শনিবার ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ২৮ নভেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাষ্ট্রীয় পদক পেলেন ফায়ার সার্ভিসের ৪৪ কর্মকর্তা

স্টাফ রিপোর্টার ॥ রাষ্ট্রীয় পদক পেলেন ফায়ার সার্ভিসের ৪৪ কর্মকর্তা। অগ্নি নির্বাপণ ও উদ্ধার কাজে বীরত্ব দেখানোর স্বীকৃতি হিসেবে তাঁদের এই পদক প্রদান করা হয়। পদক প্রদানের মধ্য দিয়েই শেষ হলো তিন দিনব্যাপী ফায়ার সার্ভিস সপ্তাহ-২০২০।

শনিবার ঢাকার কাজী আলাউদ্দীন রোডে ফায়ার সার্ভিস এ্যান্ড সিভিল ডিফেন্স সদর দফতরে আয়োজিত এক অনুষ্ঠানে রাষ্ট্রীয় পদক প্রদান করা হয়।

পদকপ্রাপ্ত ৪৪ জনের মধ্যে ১০ জন পেয়েছেন ‘প্রেসিডেন্ট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স পদক’ এবং নয় জন পেয়েছেন ‘প্রেসিডেন্ট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স (সেবা) পদক,’ ১০ জন পেয়েছেন ‘বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স পদক’ এবং ১৫ জন পেয়েছেন ‘বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স (সেবা) পদক’। ‘প্রশিক্ষণ পরিকল্পনা প্রস্তুতি; দুর্যোগ মোকাবিলায় আনবে গতি’ প্রতিপাদ্য নিয়ে গত ১৯ নবেম্বর থেকে দেশব্যাপী ফায়ার সপ্তাহ-২০২০ শুরু হয়। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব মোঃ শহিদুজ্জামান। পদকপ্রদান শেষে পদকপ্রাপ্তদের অভিনন্দন জানান তিনি। পদকপ্রাপ্তরা ভবিষ্যতে দায়িত্ব পালনে আরও মনোযোগী হবেন বলে তিনি আশা প্রকাশ করেন। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসাইন জানান, ফায়ার সার্ভিস সপ্তাহ পালনের মূল লক্ষ্য ছিল জনগণের মধ্যে সচেতনতা বৃদ্ধি করা এবং ফায়ার সার্ভিসের কার্যক্রমে তাদের সম্পৃক্ত করা। এ উদ্দেশ্য বাস্তবায়নের লক্ষ্যে তিন দিনব্যাপী সারাদেশে নানা কর্মসূচী বাস্তবায়ন করা হয়েছে। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথিকে অধিদফতরের পক্ষ থেকে শুভেচ্ছাস্মারক তুলে দেয়া হয়। ফায়ার সার্ভিস এ্যান্ড সিভিল ডিফেন্স অধিদফতরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসাইনের ধন্যবাদ জ্ঞাপনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

শীর্ষ সংবাদ:
বিরোধী দলগুলোর রাজনৈতিক কর্মকান্ড পরিচালনার অধিকার কেড়ে নেয়া হচ্ছে : ফখরুল         এমপি পাপুলের স্ত্রীসহ তিন জনের আগাম জামিন চেয়ে আবেদন         করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৬, শনাক্ত ১৯০৮         ভাস্কর্য নিয়ে শান্তি বিনষ্ট করলে কঠোর হাতে দমন করা হবে ॥ কাদের         ভারত-বাংলাদেশ থেকে করোনা ভাইরাসের উৎপত্তি ॥ দাবি চীনা বিজ্ঞানীদের         আগামীকাল বঙ্গবন্ধু রেলসেতুর ভিত্তি স্থাপন করবেন প্রধানমন্ত্রী         টুঙ্গীপাড়ায় নিয়ন্ত্রণ হারিয়ে বাস খালে, নিহত ৩         বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ৬ কোটি ১৬ লাখ         করোনাভাইরাসের অন্যতম বাহক কোলেস্টেরল: গবেষণা         আপিলে পেনসিলভানিয়ায়ও হেরে গেলেন ট্রাম্প         করোনা ভ্যাকসিনের প্রথম চালানের পরিবহন শুরু         ৩৭০ ধারা বাতিলের পর প্রথম নির্বাচন জম্মু ও কাশ্মীরে         করোনায় দিল্লিতে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ মৃত্যু         ইরানের পরমাণু বিজ্ঞানী হত্যায় ইসরাইল জড়িত!         পরমাণু বিজ্ঞানী হত্যার কঠিন বদলা নেয়ার ঘোষণা ইরানের         শীর্ষ পরমাণূ বিজ্ঞানী হত্যা ॥ ইরানকে খোঁচা ট্রাম্পের         ভয়ঙ্কর যে অ্যান্টি-ব্যালিস্টিক মিসাইলের পরীক্ষা চালাল রাশিয়া         স্ত্রীর সম্পত্তির হিসাবে অসঙ্গতি, কাঠগড়ায় ব্রিটেনের অর্থমন্ত্রী         সেপ্টেম্বরের মধ্যে সব কানাডিয়ানরা করোনার ভ্যাকসিন পাবে         শক্তিশালী টাকা ॥ মার্কিন ডলার ও ভারতীয় রুপীর বিপরীতে