারি কর্মচারীদের ৬০ শতাংশ বেতন বৃদ্ধির দাবি         জবিতে বিশ্ব মেডিটেশন দিবস উদযাপন         মারিউপোলে বিজয় ঘোষণা করেছে রাশিয়া         ঝিনাইদহে কালবৈশাখী ঝড়ে ফসলের ব্যপক ক্ষতি, নারীর মৃত্যু         রিয়াল শেষ ম্যাচে বেটিসের সঙ্গে ড্র করেছে         লন্ডনে তিনশ বছর আগের ফুলদানি নিলাম সাড়ে ১৬ কোটি টাকায়         রাশিয়ার হামলায় ইউক্রেনের লুহানস্ক অঞ্চলে ১৩ জন নিহত         গাজীপুরে রেলক্রসিংয়ে ট্রেনের ধাক্কায় পিকআপ ভ্যানের ৩ জন নিহত         ঊর্ধ্বমূল্যের প্রভাব রিকশা ভাড়ায়         ইইউর জোর বাংলাদেশের অবাধ ও সুষ্ঠু নির্বাচনে         ঢাকায় জাতিসংঘের শরণার্থীবিষয়ক হাইকমিশনার ফিলিপ্পো গ্রান্ডি         মতিঝিলে জাল স্ট্যাম্প তৈরির মূলহোতাসহ গ্রেফতার ৪         চলতি বছরের হজযাত্রীদের বিনামূল্যে করোনা পরীক্ষা         রাজধানীতে বালু ভর্তি ট্রাকের চাপায় শ্রমিক নিহত         ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ঝড়-বৃষ্টি         কৃষক ও যুবকসহ বজ্রপাতে তিনজনের মৃত্যু