বুধবার ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ০২ ডিসেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অনুদানের সিনেমায় কণ্ঠ দিলেন মমতাজ

অনুদানের সিনেমায় কণ্ঠ দিলেন মমতাজ

স্টাফ রিপোর্টার ॥ সরকারী অনুদানের সিনেমায় পরিচালকের দায়িত্ব নিয়েছেন জনপ্রিয় অভিনেতা মীর সাব্বির। ‘রাত জাগা ফুল’ নামের এ সিনেমার চিত্রনাট্যের পাশাপাশি গানও লিখেছেন তিনি। নির্মাতা মীর সাব্বিরের গীতিকবিতা কণ্ঠে তুললেন ফোক স¤্রাজ্ঞী মমতাজ। ‘ফোটে ফুল ফোটে’ শিরোনামের এই গানটির সুর-সঙ্গীতায়োজন করেছেন ইমন চৌধুরী। আর গানটি তৈরি হয়েছে সরকারী অনুদানে নির্মিত ‘রাত জাগা ফুল’ সিনেমার জন্য।

ফোটে ফুল ফোটে আলো অন্ধকারে/ ওঠে সূর্য ওঠে মিথ্যার মায়াজালে- এমন কথার গানটি রেকর্ড হয়েছে সম্প্রতি রাজধানীর একটি স্টুডিওতে।

মমতাজ বলেন, অন্যরকম একটি গান হলো। অভিনেতা মীর সাব্বির দারুণ লিখেছেন গানটি।

‘রাত জাগা ফুল’ সিনেমাটিতে মীর সাব্বিরসহ আরও অভিনয় করেছেন দিলারা জামান, আবুল হায়াত, শর্মিলী আহমেদ, ফজলুর রহমান বাবু, ডাঃ এজাজুল ইসলাম, নাজনীন চুমকী, জয়রাজ, আবু হোরায়রা তানভীর, ঐশীসহ অনেকে।

সিনেমাটির প্রেক্ষাপট প্রসঙ্গে মীর সাব্বির বলেন, অন্ধকারের মধ্যেও যেমন ফুল ফোটে, সমাজের অন্ধকারের মধ্যেও কিছু মানুষ নিজেকে আলোকিত করে এগিয়ে নিয়ে যায় আলোর পথে। এটাই মূলত আমার গল্পের মূল বিষয়বস্তু। বেশ ভালভাবে আমার পুরো ইউনিট এবং শিল্পীদের আন্তরিক সহযোগিতায় শূটিং শেষ করেছি। আশা করছি ডিসেম্বরের শেষ সপ্তাহে বছরের শেষ সিনেমা হিসেবে মুক্তি দিতে পারব।

অভিনয়ের পাশাপাশি এর আগে অনেক নাটক নির্মাণ করলেও মীর সাব্বিরের পরিচালনায় এটাই প্রথম কোন চলচ্চিত্র।

এদিকে মীর সাব্বির প্রস্তুতি নিচ্ছেন নতুন ধারাবাহিক ‘মাকড়শা’ নির্মাণের। পাশাপাশি বেশ কয়েকটি ধারাবাহিক নাটকে অভিনয় করেছেন সম্প্রতি। এগুলো হচ্ছে ‘বাকের খনি’, ‘দাদো’, ‘পণ্ডিতের আখড়া’, ‘ফরেন ভিলেজ’, ‘জ্ঞানীগঞ্জের পণ্ডিতেরা’ ও ‘কর্পোরেট ভালবাসা’।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৬৩৬৪৯২৯২
আক্রান্ত
৪৬৭২২৫
সুস্থ
৪৪০৩৭৩৬৮
সুস্থ
৩৮৩২২৪
শীর্ষ সংবাদ:
উন্নয়ন প্রকল্পে খেয়াল খুশিমতো রেট সিডিউল বদলানো যাবে না         বিজয় দিবসে উন্মুক্ত স্থানে অনুষ্ঠান নয় ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         করোনা ঠেকাতে ভারতে নতুন নির্দেশিকা         ধর্মের অপব্যাখ্যা দিয়ে ঐতিহ্য নষ্টের চেষ্টা সহ্য করা হবে না ॥ শিক্ষামন্ত্রী         হেফাজতের বাবুনগরী মামুনুলদের গ্রেফতার দাবি         যাবজ্জীবন দণ্ড ৩০ বছরের কারাবাস         দেশে করোনায় আরও ৩১ জনের মৃত্যু         খারাপ ভোটযন্ত্র দিয়ে ভোট হয়েছে এ বছর ॥ ট্রাম্প         আইসিডিডিআরবির সঙ্গে গ্লোবের ভ্যাকসিন ট্রায়াল চুক্তি বাতিল         ‘পার্বত্য চট্টগ্রামসহ দেশে শান্তি বজায় রাখতে সরকার বদ্ধপরিকর’         পার্বত্য শান্তিচুক্তি বিশ্বে দৃষ্টান্ত হয়ে থাকবে : রাষ্ট্রপতি         আগামী ১ জানুয়ারি ২০২০ চালু হচ্ছে ‘নগর অ্যাপ’: মেয়র আতিকুল         বাংলাদেশ থেকে ব্যান্ডউইথ কিনবে সৌদি-ভারত-নেপাল-ভুটান         এ বছর বিজয় দিবসের ঘরোয়া অনুষ্ঠান করা যাবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         সড়ক আইন আংশিক কার্যকর করা হয়েছে ॥ ওবায়দুল কাদের         প্যানেল থেকে নিয়োগের সুযোগ কোন নেই স্পষ্ট জানিয়ে দিলো প্রাথমিক শিক্ষা অধিদফতর         মানবপাচারে জড়িত দুই বিদেশি এয়ারলাইন্স         এই মুহূর্তে ওমরায় যাওয়ার সুযোগ নেই : ধর্মবিষয়ক প্রতিমন্ত্রী         সরকার পানি ব্যবস্থা নিয়ে কাজ করছে ॥ ডেপুটি স্পীকার         মাস্ক ব্যবহারে অভিযান