শনিবার ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভারতীয় স্টার গ্রুপের ৭ চ্যানেলের সম্প্রচার বন্ধ

গৌতম পান্ডে ॥ বাংলাদেশে যাদু ভিশন লিমিটেড পরিবেশিত ভারতীয় স্টার গ্রুপের ৭ চ্যানেল স্টার জলসা, স্টার প্লাস, জলসা মুভিজ, স্টার গোল্ড, ন্যাশনাল জিওগ্রাফিক চ্যানেল, ন্যাশনাল জিওগ্রাফিক ওয়াইল্ড ও স্টার ভারত বন্ধ করে দিয়েছে (ক্যাবল অপারেটরস এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ, কোয়াব) ঐক্য পরিষদ। সম্প্রতি যাদু ভিশন লিমিটেড নিজেদের ক্যাবল নেটওয়ার্ক ব্যবসা ছড়িয়ে দিতে দেশের বিভিন্ন জায়গায় ক্যাবল অপারেটর নিয়োগ করে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করছে এই প্রতিবাদে এক সংবাদ সম্মেলন করে কোয়াব। এতে এই সমস্যা সমাধানে আলাপ আলোচনার জন্য ৪ নবেম্বর পর্যন্ত সময় বেঁধে দেয় পরিষদ। কিন্তু যাদু ভিশন লিমিটেড থেকে কোন ইতিবাচক সাড়া না পেয়ে ৪ নবেম্বর সন্ধ্যা থেকে স্টার গ্রুপের সব চ্যানেল প্রচার বন্ধ করে দেয় কোয়াব।

এ সম্পর্কে ক্যাবল অপারেটরস এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব) ঐক্য পরিষদদের প্রতিষ্ঠাতা সভাপতি এস এম আনোয়ার পারভেজ জনকণ্ঠকে বলেন, আমরা ৪ নবেম্বর পর্যন্ত সময় বেঁধে দিয়েছিলাম। এই তারিখের মধ্যে আমাদের সঙ্গে একটা আলাপ-আলোচনা করা জন্য। যদি তারা ব্যবসায়িক মনোভাবাপন্ন থাকত, ব্যবসাটা আমাদের সঙ্গে মিলেমিশে করতে চাইত তাহলে তারা আমাদের সঙ্গে আলোচনায় বসত। তাদের সঙ্গে ১০ বছর ধরে ব্যবসায়িক সম্পর্ক আমাদের। কিন্তু তারা সে লাইনেই হাঁটে নি। তারা যখন ৪ নবেম্বর পর্যন্ত আমাদের সঙ্গে আসেনি। এ কারণে ৪ নবেম্বর সন্ধ্যা ৬টা থেকে সারা বাংলাদেশের ৮০ ভাগ অপারেটর স্টার গ্রুপের চ্যানেল বন্ধ করে দিয়েছে। আমরা এখন বন্ধের মধ্যেই আছি।

এসএম আনোয়ার পারভেজ আরও বলেন, আমরা দীর্ঘ ১০ বছর ধরে প্রয়াত মেয়র আনিসুল হকের ছেলের মালিকানাধীন যাদু ভিশন লিমিটেডের সঙ্গে নিরবচ্ছিন্নভাবে ব্যবসা পরিচালনা করে আসছি। বিগত কয়েক মাস ধরে প্রতিষ্ঠানটি নিয়োগকৃত দেশী-বিদেশী কর্মচারীদের ক্যাবল অপারেটরদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ সহ্যসীমা অতিক্রম করেছে। করোনাকালের মধ্যে ছোটখাটো বিভিন্ন অজুহাতে তাদের পরিবেশিত পে-চ্যানেল বন্ধ করে দিচ্ছে। আসলে তারা এসবের মাধ্যমে তাদের মালিকানাধীন ক্যাবল টিভি নেটওয়ার্ক (যাদু ডিজিটাল) ব্যবসাটি বিস্তৃত করার অপপ্রয়াসে লিপ্ত আছে।

এ বিষয়ে কোয়াব এক সংবাদ সম্মেলন করেছে রাজধানীর এক অভিজাত হোটেলে রবিবার বিকেলে।

শীর্ষ সংবাদ:
প্রধানমন্ত্রীর বক্তব্য নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছেন বিএনপি নেতৃবৃন্দ ॥ কাদের         বৃহস্পতিবার দেশে আসবে গাফ্ফার চৌধুরীর মরদেহ         কিডনিতে ২০৬ পাথর !         কৃষক ও যুবকসহ বজ্রপাতে তিনজনের মৃত্যু         বৃত্তির ফল নিয়ে ভোগান্তিতে জবি শিক্ষার্থীরা         যে অপরাধ করবে তাকেই শাস্তি পেতে হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ একটি মাইলফলক : সেতুমন্ত্রী         ইভিএম পদ্ধতির ভুল প্রমান করতে পারলে পুরস্কৃত করা হবে ॥ ইসি আহসান হাবিব         অভিবাসীদের জীবন বাঁচাতে প্রচেষ্টা বাড়াতে হবে         অস্ত্র মামলায় ছাত্রলীগ নেতা সাঈদী রিমান্ডে ॥ জোবায়েরের জামিন         ইসলাম বিদ্বেষ, নারী বিদ্বেষকে ঘুষি মেরে বক্সিং-এ বিশ্ব চ্যাম্পিয়ন জারিন         স্ত্রীর কবরের পাশে চিরশায়িত হবেন আবদুল গাফ্ফার চৌধুরী         শিগগিরই সব দলের সঙ্গে সংলাপ : সিইসি         চাঁদপুরে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের দুই পরীক্ষার্থী নিহত         তীব্র জ্বালানি সংকটে শ্রীলঙ্কায় স্কুল ও অফিস বন্ধ         মঠবাড়িয়ায় যাত্রীবাহী বাস চাপায় মোটরসাইকেল আরোহী নিহত, আহত ২         নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়